অ্যাশেজ রইল অজিদেরই, জয়ের পর কী বলছেন মহাকাব্য়ের নায়ক স্মিথ?

এক টেস্ট বাকি থাকতেই অ্যাশেজ জিতে নিল অস্ট্রেলিয়া। গতবারের চ্য়াম্পিয়ন দলের কাছেই থেকে গেল বাইশ গজের ঐতিহ্য়বাহী এই ট্রফি। ব্য়াক-টু-ব্য়াক অ্যাশেজে নিজেদের নাম লেখাল অজিরা।

By: Manchester  Updated: September 9, 2019, 11:58:58 AM

অস্ট্রেলিয়া ৪৯৭/৮ (ডি) ও ১৮৬/৬ (ডি)

ইংল্য়ান্ড ৩০১ ও ১৯৭

১৮৫ রানে জয়ী অস্ট্রেলিয়া

ম্য়াচের সেরা: স্টিভ স্মিথ

এক টেস্ট বাকি থাকতেই অ্যাশেজ জিতে নিল অস্ট্রেলিয়া। গতবারের চ্য়াম্পিয়ন দলের কাছেই থেকে গেল বাইশ গজের ঐতিহ্য়বাহী এই ট্রফি। ব্য়াক-টু-ব্য়াক অ্যাশেজে নিজেদের নাম লেখাল অজিরা। রবিবার ম্য়াঞ্চেস্টারের ওল্ড ট্র্য়াফোর্ডে ইংল্য়ান্ডকে ১৮৫ রানে হারিয়ে অস্ট্রেলিয়া সিরিজে ২-১ এগিয়ে গেল। আগামী ১২ সেপ্টেম্বর থেকে লন্ডনের কেনিংটন ওভালে সিরিজের শেষ ও নিয়মরক্ষার ম্য়াচে নামবে ইংল্য়ান্ড-অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: স্টার্কের ১৪০ কিমি বেগে বল, দু’টুকরো হয়ে গেল রুটের বক্স

ওল্ড ট্র্য়াফোর্ডে স্মিথের ডাবল সেঞ্চুরিতে ভর করে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে আট উইকেট হারিয়ে ৪৯৭ রান তুলেছিল। জবাবে ইংল্য়ান্ড ৩০১ রানে অলআউট হয়ে যায় প্রথম ইনিংসে। এরপর অজিরা দ্বিতীয় ইনিংসে স্মিথের ৮২ রানের সৌজন্য়ে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান যোগ করে ডিক্লেয়ার করে। চতুর্থ দিনের শেষে ইংল্য়ান্ড দ্বিতীয় ইনিংসে দুই উইকেট হারিয়ে ১৮ রান তুলেছিল। অ্য়াশেজে আধিপাত্য় বজায় রাখার জন্য় অজিদের প্রয়োজন ছিল আট উইকেট। অজি সিমার প্য়াট কামিন্স আগুনে বোলিং করেন। ৪৩ রানে চার উইকেট তুলে অজিদের জয়ের রাস্তা প্রশস্ত করেন। কিন্তু ইংল্য়ান্ডও শেষ পর্যন্ত লড়াই করার চেষ্টা করে যায়। ১৯৭ রানে তারা অলআউট হয়ে যায়।

আরও পড়ুন: স্মিথের ডাবল সেঞ্চুরিতে মুগ্ধ বাইশ গজ, শচীন বোঝালেন কোথায় আলাদা অজি স্টার

আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের নির্বাসন কাটিয়ে মহাকাব্য়িক প্রত্য়াবর্তন করেছেন স্মিথ। শেষ পাঁচ ইনিংস মিলিয়ে বিশ্বের এক নম্বর ব্য়াটসম্য়ান ৬৭১ রান যোগ করেছেন। স্মিথে মজে বাইশ গজ। প্রাক্তন অজি অধিনায়ক ও ম্য়াচের সেরা খেলোয়াড় বলছেন, “অ্যাশেজ বাড়িতে ফিরছে। এ এক অসাধারণ অনুভূতি। যখন সব কিছু আমাদের পক্ষে ছিল না, তখনও আমি অ্যাশেজকে দেখেছি। এটা এমন একটা টুর্নামেন্ট যেটা আমার ইচ্ছার তালিকায় থাকে। অত্য়ন্ত তৃপ্তিদায়ক এই জয়।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Australia retain ashes

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং