scorecardresearch

বড় খবর

পাকিস্তানকে ‘অভিনন্দন’ বার্তা দিল কলকাতা পুলিশ

গত বছরের ফুটবল বিশ্বকাপের সময় থেকে কলকাতা পুলিশের ফেসবুক পেজে দেখা গেছে খেলার মাঠের বিশেষ কিছু ঘটনা নিয়ে একাধিক জনপ্রিয় মিম।

পাকিস্তানকে ‘অভিনন্দন’ বার্তা দিল কলকাতা পুলিশ

“সরি, আই অ্যাম নট সাপোজড টু টেল ইউ দ্যাট।” এই ছোট্ট বাক্যটির দৌলতে সমগ্র দেশবাসীর কাছে নায়ক হয়ে উঠেছিলেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। গত ২৭ ফেব্রুয়ারি ভারতের আকাশসীমা লঙ্ঘনকারী পাকিস্তানের যুদ্ধবিমানকে ধাওয়া করতে গিয়ে পাকিস্তানের মাটিতে বিমান সমেত নামতে বাধ্য হন অভিনন্দন। পাক সেনাদের হাতে বন্দি হন তিনি। পরে প্রবল আন্তর্জাতিক চাপের মুখে জেনিভা কনভেশনের রীতি অনুযায়ী পাক সরকার তাঁকে দেশে ফিরিয়ে দেয়।

বন্দি থাকাকালীন পাক সেনাবাহিনীর জিজ্ঞাসাবাদের মুখে ফৌজি প্রথা মেনে একটিই বাক্য বারবার বলতে থাকেন অভিনন্দন, “সরি, আই অ্যাম নট সাপোজড টু টেল ইউ দ্যাট (দুঃখিত, আমার বলা বারণ)।” সেই ভিডিও প্রকাশ পাওয়ার পর তাঁর অটল দৃঢ়তা মুগ্ধ করে ভারতকে। সেই ঘটনাকেই কেন্দ্র করে পাকিস্তানের টিভি চ্যানেল জ্যাজ ভারত-পাকিস্তান বিশ্বকাপ ম্যাচের প্রচারে একটি প্রমোশনাল ভিডিও প্রকাশ করে। উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের জিজ্ঞাসাবাদ পর্বকে ৩৩ সেকেন্ডের এই ভিডিও-তে ব্যঙ্গ করা হয়েছে।

রবিবার ওল্ড ট্র‌্যাফর্ডে পাকিস্তানের হারের পর সেই ভিডিওর কড়ায় গণ্ডায় জবাব দিতে ‘মিম ময়দানে’ নামল কলকাতা পুলিশের ফেসবুক এবং টুইটার পেজ। ভাইরাল হয়ে যাওয়া এই পোস্টে একটি ছবিতে দেখা যাচ্ছে, বিশ্বকাপে কীভাবে প্রতিবার পাকিস্তানকে হারায় ভারত, বিরাট কোহলিকে তার কারণ জিজ্ঞেস করছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। জবাবে বিরাট বলছেন, “সরি, আই অ্যাম নট সাপোজড টু টেল ইউ দ্যাট” ছবিটির শীর্ষক? ‘অভিনন্দন!’

পাকিস্তানকে ৮৯ রানে হারিয়ে চলতি বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক করল ভারত। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়ার পর এবার পাক বধ করল বিরাট বাহিনী। অন্যদিকে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয়ের ইতিহাস অক্ষত থাকল। এই নিয়ে ক্রিকেটের শো-পিস ইভেন্টে সাতবারই ভারতের কাছে হারল পাকিস্তান।

উল্লেখ্য, গত বছরের ফুটবল বিশ্বকাপের সময় থেকে কলকাতা পুলিশের ফেসবুক পেজে দেখা গেছে খেলার মাঠের বিশেষ কিছু ঘটনা নিয়ে একাধিক জনপ্রিয় মিম। লিওনেল মেসি, নেইমার, রবিচন্দ্রন অশ্বিন, বিরাট কোহলি সহ আরও অনেককে নিয়ে তৈরি মিম বিপুল জনপ্রিয়তা পায়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kolkata police viral meme india pakistan world cup