scorecardresearch

বড় খবর

কোহলি নন, বোর্ডের সবথেকে দামি বুমরা! বছরের শেষেই আয় জেনে তাজ্জব সবাই

রোহিত শর্মা এই তালিকার প্রথম পাঁচেও নেই। সীমিত ওভারে জাতীয় দলের ভাইস ক্যাপ্টেন ফিটনেসের কারণে একাধিক ম্যাচ খেলতে পারেননি।

বোর্ডের হাইয়েস্ট পেড ফুটবলারদের তালিকায় এবার কোহলিকে পেরিয়ে বাজিমাত জসপ্রীত বুমরা র। চলতি বছরে বোর্ডের সর্বোচ্চ উপার্জনকারী ক্রিকেটার হলেন তিনি।

চলতি বছরের শুরুতেই চোট সরিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন করেন তিনি। গোটা বছরে তিনি উপার্জন করেছেন ১.৩৮ কোটি টাকা। অনেক পিছনে ফেলে দিয়েছেন কোহলিকেও। তবে বোর্ডের সর্বোচ্চ আয়ের তালিকায় দ্বিতীয় স্থানেই রয়েছেন তিনি।

আরো পড়ুন: ক্যাচ নিতে গিয়ে সংঘর্ষে জাদেজা-গিল! শেষ হাসি জাড্ডুরই, দেখুন ভিডিও

ভারতীয় বোর্ডের পক্ষ থেকে এ প্লাস ক্রিকেটারদের একটি টেস্ট খেলার জন্য ১৫ লক্ষ, ওডিআই এবং টি২০-র জন্য দেওয়া হয় যথাক্রমে ৬ ও ৩ লক্ষ। বুমরা বোর্ডের এ প্লাস ক্যাটাগরিতে থাকা অন্যতম তারকা। তিনি চলতি বছরে ৪টে টেস্ট, ৯টা ওডিআই এবং ৮টি টি২০ খেলেছেন। বার্ষিক চুক্তি বাদ দিয়েই বুমরা পেয়েছেন ১.৩৮ কোটি।

অন্যদিকে, বোর্ডের এ প্লাস তালিকায় থাকা কোহলি ৩টে টেস্ট, ৯টা ওডিআই এবং ১০টি টি২০ খেলেছেন। সেই হিসাবে কোহলির উপার্জন ১.২৯ কোটি টাকা। অজি সফরে আর একটি টেস্ট ম্যাচ খেললেই কোহলি অবশ্য পেরিয়ে যেতেন বুমরাকে।

এই তালিকায় তিন নম্বরে রয়েছেন জাদেজা। ২টো টেস্ট, ৯টি ওডিআই এবং ৪টে টি২০ সমেত জাদেজার আয় ৯৬ লক্ষ টাকা। চলতি অজি সফরে শেষ দুটো টি২০ এবং প্রথম টেস্ট খেলতে না পারায় জাদেজা ১ কোটির গন্ডি পেরোতে পারলেন না।

তবে তাৎপর্যপূর্নভাবে রোহিত শর্মা এই তালিকার প্রথম পাঁচেও নেই। সীমিত ওভারে জাতীয় দলের ভাইস ক্যাপ্টেন ফিটনেসের কারণে একাধিক ম্যাচ খেলতে পারেননি। কাফ মাসলে চোট থাকায় রোহিতের নিউজিল্যান্ড সফর পুরোটা খেলতে পারেননি। ৩টে ওডিআই এবং ২টো টি২০ খেলতে পারেননি হিটম্যান। চলতি অস্ট্রেলিয়া সফরের অধিকাংশই খেলতে পারলেন না তিনি। যদিও শেষ দুই টেস্টে খেলার সুযোগ রয়েছে তাঁর। ৩টে ওডিআই এবং ৪টে টি২০ সমেত রোহিত শর্মার ২০২০-তে মোট উপার্জন ৩০ লাখ। এই বছরে একটাও টেস্ট খেলেননি তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Jasprit bumrah is highest paid bcci cricketer in 2020 beats virat kohli rohit sharma