বড় খবর

আইপিএল-স্বপ্ন চুরমার রাজস্থানের, পাওয়া যাবে না দলের একনম্বর অস্ত্রকেই

ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্ট চলাকালীন আর্চার নিজের ডান হাতের কনুইয়ে সমস্যা অনুভব করেন। ২৪ বছরের বার্বাডোজজাত পেসার ইংল্যান্ডের জার্সিতে সাতটা টেস্ট, ১৪টা ওয়ানডে খেলেছেন।

Rajasthan Royals
চোটে ছিটকে গেলেন জোফ্রা আর্চার (আইপিএল ওয়েবসাইট)
ইংল্যান্ডের তারকা পেসার জোফ্রা আর্চার বৃহস্পতিবার ছিটকে গেলেন আসন্ন আইপিএল থেকে। ডান হাতের কনুইয়ে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে তিনি আর খেলতে পারবেন না ক্রোড়পতি লিগে। ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, আইপিএলের পাশাপাশি ইংল্যান্ডের আসন্ন শ্রীলঙ্কা সফরেও থাকতে পারবেন না তারকা পেসার। তিন মাস মাঠের বাইরে কাটাতে হবে তাঁকে।

ইসিবির তরফে প্রেস বিবৃতিতে জানানো হয়, “ইংল্যান্ডে গতকালই ডান হাতের কনুইয়ে স্ক্যান করা হয়েছে জোফ্রা আর্চারের। সেখানেই জানানো হয়েছে, লো গ্রেড স্ট্রেস ফ্র্যাকচারের শিকার হয়েছেন তারকা।”

আরও পড়ুন সৌরভের সিদ্ধান্তে অখুশি আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা! টুর্নামেন্ট শুরুর আগেই বিদ্রোহের ইঙ্গিত

পাশাপাশি আরও জানানো হয়েছে, ইসিবির চিকিৎসক দলের সঙ্গে জোফ্রা আপাতত রিহ্যাব করবেন। জুনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে। গ্রীষ্মে সেই সিরিজে জোফ্রা ফের ফিরতে পারেন।

Jofra Archer with Ajinkya Rahane and Steve Smith
রয়্যালসের দুই তারকা রাহানে ও স্মিথের সঙ্গে জোফ্রা আর্চার (আইপিএল ওয়েবসাইট)

ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্ট চলাকালীন আর্চার নিজের ডান হাতের কনুইয়ে সমস্যা অনুভব করেন। ২৪ বছরের বার্বাডোজজাত পেসার ইংল্যান্ডের জার্সিতে সাতটা টেস্ট, ১৪টা ওয়ানডে খেলেছেন। তাঁর উইকেট সংখ্যা যথাক্রমে ৩০ ও ২৩টি। পাশাপাশি জাতীয় দলের জার্সিতে একটি টি২০-ও খেলেছেন।

আরও পড়ুন শাহরুখের কেকেআরে বেনজির পাঁচ বিতর্ক, এখনও ‘কালির দাগ’ ওঠেনি!

জোফ্রা আর্চারের অনুপস্থিতিতে তীব্র সমস্যায় পড়তে পারে রাজস্থান রয়্যালস। সামনের মাসের শেষ সপ্তাহেই আইপিএল শুরু হতে চলেছে। রাজস্থানের বোলিংয়ের বিভাগের নেতৃত্ব জোফ্রারই হাতে। ২১টি আইপিএলের ম্যাচে জোফ্রা ২৩.৬৯ গড়ে ২৬টি উইকেটও নিয়েছেন।

২০১৮ সালে আইপিএলে অভিষেক ঘটে তারকা পেসার। সেবার ১০টি ম্যাচ খেলেই ১৫টি উইকেট তুলে নিয়েছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন
https://t.me/iebangla

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jofra archer ruled out of ipl after injury rajasthan royals

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com