scorecardresearch

বড় খবর

বুমরার পিঠে অস্ত্রোপচার হবে না

বিশ্বকাপের পরে ওয়েস্ট ইন্ডিজ সফরে গেলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই চোটের কারণে জাতীয় দল থেকে ছিটকে যান স্পিডস্টার। রেডিওলজিক্যাল স্ক্রিনিংয়ে বুমরার পিঠের নিচের অংশে ছোট্ট চিড় ধরা পড়েছিল।

বুমরার পিঠে অস্ত্রোপচার হবে না
জসপ্রীত বুমরা (ফাইল চিত্র, এক্সপ্রেস ফোটো)

পিঠে চোটের জন্য বেশ কিছু আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে রয়েছেন তারকা পেসার। তবে জাতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ জানিয়ে দিলেন, পিঠের চোটের জন্য সম্ভবত অস্ত্রোপচারের প্রয়োজন হবে না পেসারের। এনসিএ-র প্রধান ফিজিও আশিস কৌশিক সম্প্রতি লন্ডনে গিয়েছেন বুমরার সঙ্গে। বিলেতে গিয়েই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও বুমরা এখনও পুরো ১০০ শতাংশ ফিট নন। ঘরের মাঠে চলতি বছরে আর সম্ভবত খেলা হবে না তারকা পেসারের। টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনায় ঠিক হয়েছে বুমরাকে আগামী বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরের জন্য ফিট করার চেষ্টা করা হচ্ছে। এমনটাই জানিয়েছেন ভরত অরুণ।

আরও পড়ুন এক জোড়া জুতো আর টি-শার্ট কেনারই সামর্থ ছিল বুমরার

‘দ্য হিন্দু’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “ফাস্ট বোলিং একটা অনিয়ন্ত্রিত বিষয়। নিজেদের চেষ্টা পুরোপুরি উজার করে দিলেও চোট থেকে রেহাই পাওয়া নিয়ে কোনও নিশ্চয়তা নেই। আশা করি, বুমরা কিছুদিন আগে অথবা পরে ফিরবে। আগামী বছরে নিউজিল্যান্ড সফর আমাদের কাছে কঠিন পরীক্ষা হতে চলেছে। আপাতত, বুমরার অস্ত্রোপচারের কোনও প্রয়োজন নেই।”

আরও পড়ুন আরও শক্তিশালী হয়ে ফিরবেন, বার্তা দিলেন বুমরা

বিশ্বকাপের পরে ওয়েস্ট ইন্ডিজ সফরে গেলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই চোটের কারণে জাতীয় দল থেকে ছিটকে যান স্পিডস্টার। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়ে, রেডিওলজিক্যাল স্ক্রিনিংয়ে বুমরার পিঠের নিচের অংশে ছোট্ট চিড় ধরা পড়েছিল। তারপরে এনসিএ-তে বিসিসিআইয়ের মেডিকেল টিমের তত্ত্বাবধানেই ছিলেন তিনি।

বুমরার পরিবর্তে সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে সুযোগ পেয়েছিলেন উমেশ যাদব। মহম্মদ শামির সঙ্গে উমেশ যাদবের পেস গোটা সিরিজেই সামলাতে পারেনি প্রোটিয়াজ ব্রিগেড। যাইহোক, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অসাধারণ ফর্মে ছিলেন বুমরা। একটি হ্য়াটট্রিক-সহ দুটি টেস্টে মোট ১৩টি উইকেট নেন তিনি। এই পারফরম্যান্সের সুবাদে বুমরা আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে তিনে চলে এসেছিলেন।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Jasprit bumrah may not have to undergo surgery