একমাত্র ব্র্যাডম্যানই পেরেছিলেন, এবার হোল্ডার করে দেখালেন

চেজের পাশাপাশি আরও একজনের নামও সোনার হরফে লেখা থাকবে এই জয়গাথায়। তিনি ক্যারিবিয়ান ক্যাপ্টেন জেসন হোল্ডার। তাঁর ২২৯ বলে অপরাজিত ২০২ রানের ইনিংসে ভর করেই ইংল্যান্ডকে ৬২৮ রানের টার্গেট দিয়েছিল উইন্ডিজ।

By: Updated: January 27, 2019, 12:40:59 PM

নিজেদের ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ৩৮১ রানে ইংল্যান্ডকে হারিয়ে ইতিহাস লিখেছে। পার্ট টাইম স্পিনার রস্টন চেজের অনবদ্য বোলিংয়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ইংল্যান্ড। ৬০ রান খরচ করে চেজ একাই তুলে নিয়েছেন আট উইকেট। কেরিয়ারের সেরা পরিসংখ্যান তাঁর।

চেজের পাশাপাশি আরও একজনের নামও সোনার হরফে লেখা থাকবে এই জয়গাথায়। তিনি ক্যারিবিয়ান ক্যাপ্টেন জেসন হোল্ডার। তাঁর ২২৯ বলে অপরাজিত ২০২ রানের ইনিংসে ভর করেই ইংল্যান্ডকে ৬২৮ রানের টার্গেট দিয়েছিল উইন্ডিজ। আর এই রাজকীয় ইনিংসের হাত ধরে হোল্ডার ছুঁয়ে ফেললেন বাইশ গজের কিংবদন্তি ডন ব্র্যাডম্যানকে।

আরও পড়ুন: বর্ডার-গাভাস্কর ট্রফিতে এই সাতটি রেকর্ডে নাম লেখালেন কোহলিরা

ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে এক অনন্য নজির ছিল ব্র্যাডম্যানের। একমাত্র তিনিই পেরেছিলেন ছয় বা তার নিচে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে দ্বি-শতরান হাঁকাতে। ১৯৩৭ সালে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিরুদ্ধে সাত নম্বরে নেমে অসাধারণ ২৭০ রানের ইনিংস খেলেছিলেন ডন। অজি কিংবদন্তির পর বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই একই নজির গড়লেন হোল্ডার। বার্বাডোজের কেনসিংটন ওভালে  হোল্ডার নেমেছিলেন আট নম্বরে।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের এটাই সবচেয়ে বড় জয়ের নজির। সার্বিক বিচারে তাদের ৯১ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটা তৃতীয় বড় ব্যবধানে জয়। তিন ম্যাচের টেস্ট সিরিজে হোল্ডার অ্যান্ড কোং এই মুহূর্তে ১-০ এগিয়ে। আগামী বৃহস্পতিবার থেকে জো রুটদের বিরুদ্ধে তাঁরা দ্বিতীয় টেস্টে নামবেন অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jason holder equals don bradmans record

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X