বড় খবর

ধোনিকে জাতীয় দলে খেলাতে মরিয়া মুখ্যমন্ত্রী, অবসর ভাঙবেন মাহি?

ক্রিকেট থেকে মাহির অবসর নেওয়া নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। তবে বরাবরই নিজের অবসর নেওয়ার কথা সন্তর্পণে এড়িয়ে যেতেন ক্যাপ্টেন কুল।

স্বাধীনতা দিবসে ভক্তদের চোখের জলে ভাসিয়ে বিদায় নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। বিশ্বকাপের সেমিফাইনালের ম্যাচ খেলাটাই কেরিয়ারের শেষ ম্যাচ হয়ে থেকেছে। কোনোরকম আগাম ঘোষণা ছাড়াই ক্রিকেট মাঠকে বিদায় জানিয়েছেন। কোনো ফেয়ারওয়েল ম্যাচ, বিদায়ী বক্তৃতার ধার ধারেননি তিনি।

ধোনির ফেয়ারওয়েল ম্যাচের জন্য এবার উদ্যোগী হলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। ধোনির অবসরের খবর পাওয়ার পরই তিনি বোর্ডকে অনুরোধ জানালেন রাঁচিতে ধোনির বিদায়ী ম্যাচ যেন আয়োজন করা হয়।

আরও পড়ুন

মুকেশের গানের ভক্ত ছিলেন, কেরিয়ারের ইনিংসটাও শেষ পর্যন্ত টানলেন মাহি

শনিবার রাতেই তিনি টুইট করে লেখেন, “বোর্ডকে অনুরোধ করছি ধোনির বিদায়ী ম্যাচ আয়োজন করার জন্য। ঝাড়খন্ড এই ম্যাচ আয়োজন করতে চায়।”

ধোনি ঝাড়খণ্ডের সন্তান। পড়াশুনা থেকে বেড়ে ওঠা ধোনির নামের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে ঝাড়খণ্ড। জাতীয় দলে নির্বাচিত হওয়ার আগে রাজ্যের হয়ে দেশের ক্রিকেট অংশ নিয়েছেন তিনি। ২০০৪ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেক ঘটে তাঁর। দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার তিনি।

৩৫০টি ওডিআই, ৯০ টেস্ট এবং ৯৮ টি টোয়েনটি ম্যাচে ধোনি ১৭২৬৬ রান করেছেন। উইকেটের পিছনে দাঁড়িয়ে ৮২৯টি আউটও করেছেন। চলতি বছরের শুরুতেই ঝাড়খন্ড দলের হয়ে অনুশীলনে দেখা গিয়েছিল তাঁকে। আপাতত আইপিএলে ধোনি কেমন পারফর্ম করেন সেদিকেই তাকিয়ে দুনিয়া।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jharkhand cm requests bcci to arrange dhonis farewell match

Next Story
মুকেশের গানের ভক্ত ছিলেন, কেরিয়ারের ইনিংসটাও শেষ পর্যন্ত টানলেন মাহি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com