scorecardresearch

বড় খবর

ভারতের জয়ে শুভেচ্ছা জানালেন, তবু সৌরভের বার্তায় নেই কোহলির নাম-গন্ধ! তুঙ্গে বিতর্ক

ভারতের জয়ের পরেই বার্তা দেন সৌরভ, উল্লেখ করলেন না কোহলির নাম

ভারতের জয়ে শুভেচ্ছা জানালেন, তবু সৌরভের বার্তায় নেই কোহলির নাম-গন্ধ! তুঙ্গে বিতর্ক

১৬০ রান তাড়া করতে নেমে রুদ্ধশ্বাস থ্রিলারে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। আইকনিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে শেষ বলে হারিয়ে বিশ্বকাপের শুভ সূচনা ঘটিয়েছে টিম ইন্ডিয়া।

এশিয়া কাপে হার্দিক পান্ডিয়ার দৌলতে ভারত রান তাড়া করে জিতেছিল। সেটাই ছিল টি২০’তে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সবথেকে বেশি রান তাড়া করে জেতার নজির। রবিবার সেই কীর্তিকেও ছাপিয়ে গেল টিম ইন্ডিয়া। বিরাট কোহলি সেরা ইনিংসের দাপটে থই পেলেন না পাক বোলাররা।

আরও পড়ুন: ভারত-বিরোধী মন্তব্যে জোড়া হল নাম! পাকিস্তানকে সরাসরি ‘কচুকাটা’ করলেন নাসের হুসেন

আর মেন ইন ব্লু-দের রুদ্ধশ্বাস জয়ে আপ্লুত সদ্য বিদায়ী বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি ম্যাচের পরেই টুইট করেন, “দুর্ধর্ষ জয়ের জন্য ভারতকে শুভেচ্ছা। দারুণভাবে শুরু হল বিশ্বকাপ।” তাৎপর্যপূর্ণ সৌরভের টুইটে কোথাও নেই বিরাট কোহলির নাম। ভারতকে ঐতিহাসিক জয়ে পৌঁছে দেওয়ার মূল কারিগর। ক্রিকেট বিশ্ব যেখানে কোহলি-বন্দনায় মেতে, সেখানে সৌরভের টুইটে কোহলির নাম পর্যন্ত উল্লেখ না থাকা কিছুটা অবাক করেছে ক্রিকেট বিশ্বকে।

কেরিয়ারের অন্যতম সেরা ইনিংস উপহার দিয়ে কোহলি দিওয়ালিতে পাকিস্তান বধ করলেন। তাও আবার মেলবোর্নে বিশ্বকাপের মত মঞ্চে। কোহলির ৫৩ বলে ৮২ এবং হার্দিক পান্ডিয়ার ৩৭ বলে ৪০ রান কার্যত হারা ম্যাচে জিতিয়ে দেয় ভারতকে। ম্যাচের একটা সময়ে ধরে নেওয়া হয়েছিল ভারত হয়ত থ্রিলারে শেষ হাসি হাসতে পারবে না। তবে কোহলি এবং পান্ডিয়া ব্যাট হাতে তা তান্ডব চালালেন এমসিজিতে।

আরও পড়ুন: জোর করে হারিয়ে দেওয়া হল! কোহলিকে ম্যাচের পরেই ‘চিটিংবাজ’ বলল পাকিস্তান, তুঙ্গে বিতর্ক

৪ উইকেট হাতে নিয়ে শেষ ওভারে ভারত ম্যাচ জিততেই মেলবোর্ন স্বপ্নের দৃশ্য নিয়ে হাজির হল। ৯০ হাজারের গ্যালারিতে ‘চাক দে’ ধ্বনি উঠল। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় দলকে জেতানোর পর কোহলির চোখ দিয়ে নেমে এল আনন্দের অশ্রু।

১৬০ রান তাড়া করতে নেমে ভারত একসময় ৩১/৪ হয়ে গিয়ে ছিটকে গিয়েছিল ম্যাচ থেকে। রোহিত শর্মা দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। সূর্যকুমার যাদবও মাত্র ১৫ রান করে ফিরে যান। লোয়ার অর্ডারকে বাঁচিয়ে রাখার জন্য অক্ষর প্যাটেলকে ব্যাটিং অর্ডারে প্রমোশন দিয়েও লাভ হয়নি। তবে তারপরেই ভারতের হাল ধরেন হার্দিক পান্ডিয়া এবং বিরাট কোহলি। দুজনে পঞ্চম উইকেটে ১১৩ রান যোগ করে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। ৩৭ বলে ৪০ রান করে হার্দিকও ভারতের জয়ের অন্যতম স্থপতি।

আরও পড়ুন: শাস্তি এড়াতে দুর্ধর্ষ প্ল্যানিং ভারতের! পাক ম্যাচে চমকে দেওয়া স্ট্র্যাটেজি নিয়ে হাজির রোহিতরা

শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ১৬ রান। প্ৰথম বলেই মহম্মদ নওয়াজ তুলে নেন হার্দিক পান্ডিয়াকে। পরে দীনেশ কার্তিককেও ফেরত পাঠান পাক স্পিনার। তবে নো বল, ওয়াইড করে শেষরক্ষা করতে পারেননি পাকিস্তানের এশিয়া কাপের নায়ক

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 ind vs pak bcci former president sourav ganguly congratulates team india