বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

নাম শ্রীজেশ হলেই ফ্রি-তে জামা, পেট্রোল! মেগা অফারে ব্যাপক চমক

বিরাট ঘোষণা, শ্রীজেশ নামেই মিলবে ফ্রি পেট্রোল,জামা। পদক জয়ের মহা আনন্দ, সেলিব্রেশন কেরল জুড়ে।

গুজরাট, তামিলনাডুর পর এবার খবরের শিরোনামে এবার কেরালা। সৌজন্যে টোকিও অলিম্পিক ২০২০। অলিম্পিকের পদক জয়ের আনন্দ ভাগ করে নিতে পুরোদমে কোমড় বেঁধে আসরে নেমে পড়ল কেরালাও।

অলিম্পিকে তাদের ঘরের ছেলে ‘শ্রীজেশ’-র ব্রোঞ্জ জেতার পর থেকেই উৎসবের মেজাজ গোটা কেরালা জুড়েই। এবার তাতে জুড়ল নতুন চমক। ‘শ্রীজেশ’ নামের ব্যক্তিদের বিনামূল্যে পেট্রোল এবং শার্ট দেওয়ার ঘোষণা করা হয়েছে কেরলের পেট্রোল পাম্প এবং বিপনিগুলিতে।

গত ২৪ ঘণ্টায় কমপক্ষে একডজন ‘শ্রীজেশ’ নামের ব্যক্তি এই অফারের সুবিধা পেয়েছেন। প্রসঙ্গত, কেরলের আগে একই পথে হেঁটেছিল আরও দুই রাজ্য গুজরাট এবং তামিলনাডু।

আরও পড়ুন: নাম নীরজ হলেই ফ্রিতে মিলবে পেট্রোল! বেনজির ঘোষণা এই পেট্রোল পাম্পে

এবার টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদকজয়ী পিআর শ্রীজেশ ভারতীয় পুরুষ হকি দলের গোলরক্ষক হিসাবে অলিম্পিকের আসরে নামেন।

পদক জয়ের পর থেকেই বাঁধনছাড়া উচ্ছ্বাসে ভাসছে কেরালা। তাতেই নতুন এই ঘোষণায় নয়া মাত্রা যোগ হয়েছে। শ্রীজেশ নামের ব্যক্তিদের বিনামূল্যে পেট্রোল এবং বিপনিগুলি থেকে জামা দেওয়ার ঘোষণা করার খবর রীতিমত ভাইরাল। কেরলের আগেই এই অভিনব উদ্যোগ নিয়েছিল গুজরাট এবং তামিলনাডু। ঘরের ছেলে নীরজ এবং পি.ভি.সিন্ধুর পদকজয়ের পর সেই আনন্দ সকলের সঙ্গে ভাগ করে নিতেই নেওয়া হয়েছিল অভিনব এই উদ্যোগ। এরপরই তালিকায় সংযোজন কেরল।

ভারতীয় পুরুষ হকি দলের গোলরক্ষক শ্রীজেশ কেরলের এর্নাকুলাম জেলার কিজাক্কাম্বালামের বাসিন্দা। ১৯৮০ সালের মস্কো গেমসের পর হকিতে ভারতের প্রথম পদকজয়কে স্মরণীয় করতে এই অভিনব উদ্যোগ প্রথম নেন কোচির এক পেট্রোল পাম্প মালিক। এরপরই চেরথালায় এক বিপণির মালিকও এই অভিনব উদ্যোগে সামিল হন।

বুধবার সন্ধ্যায় ফেসবুকের এক পোস্টের মাধ্যমে শ্রীজেশ নামের ব্যক্তিদের বিনামূল্যে পেট্রোল দেওয়ার ঘোষণা করেন কোচির এক পেট্রোল পাম্প মালিক মীনাক্ষী এবং সূর্য। এরপরই চেরথালার এক বিপণির তরফেও ফেসবুকে পোস্টের মাধ্যমে ‘শ্রীজেশ’ নামযুক্ত ব্যক্তিদের ফ্রি-তে জামা দেওয়ার কথা ঘোষণা করেন এক বিপণির মালিক প্রদীপ কুমার।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া একান্ত এক সাক্ষাৎকারে প্রদীপ কুমার বলেছেন, “আমি কমপক্ষে ১০০ টি ফোন পেয়েছি। এবং তার মধ্যে থেকে বাছাই করা ১৫ জন গত ২ ঘণ্টায় এই অফার পেয়েছেন।” তিনি আরও জানান, “আমি এই অফারকে আরও কয়েকদিন রাখতে চাই কিন্তু আমার এই অফারটি কেবলমাত্র চেরথলা পৌরসভা এলাকার মধ্যেই সীমাবদ্ধ।”

এই অফার পেয়ে আপ্লুত মায়িথারার ‘শ্রীজেশ এস’ আইআইটি -র ছাত্র জানান তার নামের জন্য তিনি এখন গর্বিত। একই সঙ্গে তিনি বলেন এই অফারে সে একটি জামাও পেয়েছেন বিপনির থেকে।

তিনি নিজের পছন্দ মত একটি জামা নিয়েছেন। জামা পছন্দ করাতে কোনও বিধিনিষেধ ছিল না। একই সঙ্গে ভারতীয় ভারতীয় পুরুষ হকি দলের গোলরক্ষক শ্রীজেশকে তার পদক জয়ের শুভেচ্ছাও জানান তিনি।

আরও পড়ুন: নীরজের সোনার হাত ফিরিয়ে ‘হিরো’ এই চিকিৎসক! প্রকাশ্যে এল অতীতের বীরগাথা

অপরদিকে কাঞ্জিরামপাড়ায় তার পেট্রোল পাম্প অফিস থেকে সুরেশ বলেন, অফার ঘোষণার পর থেকেই কমবেশি ১০০০টি ফোন আসে তার কাছে। তাদের সকলেই জানতে চান অফারটি আদৌ সত্যি কিনা! সেদিন রাত্রে এত ফোন ধরতে হয় যে প্রায় সারারাত জেগেই কাটাতে হয়েছে, এমনটাই জানিয়েছেন সুরেশ।

বৈধ আধার কার্ড অথবা ড্রাইভিং লাইসেন্স দেখালেই তার পেট্রোল পাম্প থেকে ‘শ্রীজেশ’ নামের ব্যক্তিরা প্রতি সপ্তাহে এক লিটার করে পেট্রোল পাবেন। এই অফার চলবে ৩১ অগাস্ট পর্যন্ত।

আরও পড়ুন: ‘সোনার ছেলে’র জন্য পুরস্কারের ছড়াছড়ি, কোটি কোটি টাকায় ভাসবেন নীরজ

প্রসঙ্গত উল্লেখ্য তামিলনাড়ুতে কারুর জেলার তিরুমানিলাইউর গ্রামের একটি পেট্রোল পাম্প বুধবার থেকে শুক্রবার পর্যন্ত অলিম্পিক পদকপ্রাপ্তদের পদক জয়ের উদযাপনের জন্য নীরজ এবং সিন্ধু নামের লোকদের বিনামূল্যে পেট্রোল দিয়েছিলেন।

গুজরাটের ভারুচ জেলার নেত্রং শহরের একটি পেট্রোল পাম্প থেকেও নীরজের নামের ব্যাক্তিদের বিনামূল্যে পেট্রোল বিতরণ করা হয়েছিল কয়েকদিন আগে।

গিরনার রোপওয়ের তরফে জানানো হয়েছে, ‘নীরজ’ নামের ব্যক্তিরা ২০ আগস্ট পর্যন্ত বিনামূল্যে রোপওয়ে ভ্রমণ উপভোগ করতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kerala offers free fuel shirts to people named sreejesh

Next Story
রাতারাতি বদলে যাচ্ছে ইন্ডিয়ার ট্রেনার, ফিল্ডিং কোচ! ক্রিকেটাররা আঁচও পেলেন না
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com