scorecardresearch

বড় খবর

মুম্বই ইন্ডিয়ান্স ছাড়বেন ঈশান, সূর্যকুমার! আগামী IPL-এ বড়সড় ধাক্কার মুখে চ্যাম্পিয়ন দল

ঈশান কিষান টি২০-তে যে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেন তার প্রমাণ ইতিমধ্যেই তিনি দিয়েছেন কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচে। বিশেষজ্ঞদের নজর কেড়ে নিয়েছেন ধোনির রাজ্যেরই উইকেটকিপার এই ব্যাটসম্যান।

ঈশান কিষান এবং সূর্যকুমার যাদব! মুম্বই ইন্ডিয়ান্সের দুই নক্ষত্র। বর্তমানে জাতীয় দলের টি২০ স্কোয়াডে রয়েছেন দুজনেই। রবিবার অভিষেকও ঘটিয়ে ফেলেছেন দুই তারকা। কেরিয়ারের প্রথম ম্যাচই দুর্ধর্ষ খেলে মন জয় করে নিয়েছেন ঈশান কিষান। তবে ব্যাট করার সুযোগ পাননি সূর্যকুমার যাদব।

ঘটনা হল, দুই উদীয়মান নক্ষত্রকে আগামী আইপিএলে সম্ভবত একসঙ্গে ধরে রাখতে পারবে না মুম্বই ইন্ডিয়ান্স। কারণ কিছুদিন আগেই আইপিএলের মিনি নিলাম অনুষ্ঠিত হলেও, আগামী সংস্করণে আইপিএলের আগে মেগা-নিলাম আয়োজন করতে চলেছে বিসিসিআই। এমনটাই খবর। নতুন দল সংযোজন করে সব দলকেই ঢেলে সাজানোর সুযোগ দেবে দেশের সর্বোচ্চ ক্রিকেট সংস্থা।

আরো পড়ুন: অক্ষরকে বেনজির সম্মান আনন্দ মাহিন্দ্রার! কোহলিদের ‘সৌভাগ্য’ ফেরালেন বিখ্যাত শিল্পপতি

এমন পরিস্থিতিতেই দলের কোর গ্রুপ ধরে রাখা নিয়ে চিন্তায় প্রতিটি দল। মেগা নিলামের নিয়ম অনুযায়ী, মাত্র তিন তারকাকে রিটেন করার সুযোগ পাবে প্রতিটি দল। রাইট টু ম্যাচ (আরটিএম) কার্ডের মাধ্যমে একজন বিদেশি এবং জাতীয় দলে না খেলা একজন তরুণকে স্কোয়াডে ধরে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিরা। এখানেই সমস্যা।

আরো পড়ুন: শাস্তির হাত থেকে বাঁচল নরেন্দ্র মোদি স্টেডিয়াম, স্বস্তিতে সৌরভরা

যে তিন তারকাকে মুম্বই রিটেন করবে, তা ইতিমধ্যেই চূড়ান্ত। ক্যাপ্টেন রোহিত শর্মার সঙ্গে এই তালিকায় রয়েছেন হার্দিক পান্ডিয়া এবং জসপ্রীত বুমরা। আরটিএম কার্ডের মাধ্যমে পোলার্ডকে ধরে রাখতে পারে গতবারের চ্যাম্পিয়ন দল। সেক্ষেত্রে সূর্যকুমার যাদব এবং ঈশান কিষানকে ছেড়ে দিতে হবে নিলামের টেবিলে।

নিলামের টেবিলে অন্য দলের সঙ্গে দর কষাকষি করে এই দুই তারকার জন্য যে ঝাঁপাবে মুম্বই ইন্ডিয়ান্স, তা নিয়ে সন্দেহ নেই। তবে দুই তরুণ তুর্কিকে শিবিরে ভেড়াতে উদগ্রীব হবে সব দলই। রেকর্ড অর্থে সেক্ষেত্রে দুই তারকা অন্য দলে চলে যেতে পারেন।

আরো পড়ুন: রোহিতকে বাদ দেওয়ার পুরো ফায়দা নিলেন কোহলি! পেরিয়ে গেলেন হিটম্যানের দুর্ধর্ষ রেকর্ড

ঈশান কিষান টি২০-তে যে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেন তার প্রমাণ ইতিমধ্যেই তিনি দিয়েছেন কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচে। বিশেষজ্ঞদের নজর কেড়ে নিয়েছেন ধোনির রাজ্যেরই উইকেটকিপার এই ব্যাটসম্যান। ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক ক্রিকেটেও যে তিনি ধুম মাচাতে পারেন, তা দেখিয়ে দিয়েছেন।

সূর্যকুমার যাদব অভিষেক ঘটলেও ব্যাটিং করার সুযোগ পাননি। দুই তারকাই জাতীয় টি২০ দলের নিয়মিত মুখ হয়ে উঠতে পারেন। এই দুই তারকাই যে আগামী নিলামে ঝড় তুলবেন, তা নিয়ে সন্দেহের অবকাশ নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 mumbai indians will not be able to retain both suryakumar yadav and ishan kishan in ipl 2022