scorecardresearch

ইস্টবেঙ্গল ডাকল না! অনেক অপেক্ষার পরে স্পেনের ক্লাবকে ‘হ্যাঁ’ বললেন সোটা

গত মরশুমে দ্বিতীয় ট্রান্সফার উইন্ডোতে ইস্টবেঙ্গলে নাম লিখিয়েছিলেন ফ্রান সোটা। অল্প সময়েই নিজের জাত চিনিয়েছিলেন।

গত মরশুমে ইস্টবেঙ্গলের জার্সিতে খেলেছিলেন ফ্রান সোটা। আইএসএল ছেড়ে এবার স্পেনের ক্লাবেই যোগ দিলেন তারকা। এসডি লগনোরাসে সই করলেন ৩১ বছরের আক্রমণাত্মক মিডফিল্ডার। গত জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে আমির দেরভিসেভিচের বদলে লাল হলুদ শিবিরে যোগ দেন স্প্যানিশ তারকা। ক্লাবের হয়ে পাঁচ ম্যাচও খেলেন। মরশুম শেষের পরে আশায় ছিলেন হয়ত ইস্টবেঙ্গল নতুন স্কোয়াডে ডেকে নেবে তাঁকে। ভারতের অন্যান্য ক্লাবেরও অফার ছিল সোটার কাছে। তবে তিনি প্রতীক্ষায় ছিলেন ইস্টবেঙ্গলের ডাকের। শেষদিকে লগরোনাস তাঁর সঙ্গে যোগাযোগ করায় রাজি হয়ে যান।

এর মধ্যে তিনটি ম্যাচেই ৯০ মিনিট মাঠে ছিলেন। তবে শেষ ম্যাচে বেঙ্গালুরুর বিরুদ্ধে আর মাঠে নামানো হয়নি তাঁকে। যাইহোক, ২০১৪-য় লগরনসের হয়ে খেলেছিলেন শেষবার। নিজের পুরোনো ক্লাবের সঙ্গেই চুক্তিবদ্ধ হলেন তারকা। এর আগে ২০১২-২০১৪ পর্যন্ত সোটা লগরনসের হয়ে ৪৯ ম্যাচ খেলেছেন। একটি গোলও করেছিলেন। এছাড়াও লগরনসের হয়ে দুটো কোপা ডেল রে ম্যাচেও নামতে দেখা গিয়েছিল তাঁকে।

আরও পড়ুন: কলকাতার প্রধানে এবার রেড স্টার বেলগ্রেডের সুপারস্টার! ইউরোপে ১৫৫ গোলের মালিক মাতাবেন ভারত

কেরিয়ার শুরু করেছিলেন ওসাসুনার হয়ে। তারপরে স্পেনের একাধিক নিচের ডিভিশনের ক্লাবে খেলেছেন তারকা। পেনা স্পোর্টস এফসি, সিডি ভারেয়া, এসডি লেইয়া, সিডি ট্রপেনজের হয়ে খেলতে দেখা গিয়েছে তাঁকে।

গত মরশুমে ইস্টবেঙ্গলের জার্সিতে সবমিলিয়ে ৩১০ মিনিট খেলেন। গোলমুখী তাঁর শট ছিল ১৩টি। মোট ১১২টি পাস খেলেছেন। ম্যাচ পিছু পাসের হিসেব ২৩টি করে। এছাড়াও ১৯টি ট্যাকল এবং ৩টি ব্লক তাঁর নামের পাশে।

আরও পড়ুন: মহামেডানের মুখের গ্রাস কাড়ল ইস্টবেঙ্গল! গেইলের দেশের সুপারস্টার এবার লাল-হলুদে

নিজেদের পুরোনো তারকাকে ফেরানোর খবর লগরোনাস সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে। ক্লাবের তরফে বিবৃতিতে বলা হয়েছে, “২০১২/১৩ এবং ২০১৩/১৪ মরশুমে যেটা তাঁর ঘর ছিল সেই ক্লাবেরই লাল-সাদা জার্সিতে খেলার জন্য ফিরে আসছেন সেই মিডফিল্ডার।”

https://platform.twitter.com/widgets.js

“ফ্রান সোটা আরও একবার সোসিয়েদাদ ডিপর্তিভা লগরনসের জার্সি গায়ে চাপাবেন। ৩১ বছরের তারকা লাস গৌনাস দলে ফিরেছেন দ্বিতীয় ডিভিশনের একাধিক ক্লাব যেমন ট্রপেজন লেইওয়া, রেসিং দে ফেরোলে খেলে। এশিয়ার অন্যতম সেরা লিগ আইএসএলে গত মরশুম খেলেছেন। সোটার ভবিষ্যতের জন্য শুভকামনা রইল।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer east bengal ex fran sota joins sd logrones