scorecardresearch

আর্চারকে সামলানোর ভিডিও-দাওয়াই কেপির, জবাব দিলেন ব্রেট লি-ও

দ্বিতীয় টেস্টেও নিশ্চিত শতরানের দিকে এগোচ্ছিলেন স্মিথ। সেইসময়েই তাঁর কানে আছড়ে পড়েছিল আর্চারের বিষাক্ত বাউন্সার। মাটিতে লুটিয়ে পড়তে হয়েছিল।

আর্চারকে সামলানোর ভিডিও-দাওয়াই কেপির, জবাব দিলেন ব্রেট লি-ও
আর্চারকে সামনে রেখে এবার ইনস্টা-যুদ্ধ কেপি-ব্রেট লি-র (টুইটার)

অ্যাসেজে সবথেকে বড় ধাঁধা কি! বিশেষজ্ঞরা বলছেন জোফ্রা আর্চারকে সামলানোই আপাতত অস্ট্রেলিয়ার কাছে সবথেকে বড় চ্যালেঞ্জ। তবে সেই ধাঁধার রহস্য ফাঁস করে ফেলেছেন স্বয়ং কেভিন পিটারসেন। নিজের ইনস্টাগ্রাম পোস্টের এক ভিডিওতে তিনি দেখিয়ে দিয়েছেন আর্চারের বাউন্সার সামলানোর মোক্ষম দাওয়াই কী হতে পারে। এজবাস্টন টেস্টে দলের সঙ্গে ছিলেন না। তবে লর্ডসে অভিষেকেই রীতিমতো শিঁরদাড়া দিয়ে কাঁপুনি ধরিয়ে দিয়েছেন অজি ব্যাটিং লাইন আপে। প্রথম টেস্টে দুই ইনিংসেই তিন অঙ্কের রান করে গ্রেটদের তালিকায় নিজের নাম তুলে ফেলেছিলেন স্টিভ স্মিথ।

দ্বিতীয় টেস্টেও নিশ্চিত শতরানের দিকে এগোচ্ছিলেন স্মিথ। সেইসময়েই তাঁর কানে আছড়ে পড়েছিল আর্চারের বিষাক্ত বাউন্সার। মাটিতে লুটিয়ে পড়তে হয়েছিল। এরপর প্রাথমিক শ্রুশ্রুষা নিয়ে নামলেও শতরান আর পূর্ণ করতে পারেননি। কয়েক রান দূরেই তাঁর ইনিংস থমকে গিয়েছে। তিনি ছিটকে গিয়েছেন তৃতীয় টেস্ট থেকেই।

আরও পড়ুন স্টিভ স্মিথকে অবিকল নকল করলেন আর্চার, দেখুন ভিডিও

যাইহোক, দ্বিতীয় টেস্টে তাঁর পরিবর্ত হিসেবে খেলতে নেমে প্রথম বলেই লাবুশানেও আর্চারের বাউন্সার-হামলার মুখে পড়েছিলেন। যদিও তিনি অক্ষত ছিলেন। তারপরেই অজি শিবিরে রীতিমতো বাউন্সার-আতঙ্ক তাড়া করছে। ব্যাটসম্যানরা অতিরিক্ত গার্ড নিয়ে খেলতে নামর কথা বলছেন। অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার লিডসে খেলতে নামার আগে দলের ক্রিকেটারদের সাবধান করে দিয়েছেন, বাউন্সার-প্রতিযোগিতার মধ্যে যেন তাঁদের ক্রিকেটাররা না যায়।

আরও পড়ুন বাউন্সারের প্রতিযোগিতায় নামলে হবে না, দলের বোলারদের বার্তা ল্যাঙ্গারের

সবমিলিয়ে, বাউন্সার-ভীতির মধ্যেই এবার কেভিন পিটারসন ইংরেজ বোলারকে সামলানোর টোটকা বের করে ফেললেন। যদিও তা মজার। অস্ট্রেলীয় ব্যাটসম্যানদের কার্যত ব্যঙ্গ করেই পিটারসন কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডারহাম বনাম লেস্টারশায়ার ম্যাচের একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, লেস্টারশায়ারের কসগ্রোভকে রাউন্ড দ্য উইকেটে বোলিং করছেন ডারহাম বোলার। শর্ট পিচ সেই বল ব্যাটসম্যান ডাক করার পরিবর্তে হেলমেট দিয়ে খেললেন। এবং তা প্রথম স্লিপে পৌঁছে যায়।

BRETT LEE
কেপি-র ইনস্টা-পোস্টে জবাব ব্রেট লি-র (ইনস্টাগ্রাম)

মজার এই ভিডিওতেই কেপি ঠুকেছেন অস্ট্রেলীয়দের। বুঝিয়ে দিয়েছেন, আর্চারকে একমাত্র এভাবেই হেলমেট দিয়ে খেলতে হবে। আর কোনওভাবে ওকে খেলা সম্ভব নয়। কেপির এই ইনস্টা-পোস্টের জবাব এবার দিয়েছেন ব্রেট লি। তিনি কমেন্ট সেকশনে লিখেছেন, “মার্ক টুডরের কথা মনে রয়েছে বন্ধু!” আসলে ইংল্যান্ডের হয়ে খেলতে নেমে মার্ক টুডর আবার ব্রেট লি-র বাউন্সারের সামনে পড়েছিলেন। সরাসরি আঘাত পেয়ে তাঁর ক্রিকেটীয় কেরিয়ারই স্বল্পমেয়াদী হয়ে গিয়েছিল। কেপি বনাম লি-র এই ইনস্টা-ঝগড়া অবশ্য বেশ মজার। নেট দুনিয়ায় তা রীতিমতো ভাইরাল।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kevin petersen suggests aussies how to tackle jofra archer by posting funny video