scorecardresearch

ক্লাবের হৃদপিন্ড সমর্থকরাই! সবুজ-মেরুনে সই করেই মুখ খুললেন ‘মেরিনার্স’ পোগবা

Paul Pogba Florentin Pogba ATK Mohun Bagan ISL: মোহনবাগানের জার্সিতে মাঠে নামতে মুখিয়ে। বলে দিলেন পল পোগবার দাদা।

পল পোগবার দাদা ফ্রোরেন্তিনকে সই করিয়ে চলতি আইএসএলের দলবদলের বাজার গরম করে দিয়েছে এটিকে মোহনবাগান। ২০২২-২৩ মরসুমে বিদেশি ফুটবলার সই করানোর ব্যাপারে এটাই হয়ে থাকল সেরা চমক। ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের ফুটবলার পল পোগবার দাদা ফ্লোরেন্তিন পোগবাকে সই করিয়ে রক্ষণ আরও মজবুত করে ফেলল সবুজ মেরুন। ফ্লোরেন্তিন এখন খেলেন ফ্রান্সের দ্বিতীয় ডিভিশনের ক্লাব সোশোতে (এফ সি এসএম)। এর এগে এই তারকা ফুটবলার খেলেছেন লিগ ওয়ানের ক্লাব সেন্ট এতিয়েনে।

সোশোর হয়ে গত দুই মরসুমে ৬৩ টি ম্যাচ খেলেছেন দক্ষতার সঙ্গে। সেই সোশো ক্লাব থেকেই দু’বছরের চুক্তিতে জুয়ান ফেরান্দোর দলে আসছেন গিনি জাতীয় দলের এই তারকা সেন্ট্রাল ডিফেন্ডার। পল পোগবা নিজেই দাদার ভারতে খেলতে আসার খবর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ফুটবল বিশ্বকে জানিয়ে দিয়েছেন। ডুরান্ড, ইন্ডিয়ান সুপার লিগ ছাড়াও এ এফ সি কাপের সেমিফাইনাল পর্বের ম্যাচকে পাখির চোখ করেছেন এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ। সেই জন্যই ফ্লোরেন্তিনকে নেওয়া হয়েছে।পোগবার দাদা ক্লোরেন্তিন সেন্ট্রাল ডিফেন্ডার ছাড়াও লেফট ব্যাকে পজিশনে খেলতে পারেন।

আরও পড়ুন: ফ্লোরেন্তিন পোগবার এই ছয় তথ্য জানেন না আপনিও, চ্যালেঞ্জ রইল

এটিকে মোহনবাগানের মিডিয়া টিমকে বাগানের নতুন নক্ষত্র যা জানালেন-

আপনাকে ভারতে খেলতে আসার জন্য অভিনন্দন। ভারতের সেরা ক্লাবে সই করে কেমন লাগছে?
-এটিকে মোহনবাগানের মতো বিশাল সমর্থক সমৃদ্ধ ক্লাবে খেলব এটা ভেবে রোমাঞ্চিত লাগছে। এটা আমার কাছে খুব গর্বের। এই ক্লাবের জার্সির ঐতিহ্য আলাদা। সেই জার্সি পরে মাঠে নামার দিনটার অপেক্ষায় রয়েছি।

ভারতে প্রথম খেলতে আসার পথে আপনি এটিকে মোহনবাগানকেই বেছে নিলেন কেন?
-নতুন একটা চ্যালেঞ্জ নিয়ে ভারতে খেলতে আসছি। এটা আমার কাছে একটা নতুন দেশ, নতুন চ্যাম্পিয়নশিপ এবং অনেকগুলো ক্লাবকে চেনার সুযোগ করে দেবে। সবথেকে বড় কথা শুধু ভারতের নয়, এশিয়ার একটি ঐতিহ্যমন্ডিত এবং সাফল্যের পরম্পরা সমৃদ্ধ ক্লাবের হয়ে মাঠে নামতে পারছি। এটা আমার কাছে বিশাল পাওনা।

https://platform.twitter.com/widgets.js

ভারতের ফুটবল সম্পর্কে আপনার ধারণা কী ?
-ইন্ডিয়ান সুপার লিগ সম্পর্কে এখনও অনেক কিছু জানা বাকি রয়েছে। তবে এখানে অতীতে খেলে যাওয়া কিংবদন্তি আনেলকা এবং রর্বার্ত পিরেসের কাছে ভারতীয় ফুটবল এবং লিগ সম্পর্কে নানা কথা শুনেছি। শুনে মনে হয়েছে এখানকার ফুটবল যথেষ্ট জনপ্রিয়।

আরও পড়ুন: হ্যামিলকে পাওয়ার পরই দুঃসংবাদ! ফেরান্দোর সঙ্গে ‘ঝামেলা’য় বাগান ছাড়ছেন সন্দেশ

সারা বিশ্বের সেরা লিগ গুলোতে খেলার অভিজ্ঞতা রয়েছে আপনার। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এটিকে মোহনবাগানকে ট্রফি জিততে সাহায্য করার ব্যাপারে আপনি কতটা আশাবাদী ?
-আমি ঈশ্বরকে সবসময় ধন্যবাদ দিই এজন্যই যে, তিনি আমার ভালবাসাকে পেশা হিসাবে দিয়েছেন। ফুটবল আমাকে শিখিয়েছে কীভাবে চ্যালেঞ্জের সম্মুখীন হয়ে সফল হতে হয়। ফ্রান্স ছাড়াও আমেরিকা, তুরস্ক লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে, যা আমাকে শিখিয়েছে সতীর্থদের নিয়ে সফল হতে। চেষ্টা করব নিজের অভিজ্ঞতা ও সেরাটা দিয়ে ট্রফি জিততে।

কলকাতা ফুটবলের শহর। এখানে সদস্য সমর্থকদের আবেগের বিস্ফোরণ হয়। মাঠে সত্তর হাজার দর্শক সব সময় চায় জয়। এই পরিবেশের কথা শুনে আপনি কীভাবে নিজেকে তৈরি করে মাঠে নামবেন ?
-সদস্য, সমর্থকরা হচ্ছে ক্লাবের হৃদপিন্ড। ওদের নিয়েই আমরা এগিয়ে যাব। স্টেডিয়াম ভর্তি দর্শকদের সামনে খেলতে সবময়ই ভালোবাসি। উপভোগ করি। সেটা এখানেও পাব জেনে ভাল লাগছে। তাই অপেক্ষায় থাকব কবে সবুজ মেরুন সমর্থকদের ঢেউয়ের সামনে খেলতে নামব।

আরও পড়ুন: সাফ কাপ জয়ী জাতীয় দলের তারকা এবার বাগানে! ISL দলবদল জমিয়ে দিল ফেরান্দো ব্রিগেড

সবুজ মেরুন সমর্থকদের জন্য আপনার বার্তা কী?
-মেরিনার্স হয়ে গর্বিত অনুভব করছি। কথা দিচ্ছি নিজের সেরাটা দিয়ে সবাইকে নিয়ে ট্রফি জিতে সমর্থকদের আনন্দ দেব।

জুয়ান ফেরান্দো বাগানের নতুন নক্ষত্রকে নিয়ে সরাসরি বলে দিলেন, “পোগবা একজন লক্ষ্যে স্থির ফুটবলার। যে সব সময় সেরাটা দিতে চায়। এবং
স্বাচ্ছন্দের এলাকা থেকে বেরিয়ে এসে নিজেকে প্রমান করার চেষ্টা করে। রক্ষণ থেকে আক্রমণ তৈরি করতে পারে। ফরোয়ার্ডদের গোল করার জন্য ভাল পাস দিতে পারে। প্রতিপক্ষের আক্রমণ সহজেই বুঝতে পারে এবং আটকাতে পারে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer paul pogba florentin interview atk mohun bagan media