scorecardresearch

বড় খবর

ডার্বিতে খলনায়ক! ভুলের প্রায়শ্চিত্ত করতে বিখ্যাত স্প্যানিশ ক্লাবে ইস্টবেঙ্গলের অরিন্দম

আইএসএলে গত বছর লাল হলুদ জার্সিতে খেলতে দেখা গিয়েছিল অরিন্দম ভট্টাচার্যকে।

আইএসএলের প্রস্তুতি নিতে এবার স্পেনে পাড়ি জমাচ্ছেন অরিন্দম ভট্টাচার্য। ২০২০/২১ মরশুমে আইএসএলের গোল্ডেন গ্লাভস পুরস্কার উঠেছিল তাঁর ঝুলিতে। তবে গত মরশুমে ইস্টবেঙ্গলের জার্সিতে নিজের সেরার ধারে কাছেও ছিলেন না তারকা গোলকিপার। ইস্টবেঙ্গলের অধিনায়ক বাছা হয়েছিল অভিজ্ঞ গোলকিপারকে। তবে একের পর এক ভুল করে ডার্বিতে ডুবিয়েছিলেন দলকে। মহারণে চোট পেয়ে ছিটকে যাওয়ার পরে নেতৃত্বের আর্মব্যান্ডও ছেড়ে দেন।

এবার সেই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, সেই জন্য অরিন্দম প্রস্তুতির জন্য বেছে নিয়েছেন স্পেনের বিখ্যাত মারবেলা এফসিতে। আইএসএল মিডিয়াকে অরিন্দম বলে দিয়েছেন, “একমাসের প্রস্তুতি সারতে মার্বেলা যাচ্ছি। ক্লাবের মূল দলের সঙ্গেই প্রস্তুতি সারব। ওঁদের গোলকিপিং কোচের সঙ্গে কথা হয়েছে। উনি আমার বিষয়ে স্পষ্ট ধারণার জন্য কলকাতার বেশ কিছু ট্রেনিং সেশনের ভিডিও চেয়ে নিয়েছেন। বিদেশি বেশ কিছু কোচের তত্ত্বাবধানে ট্রেনিং পর্বের বেশ কিছু ভিডিও ওঁকে পাঠিয়েছি। উনিই আমাকে মার্বেলায় গিয়ে মূল দলের সঙ্গে প্রস্তুতির পরামর্শ দেন।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের অফারে সরাসরি ‘না’ ISL, I League জয়ী বাঙালি তারকার, বাঁধ ভাঙল অপেক্ষার

“ইতিমধ্যেই ভিসার জন্য আবেদন করেছি। একবার ভিসা পেয়ে গেলেই স্পেনের উদ্দেশ্যে রওনা হয়ে যাব। নিজের খরচে স্পেনে অনুশীলন করতে যাচ্ছি।”

আইএসএলে বরাবর স্প্যানিশ কোচেদের প্রাধান্য বেশি। সেই বিষয়ে ভাবনা চিন্তা করেই অরিন্দম স্পেনে গিয়ে তারকা খচিত দলের সঙ্গে প্রস্তুতি সারার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন। অরিন্দমের যুক্তি, “এবার ভালভাবে প্রস্তুতি সারতে হবে। ভালো অনুশীলনের বন্দোবস্ত করার কথা জানিয়েছিলাম নিজের এজেন্টকে। ওঁরাই আমাকে মার্বেলা যাওয়ার পরামর্শ দেয়। দেশে অনেক স্প্যানিশ কোচের কাছে অনুশীলন করেছি। তাই মনে হয়েছিল, স্প্যানিশ সেট আপে নিজেকে মানিয়ে নিতে পারব। আশা করি দারুণ প্রস্তুতি সেরে আইএসএলে যোগ দিতে পারব।”

আরও পড়ুন: ফ্লোরেন্তিনের পর নয়া চমক! পোগবার বন্ধুকে সই করাল কলকাতার এই প্রধান

গত মরশুম যে একদমই ভালো খেলতে পারেননি, মেনে নিয়েছেন নিজেই। বলে দিয়েছেন, “গত মরশুম মোটেই প্ল্যানমাফিক কাটেনি। সেই কারণেই এই মরশুমে ভালো অনুশীলনের তোড়জোড় শুরু করেছি। অফসিজনে অভিজিৎ মন্ডলের তত্ত্বাবধানে অনুশীলন করে থাকি। তবে এখন উনি জাতীয় অনুর্দ্ধ-১৬ এবং অনুর্দ্ধ-১৪ দল নিয়ে ব্যস্ত। উনি এই মুহূর্তে পুরো সময় দিতে পারবেন না আমাকে।”

আপাতত ভিসা পাওয়ার অপেক্ষা। তারপরই স্প্যানিশ পঞ্চম ডিভিশনের ক্লাবের সঙ্গে প্রস্তুতি সারতে উড়ে যাবেন ইউরোপ। মারবেলা অভিযান পুরোনো অরিন্দমকে ফেরাতে পারে কিনা, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 transfer sc east bengal arindam bhattacharja marbella fc la liga