কেপিএল গড়াপেটা নিয়ে মুখ খুললেন সৌরভ

কেপিএল গড়াপেটায় তদন্ত জুলাই মাসে শুরু হওয়ার পর থেকে সিসিবি এখনও পর্যন্ত ৮জনকে গ্রেফতার করেছে। এই তালিকায় রয়েছেন কেপিএল চ্যাম্পিয়ন দল বেলাগাভি প্যান্থার্স-এর মালিক আলি আসফাক থারাও।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  December 1, 2019, 6:23:37 PM

আইপিএলে কেলেঙ্কারির কালি লেগেছিল। ভারতীয় ক্রিকেটের স্বচ্ছ ভাবমূর্তি নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। সেই ধাক্কা সামলাতে না সামলাতেই এবার কেপিএলে গড়াপেটার অভিযোগ। কর্ণাটক প্রিমিয়ার লিগে রাঘব বোয়ালদের নাম উঠে আসতেই টুর্নামেন্ট বন্ধ করে দেওয়ার আওয়াজ তোলা হয়েছে।

তবে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় প্রথমবার এজিএমের পরেই জানিয়ে দিলেন, দুর্নীতির অভিযোগ উঠলেই কোনও টুর্নামেন্ট বন্ধ করে দেওয়া কোনও সমাধান নয়। বার্ষিক সাধারণ সভার পরে সৌরভ সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়ে দিলেন, “আমাদের দুর্নাীতির দমন শাখা বেশ শক্তপোক্ত। কোন ক্রিকেটারকে গড়াপেটার প্রস্তাব দেওয়া হচ্ছে, এমন অভিযোগে কোনও টুর্নামেন্ট বন্ধ করে দেওয়া কঠিন। কেপিএল আপাতত স্থগিত রাখা হচ্ছে। যদি এই দুর্নীতি না থামে, তাহলে আমাদের অন্য কিছু ভাবতেই হবে।”

আরও পড়ুন লোধার নিয়ম সংশোধনে সম্মতি এজিএমে, মেয়াদ বাড়ার সম্ভবনা সৌরভের

কেপিএল গড়াপেটায় তদন্ত জুলাই মাসে শুরু হওয়ার পর থেকে সিসিবি এখনও পর্যন্ত ৮জনকে গ্রেফতার করেছে। এই তালিকায় রয়েছেন কেপিএল চ্যাম্পিয়ন দল বেলাগাভি প্যান্থার্স-এর মালিক আলি আসফাক থারাও। কর্ণাটক আদালত গত সপ্তাহের বুধবারেই থারার জামিনের আবেদন খারিজ করে দিয়েছে।

অভিযোগের তালিকায় নাম উঠে গিয়েছে তারকা বোলার অভিমন্যু মিঠুনেরও। তাঁকেও সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চের তরফে ডেকে পাঠানো হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য।

আরও পড়ুন কেপিএল গড়াপেটা কাণ্ডে জেরার মুখে অভিমন্যু মিঠুন

গত সপ্তাহে আবার সিসিবি-র তরফে কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং কেপিএল টিম ম্যানেজারদের কাছে একগুচ্ছ প্রশ্নের জবাব চেয়ে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, গড়াপেটায় যে ক্রিকেটাররা অনিচ্ছুক ছিলেন তাঁদের অন্যভাবে ফাঁদে ফেলা হয়েছে।

সেই ইস্যু নিয়ে বোর্ডের এজিএম-এ আলোচনা হবে, তা আগে থেকেই ঠিক ছিল। তবে এখনও বন্ধ হচ্ছে না টুর্নামেন্ট।

এদিকে, এদিনের বৈঠকেই কার্যত ঠিক হয়ে গিয়েছে আইসিসির বৈঠকে বিসিসিআইয়ের প্রতিনিধি থাকবেন জয় শাহ। সেই প্রসঙ্গে জানাতে গিয়ে সৌরভ জানিয়ে দেন, “আইসিসির কার্যকরী কমিটির বৈঠকে বোর্ডের তরফে প্রতিনিধি কে হবে, তা কিছুদিনের মধ্যেই চূড়ান্ত করা হবে। তবে নিয়ম হচ্ছে, বোর্ডের সচিবই সাধারণত বিসিসিআইয়ের প্রতিনিধিত্ব করেন।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kpl is on hold now sourav ganguly after bcci agm sourav

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X