scorecardresearch

বড় খবর

৩ পয়েন্ট নিয়েই ডার্বি জিতব! ৭২ ঘন্টা আগেই বাগানকে হুঙ্কার বস কনস্টানটাইনের

আইএসএলের প্ৰথম ডার্বিতে যুবভারতীতে মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল-এটিকে মোহনবাগান

৩ পয়েন্ট নিয়েই ডার্বি জিতব! ৭২ ঘন্টা আগেই বাগানকে হুঙ্কার বস কনস্টানটাইনের

ডুরান্ড ডার্বি এখন অতীত। দু-মাস আগের সেই ডার্বিতে আত্মঘাতী গোলে ম্যাচের ফয়সালা হয়েছিল। এটিকে মোহনবাগান জিতলেও মন ভরাতে ব্যর্থ হয়েছিল হুয়ান ফেরান্দোর ছেলেরা। এবার আইএসএল ডার্বি।

৭২ ঘন্টা আগে ডার্বি মহারণে নামতে হবে দুই দলকে। ইস্টবেঙ্গল যেখানে ডুরান্ড ডার্বি হারের প্রতিশোধ নিতে উদগ্রীব, সেখানে ডার্বির সাম্প্রতিক ট্র্যাডিশন ধরে রাখতে মরিয়া হবে সবুজ মেরুন শিবির। সেই মহাযুদ্ধের আগে লাল-হলুদ কোচ স্টিফেন কনস্ট্যানটাইন বেশ আত্মবিশ্বাসী। নর্থ ইস্ট ম্যাচে দাপটে জিতে ডার্বিতে নামবে লাল-হলুদ ব্রিগেড। কোচ স্টিফেন ইস্টবেঙ্গল মিডিয়া টিমকে জানাচ্ছেন, “নর্থইস্ট ম্যাচের আগে আমরা এক সপ্তাহ ধরে বেশ কঠোর অনুশীলন করেছিলাম। ফুটবলারদের সঙ্গে কোচেরাও প্রচুর পরিশ্রম করছেন। একটি দলে ম্যাচ ও অনুশীলন ছাড়াও অনেক গুরুত্বপূর্ণ কাজ থাকে।”

আরও পড়ুন: সবুজ মেরুন জার্সিতে নতুন ইনিংস শুরু করছেন, বাগান তাঁবুতে বিরাট ঘোষণা সৌরভের

“মরশুমের প্রথম জয় পেয়ে আমি বেশ খুশি। আশা করি আগামী কয়েক সপ্তাহে আমরা আরও উন্নতি করব। হাফ-টাইমের বিরতিটা কীভাবে ব্যবহার করতে হবে, সে বিষয়ে আমাদের কিছু পরিকল্পনা রয়েছে। খুব বেশি সময় পাওয়া যায় না ঠিকই। আমরা খেলোয়াড়দের বলেছিলাম প্রথমার্ধের দাপটটা যেন দ্বিতীয়ার্ধেও বজায় থাকে।”

নর্থ ইস্ট ম্যাচ নিয়ে যেন থামতেই চাননা ব্রিটিশ বস। আরও বলছেন, “আমাদের প্রতিপক্ষ দু’টো ভালো সুযোগ তৈরি করেছিল, কিন্তু আমরা ওদের গোল করতে দিইনি। দ্বিতীয়ার্ধে আমরা খুব ভালো শুরু করি এবং কিরিয়াকু অনবদ্য একটি গোল করে আমাদের ২-০ এগিয়ে দেয়। ওই গোলের সঙ্গেসঙ্গেই স্পষ্ট হয়ে যায় যে আমরা ৩ পয়েন্টের জন্য খেলছি।”

আসন্ন বড় ম্যাচেও জয় নিয়ে যে ইস্টবেঙ্গল মাঠ ছাড়বে, সেই বিষয়ে নিশ্চিত স্টিফেন। জানিয়েছেন, “আমার কাছে সব ম্যাচই সমান গুরুত্বপূর্ণ। তবে এটা বলাই বাহুল্য যে, বড় ম্যাচের আলাদা মাহাত্ম্য রয়েছে। আমরা একটা জয় ও অনেকটা আত্মবিশ্বাস নিয়ে এই ম্যাচে নামব। চলতি মরশুমে এটা আমাদের চতুর্থ ম্যাচ হতে চলেছে। ক্রমশ আমরা উন্নতি করছি, এবং ফুটবলাররাও নিজেদের, একে-অন্যেরর ভূমিকা সম্পর্কে এখন আগের চেয়ে বেশি ওয়াকিবহাল। ডার্বি খেলার জন্য মুখিয়ে রয়েছি আমরা। আশা করি শনিবার আমরা ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ব।”

আরও পড়ুন: ভারতের জয়ে শুভেচ্ছা জানালেন, তবু সৌরভের বার্তায় নেই কোহলির নাম-গন্ধ! তুঙ্গে বিতর্ক

কোনও সন্দেহ নেই ডার্বিতে এটিকে মোহনবাগানই ফেভারিট হিসাবে শুরু করবে। ডার্বিতে খেলার অভিজ্ঞতা যদি ফ্যাক্টর হয়, তাহলে ইস্টবেঙ্গল অনেকটাই পিছিয়ে। বহু লাল-হলুদ জার্সি ধারীর বড় ম্যাচে নামার অভিজ্ঞতাই নেই। এই বিষয় অবশ্য আমল দিচ্ছেন না স্টিফেন কনস্টানটাইন। জানাচ্ছেন, “এসব বিষয় আমাদের নিয়ন্ত্রণের বাইরে। ওদের ডার্বি খেলার অভিজ্ঞতা না থাকলে ওরা ২৯ তারিখ সেই অভিজ্ঞতা অর্জন করবে। বড় ম্যাচে গ্যালারি ভর্তি দর্শক আসবে কারণ আমরা জানি বাংলায় এই ম্যাচ নিয়ে কতটা উদ্দীপনা থাকে।”

“আবার বলি, কয়েকজনের ডার্বি না খেলার বিষয়টি আমার নিয়ন্ত্রণের বাইরে। যাদের সুযোগ প্রাপ্য তারা ঠিক সেদিন সুযোগ পাবে। আশা করি, ওঁরা ওদের সেরাটা দেবে এবং আমরা আমাদের লক্ষ্যে পৌঁছতে পারব।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 east bengal will earn three points from saturday derby against atk mohun bagan stephen constantine