বড় খবর

১০ জনে হয়েও দুরন্ত লড়াই, চেন্নাইয়িনের সঙ্গে ড্র ইস্টবেঙ্গলের

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে ইস্টবেঙ্গলের হার বাঁচিয়েছিলেন স্কট নেভিল। কোনওরকমে ১ পয়েন্ট পেয়েছিল লাল হলুদ দল। টানা হাফডজন ম্যাচ অপরাজিত ফাউলারের দল।

ইস্টবেঙ্গল: ০

চেন্নাইয়িন এফসি: ০

প্রথমার্ধেই ১০ জন। সেখান থেকে ইস্টবেঙ্গল দুরন্ত লড়াই করে ড্র করল চেন্নাইয়িন এফসির সঙ্গে। গোলশূন্য ম্যাচে অমীমাংসিত থাকল ফলাফল।

আগের ম্যাচে শেষ মুহুর্তে গোল দিয়ে স্কট নেভিল ইস্টবেঙ্গলকে ১ পয়েন্ট এনে দিয়েছিলেন। এদিনও এল ১ পয়েন্ট। সবমিলিয়ে টানা ৭ ম্যাচ অপরাজিত থাকল ফাউলারের দল।

আগের ম্যাচের থেকে এদিনের একাদশে কোচ ফাউলার তিনটে পরিবর্তন করেছিলেন। রানা ঘরামি, ম্যাটি স্টেইনম্যান এবং হরমনপ্রীত সিং-কে বসিয়ে এদিন শুরুর একাদশে রাখা হয় সুরচন্দ্র, পিকলিংটন এবং কিছুদিন আগেই সই করা অজয় ছেত্রীকে।

অজয় ছেত্রীর ইস্টবেঙ্গলে অভিষেক ম্যাচ অবশ্য সুখের হল না। ২১ ও ৩১ মিনিটে জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। ২১ মিনিটে প্রথমবার ফাউলের পর তাঁকে রেফারি সতর্ক করেই ছেড়ে দিচ্ছিলেন। তবে অহেতুক তর্ক করে কার্ড হজম করেন তিনি। ঠিক ১০ মিনিটের মাথায় আরো একবার হলুদ কার্ড দেখে লাল-হলুদ অভিষেক ঠিকঠাক হল না তাঁর। এই নিয়ে চলতি মরশুমে তিনবার দশ জন খেলতে হল লাল হলুদ ব্রিগেডকে। তবে একবারও হারেনি ফাউলারের দল।

মাত্র ৩১ মিনিটেই দশ জন হয়ে যাওয়ার পরে অবশ্য দমে যায়নি ইস্টবেঙ্গল। চেন্নাইয়িন আক্রমণকে প্রতিহত করে গিয়েছে বাকি ম্যাচ।

লাল কার্ড হজম করার আগে ম্যাচে ইস্টবেঙ্গলই দাপিয়ে খেলছিল। তবে অজয় বেরিয়ে যাওয়ার পরেই কিছুটা সতর্ক হয়ে যায় ইস্টবেঙ্গল। খোলসের মধ্যে ঢুকে যায় ইস্টবেঙ্গল।

তখন থেকেই ফাইনাল থার্ডে আক্রমণ বাড়াতে থাকে চেন্নাই। তবে সুবিধা করতে পারেনি তারা। বরং প্রাচীর হয়ে ওঠে দেবজিত। একাধিকবার নিশ্চিত গোল বাঁচান তিনি।

আরো পড়ুন: শেষ মুহূর্তের গোলে ড্র ইস্টবেঙ্গলের, টানা হাফডজন ম্যাচে অপরাজিত লাল হলুদ

ইস্টবেঙ্গল একাদশ: দেবজিত মজুমদার, অজয় ছেত্রী, অঙ্কিত মুখোপাধ্যায়, স্কট নেভিল, ড্যানিয়েল ফক্স, মিলন সিং, পিকলিংটন, ব্রাইট এনখোবার, নারায়ণ দাস, সুরচন্দ্র সিং, জ্যাক মাঘোমা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Isl 2020 21 east bengal vs chennaiyin fc match report analysis

Next Story
এবার স্টেন্ট বসছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা স্নেহাশিসের বুকেও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com