বড় খবর

বুমরাকে বাদ দিয়েই টি২০ দল সাজাচ্ছেন কোহলি, শুক্রবারই কঠিন চ্যালেঞ্জ

অস্ট্রেলিয়ার চিন্তা ডেভিড ওয়ার্নারের জায়গায় ওপেনিংয়ে কে ব্যাট করতে নামবেন। গ্লেন ম্যাক্সওয়েল কিংবা মার্কাস স্টোয়িনিসকে নামিয়ে চমকে দিতে পারেন অধিনায়ক ফিঞ্চ।

হতাশাজনক একদিনের সিরিজ অবশেষে শেষ হয়েছে। ১-২’এ সিরিজ হেরেছে ভারত। এবার টি২০ সিরিজের পালা। টানা দুটো ম্যাচে রান তাড়া করে হারার পর শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে জয় ছিনিয়ে নিয়েছে টিম কোহলি।

প্রথমে ব্যাট করে ৩০২ তোলার পরে অজিরা এই রান তাড়া করে জিততে ব্যর্থ হয়েছে ক্যানবেরার ম্যানুকা ওভালে। আগামীকাল ৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে টি২০ সিরিজ।

আরো পড়ুন: ওয়ার্নারের কুঁচকির চোটে দায়ী ম্যারাথন সঙ্গম! লজ্জার মাথা খেয়ে ফাঁস স্ত্রী ক্যান্ডিসের

ওডিআই সিরিজের ব্যর্থতা পিছনে ফেলে টিম ইন্ডিয়া নতুন করে টি২০-তে ঝাঁপিয়ে পড়তে চাইছে। দলে একাধিক পরিবর্তন হতে চলেছে। টি২০ স্পেশালিস্ট ওপেনার এবং বোলার নিয়ে টিম কোহলির লক্ষ্য টি২০ সিরিজ জয়।

বোলার হিসাবে দলে ঢুকতে চলেছেন দীপক চাহার। শামি, নটরাজন এবং চাহারকে নিয়েই গড়া হতে চলেছে টি২০-র বোলিং আক্রমণ। সামনেই টেস্ট সিরিজ। সেই কথা বিবেচনা করে বুমরাকে বিশ্রাম দেওয়া হতে পারে। শামিকে তৃতীয় ওডিআইতেই বিশ্রাম দেওয়া হয়েছিল। সেই অর্থে ওডিআই-এর পর এবার টি২০-তেও অভিষেক ঘটতে চলেছে ইয়র্কার স্পেশালিস্ট নটরাজন।

ওপেনিংয়ে ফিরতে চলেছেন কেএল রাহুল। নিউজিল্যান্ড সফরেও একদিনের ম্যাচে পাঁচে ব্যাট করে টি২০-তে ওপেন করেছিলেন রাহুল। টি২০-তে ওপেনার হিসাবে রাহুলের রেকর্ড চমকপ্রদ। টিম ইন্ডিয়ার আশা, সেই ফর্ম ধরে রাখবেন তারকা ক্রিকেটার।

বিরাট কোহলি এবং শ্রেয়স আইয়ারের ব্যাটিং পজিশন মোটামুটি একই থাকছে। হার্দিক পান্ডিয়ার দুরন্ত ফর্মের জন্য তারকা অলরাউন্ডারকে রেখেই যে দল সাজাবে টিম ইন্ডিয়া, তা নিশ্চিত।

শেষ ওডিআইতে বাদ পড়ার পর স্পিনার হিসাবে প্রথম টি২০-তে জায়গা পেতে পারেন যুজবেন্দ্র চাহাল। কারণ কুলদীপ যাদবকে আবার টি২০ স্কোয়াডেই রাখা হয়নি।

অন্যদিকে, অস্ট্রেলিয়ার চিন্তা ডেভিড ওয়ার্নারের জায়গায় ওপেনিংয়ে কে ব্যাট করতে নামবেন। গ্লেন ম্যাক্সওয়েল কিংবা মার্কাস স্টোয়িনিসকে নামিয়ে চমকে দিতে পারেন অধিনায়ক ফিঞ্চ। মার্নাস লাবুশানে-কে টি২০ অভিষেকের জন্য অপেক্ষা করতে হবে।

ভারত সম্ভাব্য একাদশ:
কেএল রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা,ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, টি নটরাজন এবং মহম্মদ শামি

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Jasprit bumrah set to be rested 1st t20 against australia

Next Story
হাসপাতালে মরণাপন্ন মেয়ে, খেলা ফেলে ছুটলেন আফ্রিদি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com