scorecardresearch

বড় খবর

সৌরভের বোর্ড বনাম শাহরুখের কেকেআর! আইপিএল শুরুর আগেই সংঘাত জোরালো

কেকেআরের অসন্তোষ আবার অন্য জায়গায়। নিষিদ্ধ হওয়া সত্ত্বেও প্রবীণ তাম্বেকে আইপিএলের নিলামে রাখা হয়েছিল। সেই নিলামেই প্রবীণ তাম্বেকে কেকেআর কেনে বেস প্রাইসে ২০ লক্ষ টাকায়।

Shah Rukh Khan and Sourav Ganguly
নিষিদ্ধ স্পিনারকে নিতে ঝাঁপাবে কেকেআর (আইপিএল টি২০ ও এক্সপ্রেস ফোটো)
প্রবীণ তাম্বে আইপিএলে অংশ নিতে পারবেন না। বোর্ডের তরফ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে। এতে সমস্যায় পড়েছে কেকেআর। তাই নাইট রাইডার্সের পক্ষ থেকে এবার তীব্র আপত্তি জানানো হতে পারে বোর্ডে। মুম্বই মিরর থেকে প্রকাশিত এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

সোমবারেই দিল্লিতে আইপিএলের গর্ভনিং কাউন্সিলের বৈঠক ছিল। সেখানে প্রবীণ তাম্বের ভবিষ্যৎ নিয়ে একপ্রস্থ আলোচনা হয়েছে। সেই আলোচনায় বোর্ডের এক কর্তা জানিয়েছেন, লেগস্পিনার আগেই নিজের অবসরের কথা ঘোষণা করেছিলেন। সেই কারণে দুবাইয়ে টি১০ লিগে খেলতে ওর সমস্যা থাকার কথা নয়। তবে এই সিদ্ধান্ত এখন আর ফিরিয়ে নেওয়া যাবে না।

আরও পড়ুন শাহরুখের কেকেআরে ৮০ লক্ষের জালিয়াতি, থানায় গেল নাইটরা

কেকেআরের অসন্তোষ আবার অন্য জায়গায়। নিষিদ্ধ হওয়া সত্ত্বেও প্রবীণ তাম্বেকে আইপিএলের নিলামে রাখা হয়েছিল। সেই নিলামেই প্রবীণ তাম্বেকে তাঁর বেস প্রাইসে ২০ লক্ষ টাকায় কেনা হয়েছিল কেকেআরের তরফে। মিররে জানানো হয়েছে, এই নিয়ে কেকেআরের সঙ্গে বোর্ডের সংঘাত বাধতে চলেছে। সেখানে কেকেআর এই বিষয় গুলি বোর্ডের কাছে তুলে ধরতে পারে।

বিসিসিআইয়ের গাইডলাইন আনুযায়ী, বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ভারতীয় ক্রিকেটাররা বিশ্বের অন্যত্র টি২০ কিংবা টি১০ লিগে খেলতে পারবেন না। আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছিলেন, “বিসিসিআইয়ের স্পষ্ট নিয়ম। চুক্তিবদ্ধ ক্রিকেটাররা কোথাও অন্য কোনও লিগে অংশগ্রহণ করতে পারেন না। তাঁরা কেবলমাত্র ওয়ান ডে, থ্রি ডে কিংবা চারদিনের ক্রিকেট যেমন কাউন্টি ক্রিকেটে অংশ নিতে পারেন। বাংলাদেশে খেলতে হলে বোর্ড এবং সংশ্লিষ্ট রাজ্য ক্রিকেট সংস্থার অনুমতিপত্র প্রয়োজন। আমরা পুরো বিষয়টি খতিয়ে দেখছি।”

আরও পড়ুন কার্তিককে সরিয়ে কি কেকেআরে নেতা বদল! মুখ খুলল নাইট রাইডার্স

৪৮ বছরের তারকা ক্রিকেটার অবশ্য আইপিএলে নতুন নন। এর আগে সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালসের জার্সিতে আইপিএলে প্রতিনিধিত্ব করেছেন। তাম্বে অবশ্য আইপিএলে খেলতে মুখিয়ে ছিলেন। আইপিএল নিলামের পরেই সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে তাম্বে জানিয়েছিলেন, “যখন খেলতে নামি তখন ২০ বছরের ক্রিকেটারের মানসিকতা নিয়ে মাঠে নামি। নিজের অভিজ্ঞতা, শক্তি দলের মধ্যে সঞ্চারিত করি। প্রথম একাদশে না থাকলেও আমি দলের মধ্যে প্রভাব ফেলতে পারি।”

পাশাপাশি তাম্বে আরও জানিয়েছিলেন, “সমালোচকরা অনেক কথা বলে। তবে এই বিষয় নিয়ে একদমই ভাবছি না। সবসময়ে দলের হয়ে কঠোর পরিশ্রম করে থাকি। মাঠে ফিল্ডিং হোক বা বোলিং যে ভূমিকাই দেওয়া হোক না কেন, সবকিছুতেই প্রস্তুত আমি। এমন মানসিকতা না থাকলে এত দীর্ঘ সময় খেলতে পারতাম না। ওদের হয়ে খেলতে আপাতত মুখিয়ে রয়েছি।”

কেকেআরের সওয়ালে তাম্বের ভবিষ্যৎ-জট কাটে কিনা, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kkr problem pravin tambe bcci ipl