বড় খবর

ইস্টবেঙ্গল ম্যাচের আগেই মায়ের মৃত্যু, বেনজির কীর্তি গড়ে হৃদয় জিতে নিলেন কিবু

কিবুর ঘটনা মনে পড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া সফররত ভারতীয় দলের মহম্মদ সিরাজকে। কিছুদিন আগেই অস্ট্রেলিয়ায় গিয়ে জানতে পারেন, তাঁর বাবা মারা গিয়েছেন।

দল একদমই ভালো অবস্থায় নেই। হাফ ডজন ম্যাচ খেলার পর একটাও জয়ের দেখা নেই। এমন অবস্থায় কেরালা ব্লাস্টার্সের প্রধান কোচ কিবু ভিকুনা বেনজির দৃষ্টান্ত স্থাপন করলেন। স্পেনে মা মারা গেলেও শেষ কৃত্যে হাজির থাকছেন না তিনি। বলে দিলেন দলের সঙ্গেই থাকবেন।

পারিবারিক দুসংবাদ মুছে দলের সঙ্গে থেকে বিপদসীমা পার করাতে চাইলেন তিনি। বেশ কিছুদিন অসুস্থ ছিলেন কিবুর মা। আইএসএলে কোচিং করিয়ে চরম ব্যস্ততার মাঝেই নিয়মিত খোঁজ নিচ্ছিলেন অসুস্থ মায়ের।

আরো পড়ুন: লিগে এটিকেএমবি-ই ফেভারিট, অভিমান ভুলে বলে দিলেন কিবু

তবে রবিবারই আসে দুঃসংবাদ। কিবু জানতে পারেন মা আর নেই। সেদিনই আবার খেলা ছিল ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। মায়ের মৃত্যু শোক বুকে পাথর চাপা দিয়েই ডাগ আউটে বসেন তিনি। কোচিং করিয়ে যান নির্বিকারভাবে। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে কেরালা রবিবার জয় পায়নি বটে। আত্মঘাতী গোলে পিছিয়ে যাওয়ার পর ৯৫ মিনিটে জিকসন সিং গোল করে স্প্যানিশ বসের মানরক্ষা করেন।

কেরালা ব্লাস্টার্সের তরফে সেই ম্যাচের পরেই কিবুকে প্রস্তাব দেওয়া হয়, তিনি যেন মায়ের শেষকৃত্যে হাজির হয়ে পারলৌকিক ক্রিয়া সম্পন্ন করে আবার ভারতে চলে আসেন। সমস্ত আয়োজনের বন্দোবস্ত করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয় তাঁকে।

তবে দলকে বিপদের মুখে ফেলে দিয়ে চলে যেতে চাননি তিনি। তাঁর অনুপস্থিতিতে দল আরো খারাপ অবস্থায় পৌঁছে যাবে, এমনটা আঁচ করেই আর দেশে ফেরার ঝুঁকি নেননি। আবেগ ছাপিয়ে জিতিয়ে দিয়েছেন পেশাদারিত্বকে। এমনিতে ছয় ম্যাচ খেলার পর কিবুর কেরালা তিনটে ড্র এবং তিনটে হার সমেত নয় নম্বরে রয়েছে। এমন পরিস্থিতিতে কেরালার সঙ্গে থেকে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। এমন ঘটনায় হতবাক ভারতীয় ফুটবল মহল। কেরালা কিবুর এই পেশাদারিত্বকে সম্মান জানিয়েই সরকারিভাবে টুইট করে।

কিবুর ঘটনা মনে পড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া সফররত ভারতীয় দলের মহম্মদ সিরাজকে। কিছুদিন আগেই অস্ট্রেলিয়ায় গিয়ে তারকা পেসার জানতে পারেন, তাঁর বাবা মারা গিয়েছেন। সেই সময়ে টিম ইন্ডিয়ার তরফে দেশে ফেরার প্রস্তাব দেওয়া হয় তাঁকে। তবে সিরাজ সেই প্রস্তাব গ্রহণ না করেই জাতীয় দলের সঙ্গে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।

স্বার্থত্যাগে ফুটবল ও ক্রিকেটকে যেন একবিন্দুতে মিলিয়ে দিয়ে গেলেন কিবু ভিকুনা এবং মহম্মদ সিরাজ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kibu vicuna decides to stay back in isl despite his mothers death

Next Story
আইপিএল নিয়ে নজরকাড়া সিদ্ধান্ত নেওয়ার পথে বোর্ড, অপেক্ষা ৪৮ ঘন্টার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com