scorecardresearch

বড় খবর

বিদেশি কোচ প্রায় চূড়ান্ত ইস্টবেঙ্গলে! ভারতে কোচিং করিয়ে যাওয়া দুজনের মধ্যেই হবে চূড়ান্ত বাছাই

ইস্টবেঙ্গলের কোচ বাছাই পর্ব প্রায় শেষ পর্যায়ে। দ্রুতই কোচের নাম জানিয়ে দেওয়া হবে ক্লাবের তরফে।

হা পিত্যেশ করে বসে রয়েছেন সমর্থকরা। দিন কেটে যায়, সপ্তাহ গড়িয়ে যায়। ইস্টবেঙ্গলের সঙ্গে ইমামির চুক্তি এখনও হয়নি। তবে সবকিছু ঠিকঠাক থাকলে সমর্থকদের জন্য সুখবর অপেক্ষা করছে শীঘ্রই। সূত্রের খবর, চলতি সপ্তাহে আর সই হবে না। আগামী সপ্তাহের শেষের দিকে চুক্তি সই হয়ে যাবে দুই পক্ষের।

তবে সই না হলেও দলগঠনে মোটেই পিছিয়ে নেই ইস্টবেঙ্গল। একাধিক কোচের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে ইমামি গোষ্ঠী। সূত্রের খবর, তিন নয়, পাঁচ জন কোচকে ইতিমধ্যেই শর্টলিস্ট করেছে ইস্টবেঙ্গল। এঁদের মধ্যে কোচ হওয়ার দৌড়ে রয়েছেন বিখ্যাত পর্তুগিজ কোচ জর্জে কোস্তা এবং স্টিফেন কনস্টানটাইন। জর্জে কোস্তা এর আগে মুম্বই সিটি এফসিকে কোচিং করিয়ে গিয়েছেন কয়েক বছর আগে। স্টিফেন কনস্টানটাইন ভারতের জাতীয় দলের কোচ ছিলেন টানা সাত বছর।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে কোচিংয়ের প্রস্তাব পেয়েই বিতর্কে বিনো জর্জ! গোকুলামের সঙ্গে মন কষাকষি তুঙ্গে

ইমামি কর্তৃপক্ষ এমন কাউকে কোচ করতে চেয়েছিল, যিনি ভারতীয় ফুটবলে অভিজ্ঞ। ভারতে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে। মুম্বই সিটির অন্য এক সফল কোচ সের্জিও লোবেরাও একটা সময় পর্যন্ত কোচ হওয়ার জন্য আলোচনায় ছিলেন। তবে সূত্রে খবর লোবেরা নন, কোস্তা অথবা কনস্টানটাইনের কোচ হওয়ার সম্ভবনা প্রবল।

বেশ কয়েকবার দুই কোচের সঙ্গে মিটিং করেছেন ইমামি কর্তারা। আগামী সপ্তাহে সই ঘোষণা করার সঙ্গেই নতুন কোচের নাম জানিয়ে দিতে পারে ইমামি ইস্টবেঙ্গল। সেই কোচই বেছে নেবেন দলের বাকি পাঁচ বিদেশি। বর্তমানে ক্লাবের তরফে একমাত্র ইভান গঞ্জালেজকে প্রি কন্ট্রাক্ট হিসাবে সই করিয়ে রাখা হয়েছে।

এদিকে, শুক্রবারই ক্লাবের দলগঠন কতদূর এগোল তা জানার জন্য ইস্টবেঙ্গলে হাজির হয়েছেন প্রাক্তন ফুটবলারদের কমিটি। সন্ধ্যে ৬ টা থেকে শুরু হয়েছে বৈঠক। প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, ভাস্কর গঙ্গোপাধ্যায়রা ক্লাবের কাছে জানতে চেয়েছেন দল গঠনের বিষয়ে ক্লাব কতদূর এগোল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer stephen constantine jorge costa are favourites to be east bengal coach