পর্তুগালকে বিশ্বকাপ জেতাতে পারেন রোনাল্ডো, বিশ্বাস মোরিনহোর

পর্তুগাল ও আর্জেন্তিনাকে একটা কারণেই খেতাব জয়ের দাবিদার হিসেবে দেখছেন মোরিনহো। তাঁর মতে দুই দলের দুই মহারথী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসিই ফারাক গড়ে দিতে পারেন রাশিয়াতে।

By: Manchester  Updated: May 8, 2018, 08:22:18 PM

পর্তুগালকে বিশ্বকাপ জেতাতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এমনটাই বিশ্বাস ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার জোসে মোরিনহোর। ইএসপিএন ব্রাজিলকে দেওয়া এক সাক্ষাৎকারে আসন্ন বিশ্বকাপ নিয়ে নিজের মতামত দিয়েছেন বিশ্বফুটবলের প্রথমসারির ম্যানেজার। পর্তুগাল ছাড়াও আর্জেন্তিনা, ব্রাজিল এবং স্পেনেরও বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন মোরিনহো।

পর্তুগাল ও আর্জেন্তিনাকে একটা কারণেই খেতাব জয়ের দাবিদার হিসেবে দেখছেন মোরিনহো। তাঁর মতে দুই দলের দুই মহারথী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসিই ফারাক গড়ে দিতে পারেন রাশিয়াতে। এ প্রসঙ্গে মোরিনহো বলছেন, “পর্তুগাল দলটার একটা আকর্ষণ আছে। ক্রিশ্চিয়ানোকে ছাড়া ওদের পক্ষে বিশ্বকাপ জেতা অসম্ভব। কিন্তু ওর উপস্থিতিতে কোনও কিছুই অসম্ভব নয়।” মেসির আর্জেন্তিনার ক্ষেত্রেও অনেকটা এরকম মত পোষণ করেন তিনি। তাঁর মতে, “মেসি না খেললে আর্জেন্তিনাকে প্রতিযোগিতাতেই ধরতাম না। কিন্তু ও আছে বলেই ওরা এই টুর্নামেন্টে অন্যতম ফেভারিট।”

আরও পড়ুন, মস্তিষ্কে রক্তক্ষরণ নিয়ে হাসপাতালে ফার্গুসন, সুস্থতা কামনায় ফুটবলমহল

ব্রাজিল ও স্পেনকে বিশ্বকাপের খেতাবি লড়াইয়ের অন্যতম দাবিদার বলে মনে করছেন মোরিনহো। নেইমার-কুটিনহোরা রাশিয়া বিশ্বকাপে সবার আগে খেলার যোগ্যতা অর্জন করেছিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দলের ভবিষ্য়দ্বাণী করতে গিয়ে মোরিনহো বলছেন, “ব্রাজিল দলের মূল ভিত্তিটা আমার খুব পছন্দের। ওদের মানসিকতা ও ট্যাকটিক্যাল দিকটাও খুব ভাল। স্বাভাবিক ব্রাজিলীয় প্রতিভা রয়েছে টিমে। এছাড়াও নেইমার, কুটিনহো ও জেসাসের মতো ফুটবলাররা আছে। প্রত্যেক ফুটবলারেরই গুণগত মান দুর্দান্ত।” মোরিনহোর মতে ইউরোপের যে কোনও দলের থেকে স্পেন এগিয়ে এবার।

আরও পড়ুন, এল ক্লাসিকো: অপরাজিতই রইল বার্সেলোনা

বিশ্বকাপ চলাকালীন কয়েকটা সপ্তাহ রাশিয়ায় থাকবেন মোরিনহো। তারপর পরিবারের সঙ্গে ছুটি কাটাতে বেরিয়ে যাবেন তিনি। এমনটাই ইচ্ছাপ্রকাশ করেছেন পল পোগবাদের কোচ। ২০১৪ বিশ্বকাপে তীরে এসে তরী ডুবেছিল মেসিদের। ফাইনালে জার্মানের বিরুদ্ধে অতিরিক্ত সময়ের গোলেই তাঁদের বিশ্বকাপ হাতছাড়া হয়েছিল। অন্যদিকে রোনাল্ডোর দেশে কখনই বিশ্বকাপের ট্রফি ছুঁয়ে দেখেনি। দেশকে ইউরো কাপ এনে দেওয়া সিআর সেভেনই এখন পর্তুগিজদের বিশ্বকাপ এনে দেওয়ার স্বপ্ন দেখাচ্ছেন। বিশ্বকাপ শুরু হতে বাকি আর ৩৭ দিন। পৃথিবী ফুটতে শুরু করেছে ফুটবল জ্বরে। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jose mourinho belives cristiano ronaldo can win worldcup for portugal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং