scorecardresearch

হাবাসের ISL চ্যাম্পিয়ন তারকাকেই ধরে রাখছে ইস্টবেঙ্গল! হতে চলেছে তিন বছরের চুক্তি

অঙ্কিত মুখোপাধ্যায়ের সঙ্গে আগামী তিন বছরের জন্য চুক্তি করতে চলেছে ইস্টবেঙ্গল। এমনটাই সূত্রের খবর।

স্কোয়াডে থাকা অঙ্কিত মুখোপাধ্যায়ের সঙ্গে চুক্তি বাড়াতে চলেছে ইস্টবেঙ্গল। এমনটাই বলা হচ্ছে স্পোর্টসক্রীড়ার প্রতিবেদনে। জানা যাচ্ছে, আরও তিন বছরের জন্য এই সাইডব্যাকের সঙ্গে চুক্তি করতে চলেছে লাল-হলুদ। ১ অগাস্ট ইস্টবেঙ্গল দিবসের পরের দিনই ইমামির সঙ্গে সরকারিভাবে চুক্তি সম্পন্ন হবে। তারপরেই অঙ্কিতের চুক্তির কথা প্রকাশ্যে আনা হবে।

পেশাদারি ফুটবলে অঙ্কিতের আবির্ভাব এরিয়ানের জার্সিতে। এরিয়ানে ভালো খেলার সূত্রে অঙ্কিত নজরে পড়ে যান মহামেডানের। সাদা-কালো ব্রিগেডের হয়ে ১০ ম্যাচে একটি গোলও করেছেন।

আরও পড়ুন: কনস্টানটাইন কোচ হতেই ইস্টবেঙ্গলে ফিরছেন পুরোনো ছাত্র! ISL চ্যাম্পিয়নকে তুলল লাল-হলুদ

২০১৮-য় নাম লেখান হাবাসের এটিকেতে। ২০১৯-এ এটিকের জার্সিতে আইএসএল জয়ের স্বাদও পান তারকা। মোহনবাগানের সঙ্গে মার্জারের পরেও সবুজ মেরুন বাহিনীতে রিটেন করা হয়েছিল অঙ্কিতকে। তবে সেই মরশুমেই জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে ইস্টবেঙ্গলে অঙ্কিতকে লোনে পাঠিয়ে দেওয়া হয়। ২০২১-এ সরাসরি ইস্টবেঙ্গলে সই করেন দুই সাইড ব্যাক পজিশনেই স্বচ্ছন্দ এই তারকা। তারপরে লাল-হলুদ জার্সি গায়ে খেলে ফেলেছেন ১৮টি ম্যাচ।

২০২০-২১ মরশুমে ইস্টবেঙ্গলের কোচ ছিলেন লিভারপুলের কিংবদন্তি রবি ফাউলার। সেই বছর নবম স্থানে ফিনিশ করে ইস্টবেঙ্গল। পরের মরশুম শুরুর ঠিক আগে মানোলো দিয়াজকে কোচের চেয়ারে বসিয়ে দেওয়া হয়। তবে ফলাফলে উন্নতি হয়নি। পরপর ম্যাচ হারতে থাকায় মরশুমের মাঝপথেই সরিয়ে দেওয়া হয় মানোলোকে। সহকারী কোচ রেনেডি সিংকে অস্থায়ী কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়। তবে রেনেডির এএফসি প্রো লাইসেন্স না থাকায় শেষমেশ মারিও রিভেরাকে হেড কোচ করা হয় মরসুমের শেষদিকের কয়েকটি ম্যাচের জন্য।

আরও পড়ুন: মনে হয় না কনস্টানটাইন আমার থেকে বড় কোচ! ইস্টবেঙ্গলের কোচ ঘোষণার দিনেই বিষ্ফোরক কোস্তা

চলতি মরশুমে দল গঠন বিলম্ব হয়ে গিয়েছে অনেকটাই। তবে সিএফএল।এবং ডুরান্ডের জন্য বেশ কয়েকজন ফুটবলারের সঙ্গে কথাবার্তা এগিয়ে রেখেছে লাল-হলুদ শিবির। এমনটাই জানা যাচ্ছে। সূত্রের খবর ইস্টবেঙ্গলের স্কোয়াডে ইতিমধ্যেই সই করানো হয়েছে নবি হুসেন খান, মহিতোষ রায়, দীপ সাহা, সূর্যাশ জয়সোয়াল, আদিত্য পাত্রকে। এছাড়াও লাল হলুদ শিবিরে রয়েছেন মহম্মদ রাকিপ, ইভান গঞ্জালেজকেও স্কোয়াডে নিয়েছে। চেন্নাইয়িন এফসি থেকে জেরি মহিমথাঙ্গাকে সই করাও প্রায় চূড়ান্ত। কোচ হিসেবে এবার ইস্টবেঙ্গলের দায়িত্ব সামলাবেন স্টিফেন কনস্টানটাইন। সহকারী কোচ হচ্ছেন কেরালাকে সন্তোষ ট্রফিতে চ্যাম্পিয়ন করা বিনো জর্জ।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer emami east bengal set to retain side back ankit mukherjee for another three season report