বড় খবর

বর্ডারে শান্তির পতাকা ওড়ানোর পরিকল্পনা মিঁয়াদাদের

মিঁয়াদাদের এই ভিডিও বার্তার পরেই প্রতিক্রিয়া জানিয়েছেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, উনি কী করবেন, আমরা পরোয়া করছি না।

JAVED MIANDAD AND SATYAPAL MALIK
জাভেদ মিঁয়াদাদ ও সত্যপাল মালিক (এক্সপ্রেস ফোটো, ফাইল চিত্র)

কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক স্তরে মুখ পুড়েছে পাকিস্তানের। রাজনীতিতে মোদী-অমিত শাহ জুটির কাছে কার্যত কাশ্মীরের প্ল্য়াটফর্মে শুরুতেই নক আউট হয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। তবে এর মধ্যেই অভিনব কীর্তি গড়তে চলেছেন প্রাক্তন পাক পেসার জাভেদ মিঁয়াদাদ। কাশ্মীরে শান্তি-প্রস্তাব দিলেন তিনি। প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটারের পরিকল্পনা দেশের অন্যান্য ক্রীড়াব্যক্তিত্বদের নিয়ে লাইন অফ কন্ট্রোলে গিয়ে শান্তির পতাকা ওড়াবেন।

যদিও জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক জানিয়ে দিয়েছেন, রাজ্য প্রশাসন এমন কোনও পরিকল্পনার কথা জানে না। সোমবারেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে মিঁয়াদাদ জানিয়েছিলেন, “মার্চ করে বর্ডারে শান্তির জন্য যাব। নিজেদের ক্ষেত্রে যাঁরা স্বনামধন্য ক্রীড়াবিদ, সেরা লোকজন প্রত্যেককে এই মার্চে যোগ দিতে বলব। শান্তির পতাকা নিয়ে যাব। যদি এই ঘটনা না বন্ধ হয়, তাহলে তাহলে যাঁরা আমার সঙ্গে যেতে চায় তাঁদের সঙ্গে বর্ডারে যাব। সেখানে গিয়ে শান্তির বার্তা দেব। কাশ্মীরীদের পাশেই রয়েছি আমরা।”

আরও পড়ুন ইয়েচুরিকে কাশ্মীর যাওয়ার অনুমতি দেওয়া হোক, রায় সুপ্রিম কোর্টের

নিজের টুইটে মিঁয়াদাদ একটি ভিডিও পোস্ট করেন। ২ মিনিট ২০ সেকেন্ডের সেই ভিডিওতে তাঁকে আরও বলতে শোনা যায়, “সেনারা দেখবেন আমরা কতটা শান্তিপূর্ণ হতে পারি। আমি চাই ভারত-পাকিস্তান শান্তিপূর্ণভাবে সবকিছু শেষ করুক।”

মিঁয়াদাদের এই ভিডিও বার্তার পরেই প্রতিক্রিয়া জানিয়েছেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “উনি কী করবেন, আমরা পরোয়া করছি না। ৩৭০ ধারা রদ করে দেওয়া হয়েছে। ৩-৪ দিনের মধ্যেই দেখতে পাবেন, আমরা কাশ্মীরীদের নিয়ে কত কাজ করছি।” পাশাপাশি কাশ্মীরীদের আশ্বস্ত করে দিয়ে তিনি বলেন, “কাশ্মীরীদের পরিচয়, সংস্কৃতি, চাকরি, জমি সবকিছুই আমরা রক্ষা করব। কোনও বিপদ আসতে দেব না।”

Read the full article in ENGLISH

Web Title: Javed miandad planning to hoist flag of peace in border invites all

Next Story
স্পেনে রয়েছেন মারে, সাহায্যের প্রতিশ্রুতি নাদালের, দিতে চাইলেন নিজের বোটওfa Nadal offers boat to Andy Murray
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com