ইডেন মোটেই ঘর নয়! বাংলা ছেড়ে ঋদ্ধি কি মোদির গুজরাটে, বড় ইঙ্গিত অভিমানী তারকার

ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট স্কোয়াডে জায়গা হয়নি ঋদ্ধিমান সাহার। তা নিয়ে অবশ্য ভাবছেন না বাংলার তারকা।

সারা ক্রিকেট কেরিয়ার খেলে এসেছেন আইকনিক ইডেন গার্ডেন্সে। তবে বঙ্গ ক্রিকেটের প্রশাসকদের তাঁর সম্পর্ক এতটাই বিষিয়ে গিয়েছে যে ঋদ্ধিমান সাহা নিজের ঘর বলছেন মোদির রাজ্যের মোতেরাকে।

বর্তমানে গুজরাট টাইটান্সের অপরিহার্য অংশ তারকা উইকেটকিপার। আইপিএলে দুর্ধর্ষ খেলছেন গুজরাট দলের জার্সিতে। ৯ ম্যাচে ৩১২ রান করে ফেলেছেন তিনটে হাফসেঞ্চুরি সমেত। ঘটনাচক্রে, ২০০৭-এ ঋদ্ধিমানের রঞ্জি অভিষেক ঘটেছিল ২০০৭-এ এই মোতেরাতেই। এলিমিনেটর পর্ব কাটিয়ে উঠলে গুজরাটের জার্সিতে বাংলার তারকা ফাইনালে খেলবেন মোতেরা স্টেডিয়ামেই।

আর এই মোতেরাই আপাতত তাঁর ঘর, এমনটাই জানিয়ে নতুন করে বিতর্ক বাঁধালেন বাংলার তারকা। সিএবি প্রশাসনের সঙ্গে ঋদ্ধির সম্পর্ক ক্রমশ খারাপ থেকে খারাপতর হচ্ছে। রঞ্জির গ্রুপ পর্ব না খেলে ঋদ্ধি সরে দাঁড়ানোর পর সিএবির এক কর্তা প্রকাশ্যেই তারকার কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তুলেছিলেন। যাতে প্রবল ক্ষুব্ধ হয়েছেন জাতীয় দলের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান।

আরও পড়ুন: ইডেনে হতে পারে ঝমঝম বৃষ্টি, IPL ভেস্তে গেলে কে জয়ী, কে হেরো, জানুন নিয়ম

আসন্ন রঞ্জিতে ঋদ্ধিমানকে বাংলা স্কোয়াডে রাখা নিয়ে শুরু হয়েছে একপ্রস্থ বিতর্ক। কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডের বিরুদ্ধে তাঁর সঙ্গে কথা না বলেই স্কোয়াডে তাঁকে রেখেছিল বাংলার নির্বাচকরা। তারপরেই তিনি প্রকাশ্যে জানিয়ে দেন, বাংলায় আর খেলবেন না। তারকা সিএবির থেকে এনওসি চেয়েছেন বলেও খবর। এমন আবহেই তারকা আইপিএলে কোয়ালিফায়ার যুদ্ধে নামার আগে প্রেস কনফারেন্সে জানিয়ে দিয়েছেন, “আমি গুজরাট দলের প্রতিনিধি। তাই মোতেরা আমার হোম গ্রাউন্ড। ব্যক্তিগতভাবে আমি নিজেও সেটা বিশ্বাস করি। কেকেআরে যেহেতু খেলি না, তাই ইডেন আমার মোটেই হোম নয়।”

সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন এক টেস্টের স্কোয়াডে জায়গা দেওয়া হয়নি ঋদ্ধিমানকে। তার আগে হেড কোচ রাহুল দ্রাবিড় তাঁকে মৌখিকভাবে জানিয়ে দিয়েছিলেন, ঋষভ পন্থের সঙ্গে দ্বিতীয় কিপার হিসাবে তরুণ কাউকে ভাবা হচ্ছে। তিনি আর নির্বাচকদের প্ল্যানিংয়ে নেই। এমন বার্তা পাওয়ার পরই ঋদ্ধিমান সরাসরি ক্ষোভ উগরে দিয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং কোচ দ্রাবিড়ের উদ্দেশ্যে। তাই জুলাইয়ে ইংল্যান্ড টেস্টের দলে ঋদ্ধিমানের জায়গা না পাওয়া মোটেই অপ্রত্যাশিত নয়।

আরও পড়ুন: KKR-এর জার্সিতে ভাল খেলেও জাতীয় দলে বাদ! শেষে মুখ খুলতে বাধ্য হলেন রানা

এসব নিয়ে অবশ্য ভাবছেন না ঋদ্ধিমান। প্ৰথম কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামার আগে ঋদ্ধিমান জানিয়ে দিয়েছেন, “ব্যক্তিগত নয়, দলগত পারফরম্যান্স সবসময় আমার অগ্রাধিকার। এখানে কোয়ালিফায়ার খেলতে এসেছি, তাই ভারতীয় দলের নির্বাচন নিয়ে ভাবছি না। আপাতত এই ম্যাচেই আমাদের যাবতীয় ফোকাস। ব্যাট হাতে বরাবর দলে অবদান রাখতে চাই। যে ম্যাচেই খেলি না কেন, দল বরাবর অগ্রাধিকার পায়। এমন ম্যাচে ফিফটি অথবা সেঞ্চুরি পাওয়া বোনাস হয়ে থাকবে।”

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 wriddhiman saha does not consider eden gardens his home

Next Story
মমতা আসতে পারেন ইডেনে, IPL-এ এবার খেলা হবে