বড় খবর

বুমরাকে বাদ দেওয়া হোক, বিতর্কের আগুন জ্বালিয়ে মন্তব্য গম্ভীরের

বেশ কিছুদিন ধরেই নিজের সেরা ফর্মে নেই জসপ্রীত বুমরা। অস্ট্রেলিয়ায় সেভাবে নজর কাড়তে পারেননি। দেশের মাটিতেও ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যর্থ।

ভারতের বোলিং আক্রমণকে শক্তিশালী করতে চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে বাদ দেওয়া হোক জসপ্রীত বুমরাকে। এমনই দাবি তুললেন এবার গৌতম গম্ভীর। অস্ট্রেলিয়ায় তৃতীয় টেস্টের পর পেটের পেশীতে চোট পাওয়ায় চতুর্থ টেস্টে খেলতে পারেননি। তারপর দেশের মাটিতে চেন্নাইয়ে প্রথমবার খেলতে নেমেছেন তারকা পেসার।

গম্ভীর কেন বুমরাকে দ্বিতীয় টেস্টে বাদ দিতে বলেছেন তা যুক্তি দিয়ে বুঝিয়েছেন তিনি ইএসপিএন ক্রিকইনফো-তে, “বুমরাকে দ্বিতীয় টেস্টেশ নেওয়া উচিত হবে কিনা, তা নিয়ে আমি একশো শতাংশ নিশ্চিত নই। আমার মতে ওকে গোলাপি বলে টেস্টের জন্য এখন থেকে বিশ্রামে রাখা হোক। এই সিরিজে ওই এক্স ফ্যাক্টর হতে চলেছে। যে ধরণের সারফেসেই খেলা হোক না কেন, এই বিষয় মাথায় রাখতেই হবে।”

আরো পড়ুন: কুলদীপের টুঁটি চিপে ধরলেন সিরাজ, ভারতীয় ড্রেসিংরুমের ঝামেলার ভিডিওয় বিতর্ক তুঙ্গে

তিন ধরণের ফরম্যাটেই বুমরা দেশের একনম্বর বোলার। গত কয়েক বছর ধরেই জাতীয় দলের সাফল্যের অন্যতম ফ্যাক্টর তিনি। তাই গম্ভীরের মত, তারকা পেসারের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট ঠিকঠাক করা প্রয়োজন। নাহলে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে আসন্ন ম্যাচ গুলোতেই সমস্যায় পড়তে পারে টিম ইন্ডিয়া। চারটে টেস্টের পর পাঁচটি টি২০ এবং তিনটে ওয়ানডে খেলবে ভারত।

গম্ভীর তাই বলেছেন, “বুমরাকে লম্বা সেশনে টানা বল করানো উচিত নয়। ওকে তিনটে ওভারের ছোট ছোট স্পেলে ব্যবহার করা উচিত। ওর মধ্যেই ও উইকেট তুলতে সক্ষম হবে। ইংল্যান্ডের বিরুদ্ধে লম্বা সিরিজ খেলতে হবে ভারতকে। তার আগেই বুমরা চোটের কবলে পড়লে সমস্যায় পড়বে ভারত।”

ঘটনা হল, চোট সারিয়ে ফিরে আসার পরে বুমরা মোটেই নিজের সেরা ফর্মে খেলতে পারছেন না। অস্ট্রেলিয়া সফরেও সেভাবে নজর কাড়তে পারেননি। আর চেন্নাইয়ে খেলতে নেমে ইংল্যান্ডের ব্যাটিংয়ের সামনে সমস্যায় পড়েছেন তিনি। প্রথম ইনিংসে ৩৬ ওভার হাত ঘুরিয়ে ৮৪ রান খরচ করে ৩ উইকেট দখল করেছেন তিনি। ইংল্যান্ড প্রথম ইনিংসে পাহাড়প্রমাণ ৫৭৮ তুলেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Jasprit bumrah should be dropped feels gautam gambhir

Next Story
আগুনে পন্থ, শীতল পূজারা! কলঙ্কের অতল থেকে ফের ভারতকে বাঁচাচ্ছেন দুই তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com