বড় খবর


অধিকাংশ ফুটবলার আইএসএল স্ট্যান্ডার্ডের নয়, ফের বিস্ফোরণ ফাউলারের

আগের ম্যাচেই পয়েন্টের খাতা খুলেছিল ইস্টবেঙ্গল। এটিকেএমবিকে আগের ম্যাচে রুখে দেওয়া হায়দরাবাদ এফসির বিরুদ্ধে মঙ্গলবার ফাউলারের দল কেমন পারফর্ম করে, সেদিকেই ছিল নজর।

আশাবাদী। আবার পর মুহূর্তেই হতাশা ঘিরে ধরছে রবি ফাউলারকে। আইএসএলে প্রথমবার জোড়া গোল করল ইস্টবেঙ্গল। তবে শেষমেশ হারতে হল ২-৩ ব্যবধানে। তারপরেই কোচ রবি ফাউলার সাংবাদিক সম্মেলনে বলে দিয়েছেন, “জানি না কীভাবে শুরু করব। একই কথা বারবার বলতে হচ্ছে। আমাদের ফুটবলারদের পুরোপুরি ৯০ মিনিটই মনোসংযোগ করতে হবে। আমরা চেষ্টা করছি। তবে সেটাও যথেষ্ট নয়।”

এখানেই না থেমে ফাউলার আরো বলেন, “আমরা এমনিতেই দেরি করে টুর্নামেন্ট খেলতে নেমেছি। অনেক ফুটবলার সরাসরি আইলিগ থেকে এসেছে। তাই আইএসএলের মানের সঙ্গে মানিয়ে নিয়ে সমস্যায় পড়েছি আমরা। অনুশীলনে আমরা ঠিকঠাক করছি। তবে ম্যাচ সিচুয়েশনে ফুটবলাররা সেভাবে পারফর্ম করতে পারছে না। জানি না, এরপরে আর কি করতে হবে। ফুটবলার নিয়োগও যথাযথ হয়নি।”

আরো পড়ুন: নিজামের শহরকে জেতাল সান্তানার জোড়া, ইস্টবেঙ্গলের সান্ত্বনা মাঘোমা

ভাস্কোর তিলক ময়দান স্টেডিয়ামে ইস্টবেঙ্গলকে প্রথম গোল করে এগিয়ে দিয়েছিলেন জ্যাক মাঘোমা। পেনাল্টি থেকে বিরতির আগেই নিশ্চিত গোল বাঁচান দেবজিত মজুমদারও। যখন মনে হচ্ছিল প্রথমবার আইএসএলে জয় পাবে ইস্টবেঙ্গল। সেইসময়েই হায়দরাবাদের সান্তানা জোড়া গোল করে যান ১৪ মিনিটের ব্যবধানে। শেষদিকে হোলিচরণ নার্জারী আরো একটি গোল করে যান। শেষলগ্নে মাঘোমা আরো একটি গোল করলেও তা যথেষ্ট ছিল না।

এই নিয়ে চারটে ম্যাচ হারল ইস্টবেঙ্গল। পয়েন্ট টেবিলেও শেষ স্থানে ইস্টবেঙ্গল। ফাউলার বলছেন, “প্রথম ৪৫ মিনিট সেভাবে আমরা খেলতে পারিনি। সেই অর্থে আমরা ভাগ্যবান ছিলাম। আমরা জানতাম কোন বিষয়ে উন্নতি করতে হবে। তারপরে ফুটবলাররা হঠাৎ সুইচ অফ করে ফেলল। আমাদের খেলার মানও পড়ে গেল।”

তারপর ফাউলার বলে দেন, বেশ কিছু ফুটবলার আইএসএল মানের উপযুক্ত নয়। “আমরা মিক্স ম্যাচ করে খেলছি। অনুশীলনের পারফরম্যান্স দেখে দল সাজাই। তবে আসল ম্যাচে এরা খেলতে পারে না। বেশ কিছু ফুটবলারদের স্ট্যান্ডার্ড মোটেই আইএসএল মানের নয়।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Isl 2020 some of the east bengal players are not up to isl standard feels robbie fowler

Next Story
নিজামের শহরকে জেতাল সান্তানার জোড়া, ইস্টবেঙ্গলের সান্ত্বনা মাঘোমা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com