বড় খবর

টেস্ট অভিষেকের পথে ভারত, জানিয়ে দিলেন প্রধান নির্বাচক

মিশন ২০২৩ বিশ্বকাপ। আগামী চার বছর ক্রিকেটের শো-পিস ইভেন্টের কথা মাথায় রেখেই দলের তরুণ তুর্কীদের পরখ করে নিতে চায় ভারতীয় দলের নির্বাচকরা।

KS Bharat Came Very Close On Earning Test Spot, Says Chief Selector MSK Prasad
টেস্ট অভিষেকের পথে ভারত, জানিয়ে দিলেন প্রধান নির্বাচক (ছবি কেএস ভারতের ফেসবুক থেকে, বাঁ-দিক থেকে পাঁচ নম্বরে দাঁড়িয়ে আছেন তিনি)

মিশন ২০২৩ বিশ্বকাপ। আগামী চার বছর ক্রিকেটের শো-পিস ইভেন্টের কথা মাথায় রেখেই দলের তরুণ তুর্কীদের পরখ করে নিতে চায় ভারতীয় দলের নির্বাচকরা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বেছে নেওয়া তিনটি ওয়ান-ডে, তিনটি টি-২০ ও দু’টি টেস্ট দল দেখলেই সেই চিত্র পরিস্কার হয়ে যায়।

শ্রেয়াস আয়ার, নবদীপ সাইনি, খালিল আহমেদ, মণীশ পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, রাহুল চাহার ও ঋষভ পন্থের মতো ক্রিকেটাররা। টেস্ট দলে জায়গা করে নিয়েছেন হনুমা বিহারী। আরও একজন ক্রিকেটার এই দলে সুযোগ পেতে পারেন বলেই মনে করা হচ্ছিল দলগঠনের আগে। তিনি কোনা শ্রীকর ভারত বা কেএস ভারত। কেউ কেউ আবার শ্রীকর ভারত বলেও ডাকেন বিশাখাপত্তনমের বছর পঁচিশের উইকেটকিপার-ব্য়াটসম্য়ানকে। মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরী হওয়ার যাবতীয় সম্ভাবনা রয়েছে এই ক্রিকেটারের। এমনটাই মত অনেকের।

KS Bharat Came Very Close On Earning Test Spot, Says Chief Selector MSK Prasad
কেএস ভারত

আরও পড়ুন: ক্য়ারিবিয়ান সফরে ভারতের ইয়ং ব্রিগেডে রয়েছেন কারা?

 

এহেন কেএস ভারতকে নিয়ে উচ্ছ্বসিত স্বয়ং ভারতের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদও। সাংবাদিক বৈঠকে অন্ধ্রপ্রদেশের ক্রিকেটারের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। প্রসাদ বললেন, “ইন্ডিয়া এ দলের পারফরম্য়ান্সের কথা মাথায় রেখেই আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে মণীশ পাণ্ডে, শ্রেয়াস আয়ার ও নবদীপ সাইনিকে দলে রেখেছি। ওরা দুরন্ত খেলেছে। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটের জন্য় আমরা কেএস ভারতের কথা ভেবেছি। ও কিন্তু সুযোগ পাওয়ার অপেক্ষায়।  ইন্ডিয়া এ দলের হয়ে অসাধারণ পারফর্ম করছে ভারত। শেষ তিনটি সিরিজে ওর তিনটি শতরান রয়েছে। ৫০টি আউট করেছে। যেটা অসাধারণ। আপাতত টেস্টের জন্য় ঋষভ পন্থ, কেএস ভারত এবং ঋদ্ধিমানের কথা ভাবছি আমরা।”

ভারত অসাধারণ ফর্মে রয়েছে। ইন্ডিয়া এ দলের হয়ে অস্ট্রেলিয়া-এ, ইংল্য়ান্ড লায়নস ও শ্রীলঙ্কা-এ দলের হয়ে শতরান পেয়েছেন। সর্বোচ্চ রান ছিল ১৪২। উইকেটের পিছনেও জাত চিনিয়েছেন তিনি। স্টাম্পিং এবং ক্য়াচিংয়ে রেখেছেন নিজের ছাপ। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৮.৭৫-এর গড় রয়েছে তাঁর। পেয়েছেন ত্রিশতরানও। একই সঙ্গে তাঁর এই ফর্ম্য়াটে আটটি সেঞ্চুরি ও দু’টি হাফ-সেঞ্চুরি রয়েছে।

Web Title: Ks bharat came very close on earning test spot says chief selector msk prasad

Next Story
এক মাসে পাঁচটি সোনা, হিমা দাসকে শুভেচ্ছা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীরPresident Kovind, PM Modi congratulate Hima Das
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com