বড় খবর

হকির সাফল্যে গর্বিত মোদী, খেলরত্ন পুরস্কার এবার থেকে ধ্যান চাঁদের নামে ঘোষণা

হকির সাফল্য দেশবাসীর সঙ্গে ভাগ করে নিতে বিরাট ঘোষণা করলেন প্রধানমন্ত্রী।

হকির সাফল্য দেশবাসীর সঙ্গে ভাগ করে নিতে বিরাট ঘোষণা করলেন প্রধানমন্ত্রী।

ভারতে পুরষ হকি দল ৪১ বছরের খরা কাটিয়ে অলিম্পিক থেকে পদক ঘরে তুলেছে। পদক না জিতলেও ৪১ বছর পর অলিম্পিকে চতুর্থ স্থানে শেষ করেছে মহিলা হকি দল। দলগত ইভেন্টে ভারতকে গর্বের সিংহাসনে বসিয়েছেন মনপ্রীত সিং-রানি রামপালরা। তাঁদের সাফল্যে গর্বিত গোটা দেশ। উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। হকির সাফল্য দেশবাসীর সঙ্গে ভাগ করে নিতে বিরাট ঘোষণা করলেন শুক্রবার।

এদিন প্রধানমন্ত্রী টুইট করে জানালেন, সারা দেশ থেকে তাঁর কাছে আবেদন আসছে ভারতীয় ক্রীড়াবিদদের সর্বোচ্চ সম্মান, রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার হকির জাদুকর মেজর ধ্যান চাঁদের নামে রাখার জন্য। তাঁদের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে এবার থেকে খেলরত্ন পুরস্কার ধ্যান চাঁদের নামে করা হচ্ছে বলে ঘোষণা করলেন মোদী।

টুইটে মোদী লিখেছেন, অলিম্পিকে ভারতীয় ক্রীড়াবিদদের খেলায় সবাই অভিভূত। বিশেষ করে হকিতে আমাদের ছেলে-মেয়েরা যে ইচ্ছাশক্তি দেখিয়েছে, জয়ের জন্য অদম্য চেষ্টা করেছে তা বর্তমান ও আগামী প্রজন্মের জন্য বিরাট অনুপ্রেরণা।

আরও পড়ুন অল্পের জন্য ব্রোঞ্জ হাতছাড়া, ব্রিটিশদের বিরুদ্ধে লড়ে হারলেন রানি রামপালরা

তিনি আরও লেখেন, দেশকে গর্বিত করার মুহূর্তে দেশবাসীর আগ্রহকে সামনে রেখে খেলরত্ন পুরস্কার মেজর ধ্যানচাঁদের নামে সমর্পণ করছি।। সবার ভাবনাকে সম্মান জানিয়ে এই সিদ্ধান্ত নিয়েছি যে মেজর ধ্যান চাঁদ খেলরত্ন পুরস্কার নামকরণ করা হবে এবার থেকে। দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান হকির জাদুকর তথা ভারতের কিংবদন্তী ক্রীড়াবিদের নামে রাখায় অনেকেই ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রীর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Khel ratna award now be called major dhyan chand khel ratna award tweets pm narendra modi

Next Story
অল্পের জন্য ব্রোঞ্জ হাতছাড়া, ব্রিটিশদের বিরুদ্ধে লড়ে হারলেন রানি রামপালরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com