বড় খবর

রোহিত সরে দাঁড়ালে ভবিষ্যতে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন কে! জানিয়ে দিলেন নির্বাচক-চেয়ারম্যান

ভবিষ্যতের নেতা হিসেবে এখন থেকেই তৈরি করা হচ্ছে কেএল রাহুলকে। এমনটাই জানালেন নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা।

রোহিত শর্মা বর্তমানে সিনিয়র। খুব বেশিদিন জাতীয় দলকে নেতৃত্ব দিতে পারবেন না। বিরাটের হাত থেকে দুই ফরম্যাটে নেতৃত্বের ব্যাটন এখন হিটম্যানের হাতে। রোহিতের পরে টিম ইন্ডিয়ার অধিনায়ক কে হবেন, সেই বিষয়ে ব্লু প্রিন্ট এখন থেকেই তৈরি করে ফেলছে টিম ম্যানেজমেন্ট।

ভবিষ্যতে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হিসাবে এখন থেকেই গ্রুম করা হচ্ছে কেএল রাহুলকে। ভবিষ্যৎ-এ জাতীয় দলের নেতা তিনিই। এমনটাই জানালেন নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা। শুক্রবার প্রোটিয়াজ সফরে ওয়ানডের দল ঘোষণা করে দিয়েছেন নির্বাচকরা। সেই সিরিজে হ্যামস্ট্রিংয়ের চোটে খেলতে পারছেন না। রোহিতের অনুপস্থিতিতে কেএল রাহুলকে দায়িত্ব দিয়ে সেই ইঙ্গিতই করেছেন নির্বাচকরা।

আরও পড়ুন: বিরাট-রোহিতের ঝামেলা কি নিয়ন্ত্রণের বাইরে! সরাসরি খোলসা করলেন প্রধান নির্বাচক

রোহিতের চোটের জন্যই ওয়ানডে সিরিজের দল ঘোষণায় বিলম্ব হচ্ছিল। কোহলির কাছ থেকে রোহিতকে ওয়ানডে নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল ডিসেম্বরেই। তবে রোহিত দায়িত্ব পাওয়ার পরে প্ৰথম সিরিজেই নামতে পারছেন না।

বিরাট কোহলিকে স্রেফ একজন সাধারণ হিসাবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। রোহিত খেলতে না পারলেও স্টপ গ্যাপ হিসাবে কোহলিকে নেতৃত্বের ভাবনায় রাখেননি নির্বাচকরা। কেএল রাহুলকে ক্যাপ্টেন এবং জসপ্রীত বুমরা ভাইস ক্যাপ্টেন করে নির্বাচকরা বরং বার্তা দিয়েছেন, ভবিষ্যতের দিকে তাকাতে চাইছেন তাঁরা।

আরও পড়ুন: সৌরভ নয়, কোহলিই মিথ্যাবাদী! দাদার পাশে দাঁড়িয়ে এবার বোমা প্রধান নির্বাচকের

শুক্রবার দল ঘোষণার পর নির্বাচক কমিটির প্রধান স্পষ্ট করেন কেন কেএল রাহুলকে দায়িত্ব দেওয়া হল। তিনি জানিয়েছেন, “রোহিত ফিট নয়। ও রিহ্যাবে রয়েছে। ওঁকে নিয়ে আমরা কোনও ঝুঁকি নিতে রাজি হইনি। আমরা এখন থেকেই নেতৃত্বের জন্য কেএল রাহুলকে গ্রুমিং করছি। নিজের নেতৃত্বের গুণাবলী ও আগেই প্রমাণ করেছে। দলকে নেতৃত্ব দেওয়ার জন্য ও-ই উপযুক্ত। সমস্ত ফরম্যাটেই ও দারুণ খেলছে। এর আগেও নেতৃত্বে ওঁর অভিজ্ঞতা রয়েছে। তাই আমরা ওঁর ওপর আস্থা রাখলাম।”

আরও পড়ুন: রাহুলের নেতৃত্বে এবার ওয়ানডে খেলবেন কোহলি! বছরের শেষ দিনে বিরাট ঘোষণা BCCI-এর

বুমরাকেও লিডারশিপ গ্রুপে নিয়ে আসার বিষয়ে মুখ খুলেছেন তিনি। বলেছেন, “আমরা এখন থেকেই ২০২৩ বিশ্বকাপের জন্য প্রস্তুত হচ্ছি। তবে আমাদের ফোকাসে আপাতত আসন্ন টি২০ ওয়ার্ল্ড কাপ। রোহিত দারুণ প্লেয়ার। তবে আমরা আগে থেকে চোট আঘাতের বিষয়ে ভবিষ্যৎবাণী করতে পারি না। তাছাড়া খুব বেশি দূরের বিষয়ও আমাদের ভাবনায় নেই। কেএল রাহুলের সঙ্গে জসপ্রীত বুমরাকেও আমরা এখন থেকে গ্রুম করছি। ও ক্রিকেটার হিসেবে অভিজ্ঞ। তবে আমরা চাইছি আসন্ন সিরিজে ওঁর নতুন কিছু শিখুক।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kl rahul being groomed as next team india captain says chief selector chetan sharma

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com