scorecardresearch

বড় খবর

ঠাঁই হল না কনস্টানটাইনের ইস্টবেঙ্গলে! জাতীয় দলের তারকা সই করলেন নর্থ ইস্টে

ইস্টবেঙ্গলের জার্সিতে গত বছর খেলেছিলেন। ডার্বির পরে নেতৃত্বও ছেড়ে দেন দলের।

ঠাঁই হল না কনস্টানটাইনের ইস্টবেঙ্গলে! জাতীয় দলের তারকা সই করলেন নর্থ ইস্টে

ইস্টবেঙ্গলের সঙ্গে সংশ্রব ছিন্ন হয়েছিল আগেই। স্টিফেন কনস্টানটাইনের ইস্টবেঙ্গলে জায়গা হয়নি তাঁর। শেষমেশ এবার নর্থ ইস্ট ইউনাইটেডে যোগ দিলেন তারকা গোলকিপার অরিন্দম ভট্টাচার্য। ইস্টবেঙ্গল এবং নর্থ ইস্ট ইউনাইটেডের সঙ্গে গোলকিপার আদান-প্রদান হল বলা চলে। ইস্টবেঙ্গল যেমন গত মরশুমে নর্থ ইস্টে খেলা শুভাশিস রায়চৌধুরিকে তুলে নিয়েছে, তেমন নর্থ ইস্ট এবার সই করাল লাল-হলুদের গত মরশুমের ক্যাপ্টেন অরিন্দমকে।

এখনও সরকারিভাবে নর্থ ইস্টের তরফে অরিন্দমের নাম ঘোষণা করা হয়নি। তবে সূত্রের খবর, আগামী কয়েকদিনের মধ্যেই ঘোষণা করে দেওয়া হবে অরিন্দমের নাম।

আরও পড়ুন: একসঙ্গে চার ক্যাপ্টেন ATKMB-তে! জন্মদিনে বাগানের তরফে বেনজির উপহার পোগবাকে

২০২০/২১ সিজনে আইএসএলের সোনার গ্লাভসের মালিক হয়ে ইস্টবেঙ্গলে পদার্পন ঘটেছিল তারকা বাঙালি গোলকিপারের। তবে লাল-হলুদে সমর্থকদের প্রত্যাশার ধারেকাছে যেতে পারেননি অরিন্দম। ফর্মে না থাকা অরিন্দম ১১ ম্যাচে ২৯ সেভ করলেও গোলহজম করে বসেছিলেন ১৯টি।

সবথেকে ভয়ঙ্কর পারফরম্যান্স করেছিলেন ডার্বিতে। একের পর এক ভুল করে দলকে ডুবিয়েছিলেন আইএসএলের প্ৰথম লেগের ডার্বিতে। পরে চোট পেয়ে মাঠ ছাড়েন। ডার্বির পরে দলের একাদশে অনিয়মিত হয়ে পড়েন অরিন্দম। তিনি নিজের ক্যাপ্টেনের আর্মব্যান্ডও ফিরিয়ে দেন।

ইস্ট-মোহন দুই ক্লাবেই খেলা এই তারকা গোলকিপারের উত্থান টাটা ফুটবল একাডেমি থেকে। সিনিয়র পর্যায়ে অরিন্দম টানা পাঁচ বছর খেলেন চার্চিল ব্রাদার্সে। ২৪০টি ম্যাচ খেলে নিজেকে আইলিগের সেরা গোলকিপারদের তালিকায় নিয়ে যান। এরপরে মোহনবাগানে এক বছর খেলে ফিরে যান নিজের পুরোনো ক্লাব চার্চিলে। আইএসএল-এ অভিষেক ঘটেছিল পুণে সিটির হয়ে। তারপরে দুই লিগে কখনও খেলেছেন ভারত এফসি, স্পোর্টিং গোয়া, বেঙ্গালুরু এফসিতে। কখনও খেলেছেন মুম্বই সিটি এফসি, এটিকের হয়ে।

এটিকের সঙ্গে মোহনবাগানের মার্জারের পরে অরিন্দম নিজের দ্বিতীয় স্পেলে খেলার জন্য ফিরে আসেন সবুজ মেরুন তাঁবুতে। দুই মরশুমে মেরিনার্সদের হয়ে ২৩ ম্যাচে কাস্টোডিয়ানের ভূমিকা পালন করেন। গত মরশুমেই নাম লিখিয়েছিলেন পড়শি ইস্টবেঙ্গলে। তবে ইস্টবেঙ্গলে সেভাবে নজর কাড়তে পারলেন না।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল সাড়াই দিল না, বাধ্য হয়ে সই ATKMB-তে! রাতারাতি দলবদলে বিষ্ফোরক নজরকাড়া তারকা

স্টিফেন কনস্টানটাইনের কোচিংয়ে ভার্টএফ জাতীয় দলে অভিষেক ঘটেছিল অরিন্দমের। সেই কনস্টানটাইনের ইস্টবেঙ্গলেই ঠাঁই হল না সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী তারকার।

গত মরশুমে খারাপ পারফরম্যান্সের পুনরাবৃত্তি যাতে এবারনা হয়, সেইজন্য অরিন্দম ব্যক্তিগত উদ্যোগে স্পেনের তৃতীয় ডিভিশনের ক্লাব মারবেলা এফসির মূল দলের সঙ্গে প্রশিক্ষণ নিয়ে এসেছেন। এর আগে গত জুলাইয়েই তিনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে কনফার্ম করেছিলেন, “ইস্টবেঙ্গলের তরফে এখনও পর্যন্ত কেউ যোগাযোগ রাখেনি। আইএসএলে আরও দুটো ক্লাবের অফার ছিল। তবে নর্থ ইস্টের প্রস্তাবই ভালো লেগেছে।”

নর্থ ইস্ট ইউনাইটেডে এবার নতুন কোচ মার্কো বুলবুল। ইজরায়েলি কোচের তত্ত্বাবধানে অরিন্দম ফের নিজের পুরোনো ফর্মে জ্বলে উঠতে পারবেন কিনা, তা সময়ই বলবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer arindam bhattacharya reportedly has signed to north east united from east bengal