বড় খবর

ব্যাটসম্যানের সেঞ্চুরি আটকাতে ওয়াইড বল, বিতর্কের আগুনে দগ্ধ ক্রিকেট মহল

এই বিতর্কের মধ্যেই সিডনি টানা দুবার টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেল। মাত্র ১ উইকেট হারিয়ে ১৬৭ রানের লক্ষ্যমাত্রা পেরিয়ে গেল জেমস ভিনসের ৯৭-এ ভর করে।

জয়ের জন্য প্রয়োজন মাত্র ১ রান। ব্যাটসম্যান ৯৮ রানে ক্রিজে দাঁড়িয়ে। এমন সময়ে শতরান থেকে ব্যাটসম্যানকে বঞ্চিত করার জন্য ওয়াইড বল করে বসলেন বোলার। এমনই অখেলোয়াড়চিত কারণে এবার তুমুল নিন্দার মুখে বোলার এন্ড্রু টাই। বিগ ব্যাশ লিগে এমন ঘটনা ক্রিকেট বিশ্বের শিরোনামে উঠে এল।

জেমস ভিনস শতরান থেকে বঞ্চিত হলেন বোলারের বদন্যতায়। তারপরেই সরব ক্রিকেট বিশ্ব। ম্যাচের পরেই ব্যাটসম্যান ভিনস বলে দিলেন, “ওই ওয়াইড বলটা ইচ্ছাকৃত কিনা, সেটা ওই ভালো বলতে পারবে! শতরান নিঃসন্দেহে ভাল হত। তবে ফাইনালে উঠতে পেরেও ভালো লাগছে। আমি ওর দিকে কোনো অভিযোগের আঙ্গুল তুলতে চাই না। এতটাই শর্ট বল ছিল যে ওর বুড়ো আঙুলেও চোট লাগতে পারত। আশা করি ও ইচ্ছাকৃতভাবে করেনি।”

আরো পড়ুন: পাকিস্তানকে বড়সড় ধাক্কা দিতে চলেছে ভারত, ‘না’ বলতে তৈরি হচ্ছে সৌরভের বোর্ড

ক্যানবেরায় ফাইনালের যোগ্যতানির্ণায়ক ম্যাচে মুখোমুখি হয়েছিল সিডনি সিক্সারস এবং পারথ স্করচার্স। ১৬৭ রান তাড়া করতে নেমে সিডনির একসময় জয়ের জন্য টার্গেট গিয়ে দাঁড়ায় ১ রান। হাতে তখনও ৩ ওভার বাকি। স্ট্রাইকিং এন্ডে ছিলেন ৯৮ রানে অপরাজিত থাকা জেমস ভিনস। ১৮ তম ওভারের শুরুর বলেই শর্ট ওয়াইড বল করে ম্যাচ ফিনিশ করে দেন টাই। তারপরেই ক্রিকেটের স্পিরিট না মেনে খেলার জন্য সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচিত হন অজি বোলার। তাঁর বিরুদ্ধে মুখ খোলেন ভন, মিচেল ল্যাম্বও। যদিও পারথ নেতা এস্টন টার্নার তাঁর দলের বোলারের পক্ষে মুখ খুলে বলেছেন, “টাই ক্রিকেটের স্পিরিট মেনেই খেলে। ওয়াইড বল একদমই অনিচ্ছাকৃত ছিল।”

এই বিতর্কের মধ্যেই সিডনি টানা দুবার টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেল। মাত্র ১ উইকেট হারিয়ে ১৬৭ রানের লক্ষ্যমাত্রা পেরিয়ে গেল জেমস ভিনসের ৯৭-এ ভর করে। প্রথম উইকেটেই জেমস ভিনস এবং জোশ ফিলিপ ৯২ রান যোগ করে যান। তারপরে ড্যানিয়েল হিউজেস ভিনসের সঙ্গে পার্টনারশিপে বাকি রান তুলে দেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: James vince denied hundred as andrew tye bowls wide strikes up controversy

Next Story
হাসপাতাল থেকে ছুটি সৌরভের, সুস্থ হলেও আপাতত থাকতে হবে বিশ্রামে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com