বড় খবর

বউকে কি দাবিয়ে রাখেন পাঠান, এবার আসল সত্যি জানালেন সাফা বেগ

সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা বলতে থাকেন, স্ত্রীর ছবি সকলকে দেখাতে চাননা ইরফান। ৩৬ বছরের বরোদার ক্রিকেটার এরপরেই জানিয়ে দেন, তাঁর স্ত্রীর ইচ্ছাতেই তিনি মুখ আবছা করেছেন।

স্ত্রীর ছবি আবছা করে দিয়েছেন ইরফান পাঠান। এমন অভিযোগের বিতর্কের ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। তারপরেই এবার মুখ খুললেন ইরফান পাঠানের স্ত্রী সাফা বেগ। সাফ জানিয়ে দিলেন, ছবি আবছা করার বিষয়ে ইরফানের কোনো ‘হাত’ নেই। সোশ্যাল মিডিয়ায় স্বামীকে ট্রোলড হওয়া নিয়েও খুলমখুল্লা তিনি।

টাইমস অফ ইন্ডিয়া-কে দেওয়া এক সাক্ষাৎকারে সাফা বেগ বলে দিয়েছেন, “ইমরানের (ইরফান-সাফার পুত্র) জন্য একটা ইনস্টাগ্রাম একাউন্ট বানিয়েছিলাম আমরা। ওখানে পোস্ট করার উদ্দেশ্যই হল, ভবিষ্যতের জন্য যেন দুরন্ত স্মৃতি জমিয়ে রাখা যায়। আমিই ওই একাউন্টটি ব্যবহার করি। ওখানে পোস্ট করার সময় নিজের ছবি আবছা করে দেওয়ার সিদ্ধান্তও আমার। ইরফানের কোনো হাত-ই নেই এই পোস্টিংয়ে।”

আরো পড়ুন: IPL-এর জন্য ক্যারিবীয় বোর্ডকে প্রবল চাপ সৌরভদের! টুর্নামেন্ট মিস করার মুখে তারকারা

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ‘দমনকারী’, ‘নিপীড়নকারী’ বিশেষণে দাগিয়ে দেওয়া হচ্ছে তারকা ক্রিকেটারকে। স্ত্রীকে জনসমক্ষের আড়ালে রাখতেই নাকি তিনি পছন্দ করেন, এমনটাই অভিযোগ নেটিজেনদের। তবে সাফা বেগ জানাচ্ছেন, এমন অভিযোগের বিন্দুমাত্র সত্যতা নেই।

নিজের অভিজ্ঞতা শেয়ার করে সাফা সাক্ষাৎকারে জানিয়েছেন, “বিয়ের পর যখন পাকাপাকিভাবে ভারতে চলে আসি, তখন পাসপোর্ট অফিসে যেতে হয়েছিল। নতুন করে তথ্য জানিয়ে নতুন পাসপোর্টের জন্য আবেদন করার জন্য। কাউন্টারে থাকা মহিলাকে জানাই, আমি নিজের পদবীই ব্যবহার করতে চাই। সেই সময় সেই মহিলা ইরফানকে তিনবার জিজ্ঞাসা করেন, ‘স্যার, উনি যদি আপনার পদবী ব্যবহার না করেন, আপনার সমস্যা নেই তো?’ ওঁর জবাব ছিল, ‘সাফার যদি এতে সমস্যা না হয়, আমার কেন হবে! নিজের বিষয়ে সমস্ত সিদ্ধান্ত নেওয়ার অধিকার ওঁর রয়েছে।’”

এর পরে সাফা আরো জানিয়েছেন, “কীভাবে পোশাক পরা উচিত, নিজের ছবি সর্বসমক্ষে দেখাবো কিনা- তা নিয়ে যে কোনো ব্যক্তির সিদ্ধান্ত নেওয়ার যথেষ্ট অধিকার রয়েছে। আর সাইবার বুলিং কিন্তু একদমই গ্রহণযোগ্য নয়।”

গত সপ্তাহেই সোশ্যাল মিডিয়ায় ছেলে, স্ত্রীর সঙ্গে নিজের ছবি শেয়ার করেছিলেন। সেই পারিবারিক ছবিই যে বিপত্তি ডেকে আনবে, বুঝতে পারেননি ইরফান পাঠান। আসলে সোশ্যাল মিডিয়ায় নিজের স্ত্রী সাফা বেইগের ছবি শেয়ার করলেও মুখ আবছা করে দেন। এতেই ভয়ংকর ট্রোলের মুখোমুখি হন জাতীয় দলের প্রাক্তন এই অলরাউন্ডার।

পরে নিজের সমর্থনে বলতে গিয়ে তিনি লেখেন, “এই ছবি ছেলের একাউন্ট থেকে আমার রাণী শেয়ার করেছিল। তবে তারপর থেকেই বিদ্বেষী মন্তব্য পাচ্ছি আমরা। আমি এটা এখানে সাফ জানাতে চাই। নিজের ইচ্ছাতেই ও এই ছবি আবছা করেছে। আর হ্যাঁ, আমি ওঁর সঙ্গী, মাস্টার নই।”

২০১৬ সালেই ইরফান পাঠানের সঙ্গে গাঁটছড়া বাঁধেন সৌদি আরবের মডেল সাফা বেগ। তাঁদের পাঁচ বছরের এক পুত্র সন্তানও রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Irfan pathan had nothing to do with blurring wifes picture on social media clarifies safa baig

Next Story
আলোচনা হল না এবারেও! ক্ষতিপূরণ মেটাতে সৌরভের বোর্ডের প্রয়োজন ৫৫ কোটি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com