scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

অসুস্থ সৌরভ, এমন সময়েই প্রেসিডেন্ট জয় শাহ, সর্বোচ্চ ক্রিকেট মসনদে তিনি

করোনা পরিস্থিতির কারণে গত বছর একাধিক সিরিজ এবং ক্রিকেটের মার্কি ইভেন্ট বাতিল হয়ে গিয়েছিল। এবার তাই টিম ইন্ডিয়ার সামনে ঠাসা ক্রিকেট সূচি।

অসুস্থ সৌরভ, এমন সময়েই প্রেসিডেন্ট জয় শাহ, সর্বোচ্চ ক্রিকেট মসনদে তিনি

একসময় আইসিসি সভাপতি হওয়ার দৌড়ে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে সে দৌড় থেকে নিজেই সরে গিয়েছেন মহারাজ। সৌরভের আইসিসির মসনদে বসা না হলেও বিসিসিআই সচিব জয় শাহ এবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হয়ে গেলেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় শাহ এদিন এশিয়ান ক্রিকেট সংস্থার সভাপতি নির্বাচিত হলেন।

ভারতীয় ক্রিকেটের প্রভাবশালী কর্তা জয় শাহ বাংলাদেশের নাজমুল হাসান পাপনের স্থলভিষিক্ত হচ্ছেন। যিনি আবার বাংলাদেশ ক্রিকেট সংস্থার সর্বময় কর্তা।

আরো পড়ুন: পাকিস্তানকে বড়সড় ধাক্কা দিতে চলেছে ভারত, ‘না’ বলতে তৈরি হচ্ছে সৌরভের বোর্ড

বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ সিং ধূমল এই খবর শেয়ার করেন নিজের সোশ্যাল মিডিয়া একাউন্টে। তিনি বোর্ডের সতীর্থকে শুভেচ্ছা জানিয়ে বলেন, “জয় শাহ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হওয়ার জন্য ধন্যবাদ। আশা করি তোমার নেতৃত্বে নতুন উচ্চতায় পৌঁছাবে এশিয়ান ক্রিকেট। এই অঞ্চলের ক্রিকেটাররাও উপকৃত হবে। এই যাত্রার জন্য অনেক শুভেচ্ছা।”

সভাপতি হয়েই জয় শাহের চ্যালেঞ্জ এশিয়া কাপ সফলভাবে আয়োজন করা। গত বছর জুনে অতিমারীর কারণে এশিয়া কাপ স্থগিত হয়ে গিয়েছিল। পাকিস্তানের এই টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। তবে বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ অথবা শ্রীলঙ্কায় এই টুর্নামেন্ট আয়োজিত হতে পারে।

করোনা পরিস্থিতির কারণে গত বছর একাধিক সিরিজ এবং ক্রিকেটের মার্কি ইভেন্ট বাতিল হয়ে গিয়েছিল। এবার তাই টিম ইন্ডিয়ার সামনে ঠাসা ক্রিকেট সূচি। আর বাতিল হয়ে যাওয়া দ্বিপাক্ষিক সিরিজ পুনরায় খেলার জন্য এবার বিসিসিআই এশিয়া কাপ থেকে সরে দাঁড়াতে পারে। এমনটাই খবর জানা গিয়েছিল।

এশিয়া কাপের সময়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে লর্ডসে। ভারত টেস্টের চ্যাম্পিয়নশিপের প্রথম সংস্করণের ফাইনালে ওঠার বিষয়ে অন্যতম ফেভারিট। সামনেই ভারতীয় বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠক। সেখানেই এই বিষয়ে বিস্তারিত আলোচনা হবে।

তবে এসিসি সভাপতি হয়েই এশিয়া কাপের জট কীভাবে সামাল দেন জয় শাহ, সেটাই এখন দেখার।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Jay shah elected as asian cricket council president unopposed