বড় খবর


কৃষ্ণের গোলে বধ গোয়া, ফের জয়ের রাস্তায় এটিকেএমবি

হারের পর ড্র। টানা দু ম্যাচ পয়েন্ট ছাড়া খেলেছিল হাবাসের দল। জয়ে ফেরার জন্য সবুজ মেরুন জার্সিধারীরা লক্ষ্য করেছিল গোয়াকেই।

এটিকে: ১ (রয় কৃষ্ণ)

এফসি গোয়া: ০

পরপর দু ম্যাচে পয়েন্ট নষ্ট করেছিল ইস্টবেঙ্গল। অবশেষে এফসি গোয়াকে ১-০ গোলে হারিয়ে ফের জয়ের রাস্তায় ফিরল এটিকে মোহনবাগান। দ্বিতীয়ার্ধের শেষ লগ্নে ফের ত্রাতা রয় কৃষ্ণ। পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোল করে যান তিনি এদিন।

রক্ষণাত্মক কোচের তকমা জুটে গিয়েছে। সেই অপবাদ ঘোচানোর জন্যই কিনা জানা নেই, তবে হাবাস এদিন তিন স্ট্রাইকার- কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস এবং মনবীর সিংকে রেখেই প্রথম একাদশ ।

প্রথমার্ধের পুরোটাই ডমিনেট করে গেল হাবাসের দল। চোট থেকে সদ্য সেরে উঠেছেন। সেই কারণেই হয়ত ডেভিড উইলিয়ামস সেরা ছন্দে এদিন ছিলেন না। নাহলে ৪০ মিনিটে বিরতির ঠিক আগেই তিনি এগিয়ে দিতে পারতেন দলকে। তার শট অবশ্য বারপোস্টে লেগে প্রতিহত হয়। অন্যদিকে সিজার ফেরান্দর এফসি গোয়া মাঝমাঠ থেকে আক্রমণ এটাকিং থার্ডে তুলে আনতে বারবার ব্যর্থ হচ্ছিল।

প্রথমার্ধে গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের প্রথম কোয়ার্টারেও দুই দল গোল করতে ব্যর্থ হয়। খেলা যখন নিশ্চিত ড্রয়ের দিকে গড়াচ্ছে, তখনই ভেলকি দেখান কৃষ্ণ। বক্সের মধ্যে তাঁকে ফাউল করেছিলেন আইবান। ৮৫ মিনিটে প্রাপ্ত পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ফিজিয়ান তারকা। এই নিয়ে চলতি টুর্নামেন্টে পাঁচ গোল হয়ে গেল তাঁর।

এরপর পাঁচ মিনিটের অতিরিক্ত সময়ে এফসি গোয়া প্রায় সমতা ফিরিয়ে দিচ্ছিল গামার দুরন্ত শটে ভর করে। ৩৫ গজ দূর থেকে বাঁ পায়ে জোরালো শট নিয়েছিলেন তিনি। তবে তাঁর শট প্রতিহত করেন অরিন্দম ভট্টাচার্য।

এটিকে মোহনবাগান:
অরিন্দম ভট্টাচার্য, প্রীতম কোটাল, তিরি, সন্দেশ জিংঘান, ডেভিড উইলিয়ামস (শেখ সাহিল), ব্র্যাড ইনমান, কার্ল ম্যাকহিউ, জয়েশ রানে (এডু গার্সিয়া), শুভাশিস বোস, রয় কৃষ্ণ, মনবীর সিং (প্রবীর দাস)

এফসি গোয়া:
মহম্মদ নওয়াজ, ইভান গঞ্জালেজ (অর্তিজ), জেমস দোনাচি, শেরিটন ফার্নান্দেজ, সেভিয়ার গামা, আলবারতো নগুয়েরা, সেমিলেন ডঙ্গেল (আইবান), আলেকজান্ডার জেসুরাজ, এডু বেদিয়া, লেনি রদ্রিগেজ, ঈগর আঙ্গুলো

আরো পড়ুন: অধিকাংশ ফুটবলার আইএসএল স্ট্যান্ডার্ডের নয়, ফের বিস্ফোরণ ফাউলারের

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Isl 2020 atk mohun bagan vs fc goa match report and analysis

Next Story
বিখ্যাত ওভাল স্টেডিয়াম বাঙালি ক্রিকেটারের নামে, বিরল কীর্তিকে সম্মান জানিয়ে কুর্নিশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com