ব্য়াক-টু-ব্য়াক অ্যাশেজ ব্য়র্থতার পরেও দলকে নেতৃত্ব দিতে মরিয়া রুট

২০১৭-১৮ মরসুমে অস্ট্রেলিয়া নিজেদের ঘরের মাটিতে অ্যাশেজে ইংল্য়ান্ডকে ৪-০ উড়িয়ে দিয়েছিল। জো রুটদের সামনে এবার ছিল প্রতিশোধ নেওয়ার পালা। কিন্তু ভাগ্য়ের চাকা ঘুরল না। চলতি অ্য়াশেজও খোয়াতে হল তাঁকে।

By: Manchester  Updated: September 9, 2019, 03:38:27 PM

২০১৭-১৮ মরসুমে অস্ট্রেলিয়া নিজেদের ঘরের মাটিতে অ্যাশেজে ইংল্য়ান্ডকে ৪-০ উড়িয়ে দিয়েছিল। জো রুটদের সামনে এবার ছিল প্রতিশোধ নেওয়ার পালা। কিন্তু ভাগ্য়ের চাকা ঘুরল না। চলতি অ্য়াশেজও খোয়াতে হল তাঁকে। পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজে ২-১ এগিয়ে গেল অস্ট্রেলিয়া। অ্য়াশেজ রেখে দিল অজিরা। ব্য়াক-টু-ব্য়াক ব্য়র্থতার পরেও ইংল্য়ান্ড টিমের ক্য়াপ্টেন হিসাবেই তিনি দায়িত্ব চালিয়ে যেতে চান।

গত রবিবার ম্য়াঞ্চেস্টারে ১৮৫ রানে টেস্ট ও সিরিজ খুইয়ে রুট জানিয়েছেন তিনি ক্য়াপ্টেন হিসাবেই থাকতে চান। তিনি সাংবাদিকদের বললেন, “অবশ্য়ই আমি ক্য়াপ্টেন হিসাবেই এই দলকে এগিয়ে নিয়ে যেতে চাই। আমাকে যে অসাধারণ দায়িত্ব দেওয়া হয়েছে তা আমি কঠোর পরিশ্রমের মাধ্য়মেই পালন করব। সেরাটাই বার করে আনতে চাই। দলটাকে শেপে আনতে যতগুলো পারব ম্য়াচ জেতার চেষ্টা করব আমি। সিরিজ হারলেই একটা বিষণ্ণতা কাজ করে। সেটা আমাকে মাথায় পেতে নিতে হবে। নিজের এবং দলের ঠিক জায়গাটা বার করে আনতে হবে।”


আরও পড়ুন: সেঞ্চুরির প্রত্য়াশায় পন্টিংয়ের দ্বারস্থ হয়েছিলেন রুট

রুট আরও বলছেন, “এরকম পরিস্থিতি থেকেই দল হিসাবে অনেক কিছু শেখার থাকে। আমরা অনভিজ্ঞ দল ছিলাম। আমাদের দ্রুত শিখতে হবে বিষয়গুলো। আমরা যতটা ভাল পারফরম্য়ান্সের আশা করেছিলাম ততটা পারিনি। ধারাবাহিকতা দেখাতে পারেনি এই সিরিজে। আমরা ওভালে ঘুরে দাঁড়িয়ে সিরিজে সমতা ফেরানোর চেষ্টা করব।” আগামী ১২ সেপ্টেম্বর থেকে লন্ডনের কেনিংটন ওভালে সিরিজের শেষ ও নিয়মরক্ষার ম্য়াচে নামবে ইংল্য়ান্ড-অস্ট্রেলিয়া।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Joe root keen to continue leading england despite consecutive ashes failure

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং