scorecardresearch

বড় খবর

A লিগের কয়েক কোটির প্রস্তাব ফিরিয়ে ISL-এই কৃষ্ণ! সই করলেন তারকা খচিত দলে

এটিকে মোহনবাগানের তরফে বিদায়ের পর একাধিক ক্লাবের প্রস্তাব ছিল রয় কৃষ্ণের কাছে। তবে কৃষ্ণ বেছে নিলেন আইএসএলের ক্লাবকেই।

এ লিগ এবং আইএসএল মিলিয়ে একাধিক নামি ক্লাবের প্রস্তাব ছিল। এটিকে মোহনবাগানের তিন বছরের প্রাণভ্ৰমরাকে রয় কৃষ্ণকে পেতে উৎসাহী ছিল একাধিল ক্লাব। সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে আইএসএলেই নিজের পরবর্তী ঠিকানা বানিয়ে ফেললেন ফিজিয়ান তারকা। ফুটবল মংকের প্রতিবেদনে বলা হয়েছে, রয় কৃষ্ণ নাকি ইতিমধ্যেই সই করে ফেলেছেন বেঙ্গালুরু এফসিতে।

গত মাসে রয় কৃষ্ণ হঠাৎ সবুজ মেরুন সমর্থকদের চমকে দিয়ে ক্লাব ছাড়ার ঘোষণা করেন। ক্লাবের তরফেও তারকা বিদায়ের খবর জানিয়ে দেওয়া হয়। জানা যাচ্ছে, প্ৰথম দিকে নর্থ ইস্ট ইউনাইটেড, কেরালা ব্লাস্টার্স এবং বেঙ্গালুরু এফসি তারকা স্ট্রাইকারকে পেতে ঝাঁপিয়েছিল। তবে রয় কৃষ্ণকে পাওয়ার জন্য সবথেকে আগ্রহী ছিল বেঙ্গালুরু এফসিই। শেষ পর্যন্ত বেঙ্গালুরুর হয়েই সই করে ফেললেন তারকা।

আরও পড়ুন: চরম দুঃসংবাদ ISL-এ! দেশের সেরা লিগের তকমা হারানোর পথে সুপার লিগ

ফুটবল মংক-কে পুরো ট্রান্সফার পর্বে জড়িত এক ব্যক্তি বলেছেন, “প্ৰথম দিন থেকেই রয় কৃষ্ণকে পাওয়ার জন্য সবথেকে বেশি আগ্রহ দেখিয়েছিল বেঙ্গালুরু এফসি। তারকা স্ট্রাইকারের দাবি-দাওয়ায় মেনে নিয়ে চুক্তি করতে বরাবর উৎসাহী ছিল বেঙ্গালুরু। তারপরেই বেঙ্গালুরুর লোভনীয় চুক্তিতে হ্যাঁ বলে দেন রয় কৃষ্ণ।”

ভারতীয় ফুটবলে রয় কৃষ্ণের নতুন করে কোনও পরিচিতির দরকার নেই। লিগের ইতিহাসে অন্যতম সেরা বিদেশি রিক্রুট তিনি। ২০১৯-এ এ লিগের ওয়েলিংটন ফিনিক্স থেকে সরাসরি নাম লিখিয়েছিলেন এটিকেতে। ক্লাবকে তৃতীয়বার ট্রফি জেতাতে সাহায্য করেন সুপার এই স্ট্রাইকার।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের তরফে কেউ যোগাযোগই করেনি! বিরক্ত হয়ে এবার ক্লাব ছাড়লেন ক্যাপ্টেনও

এটিকের সঙ্গে মোহনবাগানের সংযুক্তির পরেও রয় কৃষ্ণ নিজের সেরা ফর্ম ধরে রেখেছিলেন। এটিকে মোহনবাগানকে প্ৰথম মরশুমেই ফাইনালে পৌঁছে দিয়েছিলেন তারকা। তবে সদ্য সমাপ্ত মরশুমে নিজের সেরা ফর্মের অনেকটাই দূরে ছিলেন কৃষ্ণ। সবমিলিয়ে এখনও পর্যন্ত রয় কৃষ্ণ আইএসএল-এ ৬০ ম্যাচ খেলে ৩৬ গোল করেছেন।।এসিস্টের সংখ্যা ১৮টিতে।

তিন সিজন কলকাতায় কাটানোর পরে রয় কৃষ্ণ শহর ছেড়েছেন এই মরশুমেই। এক সাক্ষাৎকারে রয় কৃষ্ণ সম্প্রতি নিজের দল ছাড়ার প্রসঙ্গ নিয়ে বলে দেন, “এটিকে মোহনবাগান ছাড়ার সিদ্ধান্ত মোটেই আমার ছিল না। অনেকটাই কোচ চেয়েছিলেন। উনি আসলে অন্য স্টাইলে খেলাতে চাইছেন। আর আমি সেই স্টাইলে ফিট করছিলাম না।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে কি ফের কোচ হচ্ছেন আলেহান্দ্রো! এক টুইটেই জল্পনার দাবানল ছড়ালেন স্প্যানিশ বস

এবার বেঙ্গালুরু এফসি নিজেদের স্কোয়াড ব্যাপক ঝাড়াই বাছাই করেছে। ২০১৯-এ এটিকে চ্যাম্পিয়ন দলের দুই সদস্য প্রবীর দাস, জাভি হার্নান্দেজকে সই করিয়েছিল বেঙ্গালুরু। ইস্টবেঙ্গলের হয়ে খেলা গত মরসুমের অন্যতম সেরা তারকা হীরা মন্ডলকেও।তুলে নিয়েছে সুনীল ছেত্রীর ক্লাব। দলের তরুণ তুর্কিদের সঙ্গেও দীর্ঘমেয়াদি চুক্তি পর্ব সম্পন্ন।

এই নিয়ে টানা দুই মরশুম ব্লুজ-রা আইএসএলের শীর্ষস্থানীয় চার দলের বাইরে কাটিয়েছে। পুরোনো সাফল্যের দিন ফিরিয়ে আনতে বেঙ্গালুরু নির্দিষ্ট ফর্মুলাতেই চলতে চাইছে। কৃষ্ণকে বেঙ্গালুরুকে সাফল্যের রাস্তায় পৌঁছে দিতে পারবে, সেটাই এখন দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer atk mohun bagans roy krishna signs for bengaluru fc