scorecardresearch

বড় খবর

জাতীয় দলের কোর টিমই বেঙ্গালুরুর! ইস্টবেঙ্গল ছাড়ার দিনেই বড় মন্তব্যে ঝড় তুললেন হীরা

গত মরশুমে ইস্টবেঙ্গলের আধারের মাঝে একাই আলো হয়ে ফুটেছিলেন হীরা। তাঁকেই এবার হারাতে হল ইস্টবেঙ্গলকে।

আর কোনও রাখঢাক নয়। বেঙ্গালুরু এফসি সরকারিভাবে জানিয়ে দিল আসন্ন মরসুমের জন্য হীরা মন্ডলকে সই করাচ্ছে তারা। দু-বছরের চুক্তিতে হীরা নাম লেখাচ্ছেন বেঙ্গালুরু এফসিতে।

কোচ সাইমন গ্রেসন সবমিলিয়ে চলতি দলবদলের বাজারে পঞ্চম সই করে ফেললেন, প্রবীর দাস, জাভি হার্নান্দেজ, ফয়জল আলি এবং অমৃত গোপের পর।

আরও পড়ুন: নেশন্স কাপ জয়ী সুপারস্টার এবার ISL-এ! ইস্ট-মোহনকে কি বাকিরা টেক্কা দিচ্ছে

২০২০/২১ মরশুমে আইলিগের বাছাই একাদশে জায়গা পেয়েছিলেন হীরা। মহামেডানের হয়ে দুরন্ত পারফর্ম করার পরে হীরা নাম লিখিয়েছিলেন বেঙ্গালুরু এফসিতে। মহামেডানের হয়ে ১৪ লিগ ম্যাচ খেলে হীরা দুটো গোলও করেছিলেন। ক্লাবকে সেবার লিগ টেবিলে ষষ্ঠ স্থানে রাখতে সাহায্য করেন তিনি।

https://platform.twitter.com/widgets.js

কেরিয়ার শুরু করেন পোর্ট ট্রাস্টের হয়ে। মহামেডানের জার্সিতে ঝলসে ওঠার আগে হীরা টালিগঞ্জ অগ্রগামী, পিয়ারলেস, রেইনবো-র হয়ে খেলেছেন। যাইহোক, গত বছর লাল হলুদ শিবিরের একমাত্র বলার মত বিষয় হিসেবে নিজেকে তুলে ধরেছিলেন। ইস্টবেঙ্গল লিগ টেবিলের নিচের স্থান দখল করলেও হীরা নজরকাড়া পারফরম্যান্সে কুর্নিশ আদায় করে নিয়েছিলেন।

ফুল ব্যাক পজিশনে খেললেও হীরা ওভারল্যাপে আক্রমণে উঠতে পারেন। মঙ্গলবার সরকারিভাবে বেঙ্গালুরুর ঘোষণার বিবৃতিতে হীরা জানিয়েছেন, “বেঙ্গালুরু এফসিতে যোগ দিতে পেরে ভালো লাগছে। গত একদশকে বেঙ্গালুরু এফসি দেশের সফলতম ক্লাবগুলির অন্যতম। ভারতের জাতীয় দলের কোর ফুটবলাররা সব বেঙ্গালুরুতে খেলেন। ওঁদের সঙ্গে একই ড্রেসিংরুম শেয়ার করে নিতে পারাটা দারুণ বিষয় হতে চলেছে। এই অভিজ্ঞতার পূর্ণ সদ্ব্যবহার করতে চাই। দলের হয়ে মাঠ, মাঠের বাইরে অবদান রাখতে চাই।”

আরও পড়ুন: ATKMB-কে জোড়া গোলে নাচিয়েছিলেন সুয়ারেজের দেশের তারকা! আচমকা মেয়ের মৃত্যুতে ভেঙে পড়লেন

তিনি আরও জানাচ্ছেন, “আমার দক্ষতার ওপর আস্থা রাখার জন্য টিম ম্যানেজমেন্ট এবং সাপোর্ট স্টাফকে ধন্যবাদ জানাতে চাই। এত দ্রুত যে বেঙ্গালুরুর মত ক্লাবে যোগ দেব, ভাবতেই পারিনি। ওয়েস্ট ব্লক ব্লুজের সঙ্গে সাক্ষাতের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। ওঁদের সামনে খেলা দুরন্ত এক অভিজ্ঞতা হতে চলেছে।”

২০১৮-য় ইস্টবেঙ্গলের রিজার্ভ দলের হয়ে জিটিএ গভর্নস গোল্ড কাপ জেতা এই তারকা সন্তোষ ট্রফিতে বাংলার হয়ে খেলেছেন। গতবার ইস্টবেঙ্গলের হয়ে ১৬ ম্যাচেই দুর্দান্ত পারফর্মার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন।

বেঙ্গালুরুর সিইও মন্দার তামহানে জানিয়ে দিয়েছেন, “গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে হীরা নিজের উন্নতি করেছে। বেশ কয়েকদিন ধরেই হীরা আমাদের নজরে ছিলেন। নতুন মরশুম শুরুর আগে ওঁর মত তারকাকে স্কোয়াডে পেয়ে আমরা বেশ খুশি। ইস্টবেঙ্গলের হতে গত মরশুমে দারুণ খেলে ও। আশা করি তরুণ প্রতিভাদের দিয়ে গড়া দলে হীরা সাফল্যের ছাপ রাখতে পারবে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer east bengals hira mondal completers move to bengaluru fc