বড় খবর

পন্থ নন, ধোনির রাজ্যের ঈশানই ভবিষ্যৎ! জানালেন ঋষভেরই ‘মেন্টর’

সিজনের শুরুতে মিডল অর্ডারে ব্যাট করতে নামলেও রোহিতের অনুপস্থিতিতে ওপেন করেছেন শেষের দিকে। তবে পারফরম্যান্সে ঘাটতি পড়েনি।

ধোনির জায়গা নিতে তৈরি ঈশান কিষান। সরাসরি জানিয়ে দিলেন প্রাক্তন এমএসকে প্রসাদ। নির্বাচক প্রধান থাকাকালীন গত বছর টানা ঋষভ পন্থকে সুযোগ দিয়ে গিয়েছিলেন। আড়ালে আবডালে ভারতীয় ক্রিকেট মহলে বলা হত, ঋষভের ‘মেন্টর’ প্রসাদ। তিনি অবশ্য আইপিএলের পর কার্যত বলে দিলেন, চলবে না পন্থ!

চলতি আইপিএলে মুম্বইকে চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর ধোনির শহরেরই ছেলে ঈশান কিষান। ব্যাট হাতে অপ্রতিরোধ্য ফর্মে খেলেছেন উঠতি এই তারকা। তারপরেই জাতীয় দলের সুযোগ পাওয়ার জন্য সূর্যকুমারের সঙ্গেই নাম ভেসে এসেছে ঈশানের।

আরো পড়ুন: আরসিবিকে চ্যাম্পিয়ন করে দেখাক রোহিত! কোহলির পাশে দাঁড়িয়ে হিটম্যানকেই চ্যালেঞ্জ

টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে সাক্ষাৎকারে এমএসকে প্রসাদ জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেটে সীমিত ওভারের ক্রিকেটের জন্য প্রস্তুত ঈশান কিষান। “পকেট ডায়নামাইটকে ব্যাট করতে দেখা চিত্তাকর্ষক এক বিষয়। আইপিএলটা ওঁর দারুণ গেল। চার নম্বরে ব্যাটিং করার পর ওপেন করতে নামা- এতেই প্রমাণিত ওর মানিয়ে নেওয়ার ক্ষমতা রয়েছে। যেকোনো সময় ইনিংসের গিয়ার পাল্টে ফেলার দক্ষতা রয়েছে। এই কারণেই টি২০ এবং ওডিআইতে জাতীয় দলের উইকেটকিপার-ব্যাটসম্যানের দায়িত্ব নেওয়ার বিষয়ে সবথেকে এগিয়ে। যদি ও ভালো উইকেটকিপিং করার পাশাপাশি ব্যাট হাতেও পারফর্ম করতে পারে, তাহলে জাতীয় দলে ওকে স্বাগত।” বলেছেন তিনি।

ধোনির অবসরের পর এখনও তাঁর জায়গায় পাকাপাকি কেউ জায়গা করে নিতে পারেনি। ঋষভ পন্থকে ধোনির উত্তরসূরি হিসাবে দাগিয়ে দেওয়া হলেও, আন্তর্জাতিক ক্রিকেটে বিক্ষিপ্তভাবে পারফর্ম করেছেন। বারেবারে সুযোগ দেওয়া হলেও প্রভাব ফেলতে পারেননি তিনি। আপাতত নিউজিল্যান্ড সফরের জন্য সীমিত ওভারের সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে। রাখা হয়েছে কেবলমাত্র টেস্টে। তা-ও ঋদ্ধিমান সাহার পর দ্বিতীয় বাছাই হিসাবে। টি২০-তে নেওয়া হয়েছে সঞ্জু স্যামসনকে। ওডিআইয়ের দায়িত্ব সামলাবেন আপাতত কেএল রাহুল।

এমন অবস্থাতেই আইপিএলে নিজের জাত চিনিয়ে জাতীয় দলের ঢোকার জোরালো দাবি তুললেন ঈশান কিষান। ২০১৮ সালে ৬.২ কোটি টাকায় মুম্বইয়ে নাম লেখান তিনি। চলতি আইপিএলে ১৪৫.৭৬ স্ট্রাইক রেট রেখে ৫১৬ রান করেছেন। সিজনের শুরুতে মিডল অর্ডারে ব্যাট করতে নামলেও রোহিতের অনুপস্থিতিতে ওপেন করেছেন শেষের দিকে। তবে পারফরম্যান্সে ঘাটতি পড়েনি।

জাতীয় দলে কখনো খেলা হয়নি। তবে এবার ধোনির জায়গায় তাঁকে ভাবা যেতেই পারে এমনই বার্তা দিলেন এমএসকে প্রসাদ। প্রসাদ নির্বাচক প্রধান থাকাকালীন ভারত-এ দলে নিয়মিত রাখা হত ঈশান কিষানকে। আপাতত ঘরোয়া ক্রিকেট শুরু হলেই ঈশান কিষান ঝাড়খণ্ডের জার্সিতে মাঠে নামতে মরিয়া। আইপিএলের ফর্ম ধরে রাখতে বদ্ধপরিকর তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ishan kishan ready for national team call up says former chief selector msk prasad

Next Story
আরসিবিকে চ্যাম্পিয়ন করে দেখাক রোহিত! কোহলির পাশে দাঁড়িয়ে হিটম্যানকেই চ্যালেঞ্জ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com