বড় খবর

IPL 2019: অভিষেকেই অনন্য মাইলস্টোন বেয়ারস্টোর, ইংল্যান্ডের স্টার ক্রিকেটার এখন সবার আগে

এবারই প্রথম আইপিএল খেলছেন ইংল্যান্ডের স্টার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। কেরিয়ারের প্রথম আইপিএল মরসুমেই অনবদ্য ফর্মে রয়েছেন বেয়ারস্টো। চলতি টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

Jonny Bairstow scripts massive IPL record in his final home game for SRH
অভিষেকেই অনন্য মাইলস্টোন বেয়ারস্টোর, ইংল্যান্ডের স্টার ক্রিকেটার এখন সবার আগে (ছবি-টুইটার)

এবারই প্রথম আইপিএল খেলছেন ইংল্যান্ডের স্টার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। কেরিয়ারের প্রথম আইপিএল মরসুমেই অনবদ্য ফর্মে রয়েছেন বেয়ারস্টো। চলতি টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৯ ম্যাচে ৪৪৫ রান করা হয়ে গিয়েছে তাঁর। বেয়ারস্টোর ব্যাটিং গড় ৬৩.৫৭ ও স্ট্রাইক রেট ১৫৮.৩৬। সর্বোচ্চ ১১৪ রানের ইনিংসও রয়েছে তাঁর।

রবিবার নিজেদের ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদ ৯ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। এই ম্যাচে বেয়ারস্টোর ব্যাট থেকে এসেছে ৪৩ বলে ৮০ রানের বিধ্বংসী ইনিংস। আর এই নকের সুবাদেই বেয়ারস্টো অনন্য মাইলস্টোন স্পর্শ করলেন এই টুর্নামেন্টে। আইপিএল অভিষেককারী ব্যাটসম্যান হিসেবে সবাইকে ছাপিয়ে বেয়ারস্টোই করে ফেললেন সবচেয়ে বেশি রান। পিছনে ফেলে দিলেন শ্রেয়াস আয়ার, ফাফ দু প্লেসিস, লেন্ডি সিমন্স, রাহুল ত্রিপাঠি ও এভিন লুইসদের।

আরও পড়ুন: কেকেআর ম্যাচে ঝামেলায় তেলুগু অভিনেত্রী, পুলিশে গড়াল অভিযোগ

এবার পরিসংখ্যানে একবার চোখ রাখা যাক। দিল্লির জার্সিতে প্রথমবার আইপিএল খেলে শ্রেয়াস করেছিলেন ৪৩৯ রান। সালটা ছিল ২০১৫। ২০১২ সালে ফাফ চেন্নাইয়ের জার্সিতে ৩৯৮ রান করেছিলেন। সিমন্স ২০১৪ সালে মুম্বইয়ের হয়ে ৩৯৪ রান পেয়েছিলেন। ২০১৭ সালে রাহুল রাইজিং পুনে সুপারজায়েন্টের হয়ে ৩৯১ রান করেন এবং গত বছর লুইস মুম্বইয়ের জার্সিতে করেছিলেন ৩৮২।

উপলে হায়দরাবাদকে ১৬০ রানের টার্গেট দিয়েছিল কলকাতা। সেই রান অবলীলায় বিনা বাধায় তুলে ফেলল সানরাইজার্স। ৫ ওভার বাকি থাকতে হাতে ৯ উইকেট নিয়ে জিতে যায় হায়দরাবাদ। সাবলীলভাবে ব্যাট হাতে কেকেআরকে ধ্বংস করে দিল বেয়ারস্টো-ওয়ার্নার জুটি। প্রায় হাফডজন বোলারদের ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করেও ওপেনিং জুটিতে ভাঙতে পারলেন না অধিনায়ক দীনেশ কার্তিক। আইপিএলে অভিষেক হওয়া পৃথ্বী রাজ যখন ওয়ার্নারকে ফেরালেন, তখন ম্যাচের ফয়সালা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। বেয়ারস্টোর সঙ্গে বাকি রান তুলে দেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jonny bairstow scripts massive ipl record in his final home game for srh95505

Next Story
ICC Cricket World Cup 2019: ঘোর সমস্যায় কোহলিদের বিশ্বকাপ-যাত্রা, ক্রিকেটারদের ইংল্যান্ডে পাঠানোই চ্যালেঞ্জvirat kohli
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com