বড় খবর

ফিফটির পরে ব্যাট তুললেন দেরিতে, ম্যাচের শেষে অদ্ভুত কারণ জানালেন ঈশান

জাতীয় দলের হয়ে অভিষেকেই হাফসেঞ্চুরি করেছেন ঈশান কিষান। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্স তারকা।

রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে দুরন্ত ইনিংস উপহার দিলেন ঈশান কিষান। আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম ম্যাচেই হাফসেঞ্চুরি। তাও আবার আদিল রশিদের বলে ছক্কা হাঁকিয়ে। তবে হাফসেঞ্চুরি করেও প্রথা মেনে ব্যাট তুলতে কিছুটা দেরি করেন ঝাড়খণ্ডের উইকেটকিপার ব্যাটসম্যান। ম্যাচের পরেই এর কারণ খোলসা করলেন তরুণ তুর্কি। তিনি জানালেন, বিরাট কোহলি না বললে তিনি জানতেই পারতেন না তাঁর অর্ধশতরান হয়ে গিয়েছে।

যুজবেন্দ্র চাহালকে ম্যাচের পরে বিসিসিআই টিভি-কে দেওয়া সাক্ষাৎকারে ঈশান কিষান বললেন, “সত্যি কথা বলতে আমি নিশ্চিত ছিলাম না যে আমি হাফসেঞ্চুরি করেছি। যখন বিরাট ভাই আমাকে বলল, টপ ইনিংস! তখনই বুঝতে পারলাম আমি হাফসেঞ্চুরি করে ফেলেছি। তবে ফিফটির পরে আমি সাধারণত ব্যাট তুলি না। সেই সময় বিরাট ভাই আমাকে পিছন থেকে বলল, ‘ওয়ে, চার দিকে ঘুরে ব্যাট দেখা, এটাই তোর প্রথম ম্যাচ! তারপরেই আমি বুঝতে পারলাম, এটা কার্যত আদেশের মত।”

আরো পড়ুন: মুম্বই ইন্ডিয়ান্স ছাড়বেন ঈশান, সূর্যকুমার! আগামী IPL-এ বড়সড় ধাক্কার মুখে চ্যাম্পিয়ন দল

কেএল রাহুল শুরুতে আউট হয়ে যাওয়ার পরে দ্বিতীয় উইকেটে বিরাট কোহলি এবং ঈশান কিষান ৯ ওভারেই ৯৪ রান তুলে ফেলেন। দুই ব্যাটসম্যানই একে অন্যকে স্ট্রাইক দিয়ে রানের ঘড়ি সচল রাখছিলেন। তারপরেই মাত্র ২৮ বলে টি২০ ক্রিকেটে প্রথম ম্যাচেই হাফসেঞ্চুরি করে ফেলেন তিনি।

ঈশান কিষান আউট হয়ে গেলেও বিরাট কোহলি শেষ পর্যন্ত ৪৯ বলে ৭৩ রান করে অপরাজিত রয়ে যান। ঈশান কিষান আউট হয়ে যাওয়ার পরে ঋষভ পন্থ ব্যাট করতে নামেন। তিনিও কিছুক্ষণ পরে প্যাভিলিয়নে ফেরেন। তারপরেই রুদ্রমূর্তি ধরেন ক্যাপ্টেন কোহলি।

ঈশান কিষান ম্যাচের পরে বলে যান, “শুরুর দিকে কোহলির সঙ্গে পাল্লা দিয়ে ব্যাট করতে সমস্যায় পড়ছিলাম। বাউন্ডারি হাঁকানোর পর অথবা দু-রান ছুটে নেওয়ার পর ওঁর এনার্জি, এমনটা আগে দেখিনি। তবে এই পর্যায়ে সফল হওয়ার জন্য শরীরী ভাষা কেমন হওয়া প্রয়োজন, সেটা এদিন বুঝলাম।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ishan kishan delayed in raising his bat after half century know why

Next Story
সঞ্জনাকেই পাত্রী বাছলেন বুমরা, বিয়ের ছবি শেয়ার করে লিখলেন ‘ভালোবাসি’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com