অ্যান্ডারসনকে শাস্তি দিল আইসিসি

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় ম্যাচ-ফি’র ১৫ শতাংশ কাটা গেল জেমস অ্যান্ডারসনের। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার আচরণ বিধি ভেঙেই এই শাস্তি পেলেন ইংরেজ পেসার।

By: London  Updated: September 10, 2018, 02:26:18 PM

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় ম্যাচ-ফি’র ১৫ শতাংশ কাটা গেল জেমস অ্যান্ডারসনের। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার আচরণ বিধি ভেঙেই এই শাস্তি পেলেন ইংরেজ পেসার। আইসিসি-র ‘কোড অফ কনডাক্ট’ অনুযায়ী লেভেল ওয়ান স্তরের অপরাধ করেছেন অ্যান্ডারসন। ২.১.৫ ধারা লঙ্ঘন করেছেন তিনি।

আরও পড়ুন: India vs England: অ্যান্ডারসনই কাঁটা কোহলির, বলছেন ম্যাকগ্রা

ঘটনাটি ঘটেছে ভারতের ইনিংসের ২৯ তম ওভারে। বিরাট কোহলির বিরুদ্ধে এলবিডব্লিউ-র আবেদন করেছিলেন অ্যান্ডারসন। কিন্তু অনফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা তা নাকচ করে দেন।এরপরেই ধর্মসেনার কাছে রাখা নিজের টুপি ও জাম্পার একপ্রকার ছিনিয়ে নেন জিমি। ধর্মসেনার সঙ্গেও রাগান্বিত ভাবে কথা বলে নিজের ক্ষোভ উগড়ে দেন তিনি। অ্যান্ডারসনের বিরুদ্ধে  ধর্মসেনা ছাড়াও আরেক অনফিল্ড আম্পায়ার জোয়েল উইলসন ও তৃতীয় আম্পায়ার ব্রুস ওক্সেনফোর্ড ও চতুর্থ আম্পায়ার টিম রবিনসন অভিযোগ আনেন। যদিও ইংরেজ পেসার নিজের অপরাধ স্বীকার করে নেওয়ায় আর কোনও শুনানির প্রয়োজন হয়নি। ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট এই শাস্তি দেন অ্যান্ডারসনকে। আইসিসি তাঁকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে।

চলতি সিরিজে কোহলি-অ্যান্ডারসন ডুয়েলের দিকেই চোখ ছিল সবার। ২০১৪ সফরে কোহলিকে পাঁচবার প্যাভিলিয়নে পাঠিয়ে ছিলেন অ্যান্ডারসন। কিন্তু এবার আর কোহলিকে বাগে আনতে পারেননি তিনি। ফলে ‌অ্যান্ডারসনের একটা চাপা রাগ রয়েই গিয়েছে।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

James anderson gets punishment from icc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X