বড় খবর

হাবাসের ISL চ্যাম্পিয়নকে তুলে ঝটকা বেঙ্গালুরুর! চার মরশুম পর কলকাতা ছাড়লেন তারকা

জয়েশ রানের সঙ্গে তিন বছরের চুক্তি করল বেঙ্গালুরু এফসি। এটিকে এবং এটিকে মোহনবাগানের হয়ে টানা চার বছর খেলেছেন তিনি কলকাতায়।

ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগানের একের পর এক তারকাকে টার্গেট করে তুলে নিচ্ছে বেঙ্গালুরু এফসি। এর আগে কলকাতার দুই প্রধান থেকে বেঙ্গালুরু সই করিয়েছিল সার্থক গলুই এবং হরমনপ্রীত সিংকে। এবার বৃহস্পতিবার ক্লাব জানিয়ে দিল, এটিকে মোহনবাগানের জয়েশ রানেকেও সই করাল তাঁরা।

হাবাসের দলের অন্যতম প্রধান অস্ত্র জয়েশ রানে। ২০১৭ থেকেই এটিকে সংসারে রয়েছেন তারকা মিডফিল্ডার। মোহনবাগানের সঙ্গে সংযুক্তির আগে সাদা লাল জার্সিতে ৪৯ ম্যাচে ৪টে গোলও রয়েছে রানের। মোহনবাগানের সঙ্গে সংযুক্তির পরেও ধরে রাখা হয়েছিল তাঁকে।

আরো পড়ুন: এটিকে অভিষেকেই গোল, চ্যাম্পিয়ন! সেই বিদেশিই ফের একবার সবুজ মেরুন জার্সিতে

গত মরশুমে নিয়মিত প্ৰথম একাদশে রেখে দল সাজাতেন স্প্যানিশ বস। ১৪ টি ম্যাচেই শুরুর একাদশে ছিলেন তিনি। টানা চার মরশুম কলকাতায় খেলা জয়েশ রানেকেই বৃহস্পতিবার তিন বছরের চুক্তিতে বেঙ্গালুরু তারকাকে সই করানোর খবর সরকারিভাবে ঘোষণা করে দিল।

আইজলের জার্সিতে জিতেছেন আইলিগ। চেন্নাইয়িন এবং এটিকের হয়ে মোট দুবার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছেন। জয়েশ রানে ভারতীয় ফুটবল সার্কিটে বেশ নামি মুখ। জাতীয় দলের হয়ে অনুর্দ্ধ ২৩ দলের জার্সিতে এ মিডফিল্ডার হিসাবে খেললেও উইঙ্গার হিসেবেও একাধিকবার কোচেরা ব্যবহার করেছেন মুম্বইয়ের তারকাকে। বর্তমানে বেল্লারিতে এএফসি কাপ প্লে অফের প্রস্তুতি সারছে সুনীল ছেত্রীর দল। সেখানেই অনুশীলনে যোগ দিয়ে জয়েশ রানে বলে দিয়েছেন, “বেঙ্গালুরুর বিপক্ষে সবসময় খেলে এসেছি এতদিন। এবার বেঙ্গালুরুর হয়ে খেলতে মুখিয়ে রয়েছি। কারণ কেরিয়ারের এই পর্যায়ে নতুন চ্যালেঞ্জ নিতে চাইছিলাম।”

আরো পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে খেলা ট্রিকভস্কির সঙ্গে ATKMB-র আলোচনা জমলই না! কেন এলেন না সুপারস্টার

ব্লুজদের জার্মান কোচ মার্কো পিজ্জাউলি জানিয়ে দিয়েছেন, “জয়েশ রানে তিনটে আলাদা আলাদা দলের হয়ে খেতাব জিতেছেন। ও আসায় আক্রমণে আমাদের বৈচিত্র্য যেমন বাড়বে, তেমন একাধিক অপশনও থাকবে। ওর খেলা বেশ স্কিলফুল। ওর সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি।”

অগাস্টের ১৫ তারিখেই মালদ্বীপে এএফসি কাপের প্লে অফে বেঙ্গালুরু নামছে ঈগলস এফসির বিপক্ষে। সেই ম্যাচের আগেই দলের শক্তি বাড়িয়ে ফেলল বেঙ্গালুরু এফসি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Isl 2021 transfers bengaluru fc sign atk mohun bagan midfielder jayesh rane on three year deal

Next Story
টেস্টে না খেলেই দেশে ফিরছেন কোহলির দুই সতীর্থ! সিরিজ শুরুর আগেই ভয়াবহ দুঃসংবাদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com