scorecardresearch

মনে হয় না কনস্টানটাইন আমার থেকে বড় কোচ! ইস্টবেঙ্গলের কোচ ঘোষণার দিনেই বিষ্ফোরক কোস্তা

জর্জে কোস্তা শেষ মুহূর্তে স্টিফেন কনস্টানটাইনের কাছে ইস্টবেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে হেরে বসেন।

অনেক আশা ছিল ইস্টবেঙ্গল কোচের জোব্বা গায়ে চড়াবেন। মানসিক প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন। তবে বিখ্যাত জর্জে কোস্তার আর লাল-হলুদ কোচ হওয়া হল না। টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ স্টিফেন কনস্টানটাইনকে বুধবারই কোচ হিসেবে ঘোষণা করে দিল বিনিয়োগকারী ইমামি কর্তৃপক্ষ। সেদিনই নিজের হতাশা গোপন রাখলেন না জর্জে কোস্তা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে পর্তুগাল থেকেই হোয়াটসএপে জর্জে কোস্তা জানিয়ে দিলেন, “ইস্টবেঙ্গলের সিদ্ধান্ত। কিছু করার নেই। আমি ভীষণই হতাশ।” দু-তিন বার ইমামি ইস্টবেঙ্গলের সঙ্গে বৈঠকও হয়েছিল পোর্তোর হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ী মহাতারকা। ইন্টারভিউতে নিজের ফুটবল-দর্শন, পরিকল্পনা জানিয়েছিলেন। সাক্ষাৎকার হওয়ার পরেও আশাবাদী ছিলেন ইস্টবেঙ্গলের কোচ হওয়ার বিষয়ে। তবে তারপরে ক্লাবের তরফে যোগাযোগ না করা হতেই নিজের ভবিষ্যৎ স্পষ্ট হয়ে যায় তাঁর কাছে।

https://platform.twitter.com/widgets.js

ইন্ডিয়ান এক্সপ্রেসকে সংক্ষিপ্ত বার্তায় পর্তুগালের হয়ে একদশক দাপিয়ে খেলা ডিফেন্ডার হতাশ হয়ে বলে দিলেন, “ইস্টবেঙ্গলের সিদ্ধান্ত। তাই কিছু বলার নেই। আমার মনে হয় না স্টিফেন কনস্টানটাইনের কোচিং প্রোফাইল আমার থেকে ভালো।”

আরও পড়ুন: মেসি-ইনিয়েস্তাদের বার্সা ক্যাপ্টেন এবার ISL-এ! শেষবেলায় সেরা চমক দিল গোয়া

ইউরো কাপ, চ্যাম্পিয়ন্স লিগ সহ মোট ২৪টি শীর্ষ পর্যায়ের খেতাবের মালিককে ভাবা হয়েছিল ইস্টবেঙ্গলের কোচের হয়ে অটোমেটিক চয়েস। সের্জিও লোবেরা, হাবাস, আলবার্তো রোকাদের নাম ভেসে উঠলেও ক্লাব এবং বিনিয়োগকারীদের চূড়ান্ত বাছাই তালিকায় কনস্টানটাইনের সঙ্গেই ছিলেন কোস্তা।

পর্তুগালের হয়ে বিশ্বকাপে খেলা সুপারস্টারের কোচিং প্রোফাইলও বেশ নজরকাড়া। এফসি ব্রাগা, সিএফআর ক্লুজ, একাডেমিকা সহ ইউরোপের একাধিক লিগে কোচিং করিয়েছেন রোনাল্ডোর জাতীয় দলের পূর্বসূরী। গ্যাবন জাতীয় দলের কোচ হিসাবেও যুক্ত থেকেছেন। আইএসএল-এ কোচিং করিয়েছেন মুম্বই সিটি এফসিতে। দুই মরশুমের প্ৰথম সিজনে দলকে প্লে অফেও পৌঁছে দিয়েছিলেন কোচ জর্জে কোস্তা।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল নয়, ISL-এ এই দলের কোচিংয়ের দৌড়েও ছিলেন কনস্টানটাইন! ইন্টারভিউ পর্যন্ত গড়ায় নিয়োগ

এবার ইস্টবেঙ্গলকেও সাফল্যের সরণিতে ফেরানোর ছক কষে ফেলেছিলেন। তবে শেষমেশ দায়িত্বই যে দেওয়া হল না তাঁকে!

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer jorge costa disappointed as east bengal chooses stephen constantine to be next coach