KXIP vs RCB Match Highlights: প্রতীক্ষার অবসান, জিতল আরসিবি

IPL 2019, KXIP vs RCB Head to Head Highlights: দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার পরেই ঘুরে দাঁড়ালেন বিরাটরা। কিংস ইলেভেনে পাঞ্জাবকে আট উইকেটে হারিয়ে মরসুমের প্রথম জয় ব্য়াঙ্গালোরের।

By: Mohali  Apr 14, 2019, 11:57:27 AM

IPL 2019, KXIP vs RCB 2019 Highlights: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরকে নিয়ে বলার মতো আর কিছুই অবশিষ্ট ছিল না। টানা হাফ ডজন হারের পর দলটার শিরদাঁড়াই ভেঙে গিয়েছিল। কিন্তু দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার পরেই ঘুরে দাঁড়াল বিরাটরা। কিংস ইলেভেনে পাঞ্জাবকে আট উইকেটে হারিয়ে মরসুমের প্রথম জয় ব্য়াঙ্গালোরের।

বলাই বাহুল্য় লিগ তালিকায় সবার নিচে বিরাট কোহলির দল। আজ কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে টুর্নামেন্টের সপ্তম ম্যাচে নামবে তারা। জিততে মরিয়া আরসিবি। আগামী আট ম্যাচ টানা জিতলে তবেই প্লে-অফের দরজায় কড়া নাড়তে পারবে বিরাট অ্যান্ড কোং। এখন দেখার অতীত ভুলে আরসিবি নতুন করে শুরু করতে পারে কি না!

অন্যদিকে অশ্বিনের দল আজ নিজেদের ঘরের মাঠ মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে খেলবে। তাদের সাতটি ম্য়াচ খেলা হয়ে গিয়েছে। চারটিতে জয় এসেছে ও তিনটিতে হারতে হয়েছে। যদিও পাঞ্জাব এই টুর্নামেন্টে নিজেদের জাত চিনিয়েছে। লোকেশ রাহুল, ক্রিস গেইলরা বার্তা দিয়েছেন, তাঁদের নিয়ে এবার ভাবতেই হবে। লিগ তালিকায় পাঁচে থাকা পাঞ্জাব কি পারবে আজ পয়েন্ট টেবিলে এগিয়ে যেতে? উত্তর দেবে সময়।

IPL 2019 Live: KXIP vs RCB Match Highlights in Bengali

Live Blog

IPL 2019 Live: KXIP vs RCB Match Live Cricke Score Updates in Bengali

23:39 (IST)13 Apr 19
অবশেষে জয় বিরাটদের

টানা ছটি ম্য়াচ হারার পর অবশেষে জয়ের মুখ দেখল আরসিবি। ব্য়াঙ্গালোরের ডাগআউটে সেলিব্রেশনের মুড। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরকে নিয়ে বলার মতো আর কিছুই অবশিষ্ট ছিল না। টানা হাফ ডজন হারের পর দলটার শিরদাঁড়াই ভেঙে গিয়েছিল। কিন্তু দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার পরেই ঘুরে দাঁড়াল বিরাটরা। কিংস ইলেভেনে পাঞ্জাবকে আট উইকেটে হারিয়ে মরসুমের প্রথম জয় ব্য়াঙ্গালোরের।

23:31 (IST)13 Apr 19
এবিডির ফিফটি, আরসিবি-র দরকার ১২ বলে ২০ রান

প্রত্য়াশিত অর্ধ-শতরান ডিভিলিয়ার্সের। মার্কাস স্টোইনিস নেমেই মারতে শুরু করেছেন। ম্যাচ রীতিমতো জমে গিয়েছে। অনেকের মতে এই ম্য়াচ সুপার ওভারেও গড়াতে পারে। কিন্তু এবিডিরা চাইবেন পরিস্কার জয় ছিনিয়ে আনতে।

23:16 (IST)13 Apr 19
কোহলি আউট, আনন্দে ভাসছেন অশ্বিন

৫৩ বলে ৬৭ রানের ইনিংস খেলে আউট কোহলি। মহম্মদ শামির বলে অশ্বিনের হাতে ক্য়াচ আউট হয়ে গেলেন কিং। যদিও এখনও আরসিবি-র হাতে আট উইকেট রয়েছে। জয়ের রাস্তাতেই রয়েছে তারা। কিন্তু পরপর উইকেট তুলে নিতে পারলে অশ্বিনরা ফিরে আসবেন ম্য়াচে।

23:10 (IST)13 Apr 19
জয়ের রাস্তায় আরসিবি

বিরাটদের প্রয়োজন ৩৬ বলে ৫২ রান। কোনও অঘটন না-ঘটলে জয় প্রত্যাশিত কোহলিদেরই। আর আজ জিততে পারলে মরসুমের প্রথম জয়ের স্বাদ পাবেন তাঁরা। কোহলি ক্রিজে রয়েছেন।তাঁর ব্য়াটিং দেখে মনে হচ্ছে না, তিনি উইকেট দিতে এসেছেন আজকে। দলকে জয়ের দরজায় পৌঁছে দিয়েছেন তিনি। এখনও আরসিবি-র হাতে রয়েছে ৯  উইকেটে। ফলে অ্যাডভান্টেজে কোহলি অ্যান্ড কোং।

22:52 (IST)13 Apr 19
বিরল কীর্তি বিরাটের

ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্য়াটে ভারতীয়দের মধ্য়ে এখন সর্বোচ্চ রানের গড় বিরাট কোহলির। এর আগে এই নজির ছিল সুরেশ রায়নার। পাশাপাশি কোহলি করে ফেললেন আইপিএলে আরও একটি ফিফটি। আরসিবি ১১ ওভারে ৯৮ রান তুলল। আজ জয়ের গন্ধ পাচ্ছে ব্য়াঙ্গালোর।

22:37 (IST)13 Apr 19
কোহলি আজ দুরন্ত মেজাজে

আট ওভারে ৭৪ রান তুলে ফেলল আরসিবি। কোহলি আজ চেনা ছন্দেই ব্য়াট করছেন। একেবারে ক্লাসিক কোহলি।  তাঁর পার্টনার এবিডি-ও যথাযথ।  এভাবে চলতে থাকলে বিরাটরা কিন্ত আজ মরসুমের প্রথম জয়টা তুলে আনত পারবেন।

22:18 (IST)13 Apr 19
পার্থিব আউট

৯ বলে ১৯ রানের ইনিংস খেলে ফিরলেন পার্থিব। অশ্বিনের বলে স্টেপ আউট করতে গিয়ে লং-অফে ময়ঙ্কের হাতে জমা পড়ে গেলেন তিনি। বিরাটের সঙ্গে জুটি বেঁধে ৪৪ রান করেছিলেন তিনি। এবার বিরাট পাবেন এবিডি-কে। আইপিএলের বিখ্যাত জুটি এখন ক্রিজে।

22:13 (IST)13 Apr 19
কোহলি-পার্থিবে দুরন্ত শুরু ব্য়াঙ্গালোরের

রান তাড়া করতে নেমে দুরন্ত ছন্দে রয়েছেন আরসিবি-র দুই ওপেনার-পার্থিব প্য়াটেল এবং বিরাট কোহলি। ৩  ওভারে ৩৬ রান তুলে ফেললেন তাঁরা। ওভারপিছু ১২ করে রান। বোঝাই যাচ্ছে কী ব্য়াটটাই না করছেন বিরাট-পার্থিব।

21:48 (IST)13 Apr 19
গেইলের ৯৯ রানের ইনিংসে ভর করে পাঞ্জাব তুলল ১৭৩

মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি পেলেন না গেইল। কিন্তু এদিন অসাধারণ ফর্মেই ব্য়াট করলেন তিনি। বিরাটদের জয়ের জন্য় টার্গেট ১৭৪। আগেই জানানো হয়েছে যে,  ২০১৫ আইপিএল থেকেই মোহালিতে রাতের খেলায় প্রথম ইনিংসের গড় রান ১৭৩। এটি অত্যন্ত  বিরল ভেন্যুর মধ্য়ে একটি যেখানে প্রথমে ব্যাট করা দল ১১ বার জিতেছে, পরে ব্য়াট করা দল পাঁচবার জয় পেয়েছে। আজ দেখার শেষ হাসি কে হাসে!

21:39 (IST)13 Apr 19
গেইলের ক্য়াচ মিস করলেন বিরাট

বিশ্বের অন্য়তম সেরা ফিল্ডারদেরই একজন কোহলি। অথচ তিনিই আজ গেইলের লোপ্পা ক্য়াচ হাতছাড়া করলেন। বিরাট কি এখন থেকেই চাপে? ১৯ ওভারের খেলা শেষ পাঞ্জাব তুলল ১৬২ রান। বিরাট নিজে জানেন তিনি কী ভুল করেন। শেষ ওভারে গেইল একাই এই রান আরও অনেকটা বাড়িয়ে দিতে পারেন।।

21:28 (IST)13 Apr 19
পাঞ্জাবের হাতে অন্তিম তিন ওভার

১৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৮ তুলল পাঞ্জাব। হাতে আর শেষ তিন ওভার। গেইল শো চাইছে পাঞ্জাব। দেখতে গেলে সে অর্থে বড় রান এখনও তুলতে পারেনি পাঞ্জাব। এই তিন ওভারেই তাদের চার-ছক্কায় ভর করে রানটা বাড়িয়ে নিতে হবে। নাহলে বিরাটদের সামনে বড় টার্গেট দিতে পারবে না তারা।

21:14 (IST)13 Apr 19
চার উইকেট চলে গেল পাঞ্জাবের

দেখতে  দেখতে পাঞ্জাবের চার উইকেট চলে গেল।  রাহুল-ময়ঙ্কের পর এসএন খান ও স্য়াম কারেন ফিরলেন ডাগআউটে। ১৪টা ওভার হয়ে গেল। ১১৩ রান উঠল পাঞ্জাবের। শেষ ৬ ওভারে ভরসা এখন সেই গেইল।

20:48 (IST)13 Apr 19
ময়ঙ্ক ক্লিন বোল্ড

আবার চাহাল, ময়ঙ্কের উইকেট ছিটকে দিলেন তিনি। ৯ ওভার শেষে পাঞ্জাব ২ উইকেট হারিয়ে ৮৬ রান তুলল

20:46 (IST)13 Apr 19
গেইলের ফিফটি

কলকাতায় কালবৈশাখী, মোহালিতে গেইল ঝড়। দুরন্ত ফর্মে আছেন ইউনিভার্স বস। করে ফেললেন চলতি আইপিএলের তৃতীয় ফিফটি। আজ ২৮ বলে ৫০ করলেন ক্য়ারিবিয়ান দৈত্য়।

20:40 (IST)13 Apr 19
লোভে পাপ, পাপে আউট

চাহালের ফাঁদে পা দিয়ে উইকেটটা দিয়ে আসলেন রাহুল (১৫ বলে ১৮)। চাহালের প্রথম বলে বিরাট ছক্কা হাঁকিয়ে দ্বিতীয় বলেও সেই একই কাজ করতে গিয়েছিলেন। কিন্তু চাহালের বলে স্টেপ আউট করতে গিয়ে লাইন মিস করে স্টাম্প হয়ে গেলেন পাঞ্জাবের ওপেনার। আজও ভাল ছন্দে ছিলেন রাহুল। একটু ধরে খেললেই বড় রান পেতেন। গেইলের সঙ্গে ৬৬ রানের পার্টনারশিপ করেছিলেন রাহুল। কিন্তু ভয়ঙ্কর গেইল এখনও ক্রিজে আছেন। এবার ময়ঙ্ক আগরওয়ালকে পাবেন তিনি।

20:25 (IST)13 Apr 19
গিয়ার বদলালেন গেইল-রাহুল

এবার আসতে আসতে খোলস ছেড়ে বেরিয়ে এলেন আরসিবি-র দুই ওপেনার। সুযোগ বুঝেই ব্য়াট চালাচ্ছেন তাঁরা। উমেশ যাদবকেই সফট টার্গেট করেছেন তাঁরা।  পাঁচ ওভারের খেলা হয়ে গেল।  ব্য়াঙ্গালোরের বোর্ডে ৩৬ রান এল ওভার পিছু ৭.২ এর গড়ে।  যাদব আর নদবীপ সাইনিরই স্পেল চলছে। এবার সম্ভবত গেইল কাঁটা তুলতে মহম্মদ সিরাজকে আনতে পারেন কোহলি।

20:11 (IST)13 Apr 19
গেইল-রাহুলে পাঞ্জাবের শুরু

দু ওভার খেলা হয়ে গেল। ক্রিস গেইল আর লোকেশ রাহুল শুরুটা একটু দেখেশুনেই করলেন। কেউই এখনও পর্যন্ত রণংদেহী মেজাজে ধরা দেননি। যদিও সবে শুরু। মোহালি গেইল ঝড়ের আশায়। রাহুলও গত ম্য়াচে সেঞ্চুরি করেছিলেন। ফলে তাঁর ব্যাট থেকেও পাঞ্জাবের অনেক প্রত্যাশা রয়েছে আজ।

20:01 (IST)13 Apr 19
দুরন্ত জয় রাজস্থানের

দিনের প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স মুখোমুখি হয়েছিল রাজস্থানের। ওয়াংখেড়েতে দুরন্ত জয় পায় রয়্য়ালসরা। তিন বল বাকি থাকতেই হাতে চার উইকেট নিয়ে মুম্বই-বধ রয়্যালস ব্রিগেডের। বাটলারের দুর্ধর্ষ ইনিংসে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে আনে গোলাপি জার্সিধারীরা।

19:41 (IST)13 Apr 19
টস জিতে বল করবে আরসিবি

মোহালিতে শিশিরের কথা মাথায় রেখে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন বিরাট কোহলি। জানিয়ে দিলেন তাঁরা রান তাড়া করায় স্বাচ্ছন্দ্য়। অতীতের হারের কথা ভাবতে চান না বিরাট। বলছেন সামনের আটটি ম্যাচে দলগত ভাবে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত তাঁরা।

19:22 (IST)13 Apr 19
বিরাটদের মিডলঅর্ডারের সমস্য়া কাটাতেই হবে

রয়্যালদের মিডল-অর্ডার  শক্তিশালী হওয়া প্রয়োজন। সেভাবে দেখতে গেলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এবি ডিভিলিয়ার্সের ব্য়াটে কিছুটা হলেও জং ধরেছে। সেক্ষেত্রে দলের দুই ব্য়াটসম্য়ান কলিন ডে গ্রান্ডহোম কিম্বা মঈন আলিকে কার্যকারী ভূমিকা নিতে হবে। ২০১৫ থেকে তাদের স্ট্রাইক রেট ১৪৮ এবং ১৭০। কিন্তু ভারতে টি-২০ খেলার ক্ষেত্রে তাঁদের গড় ১৯।

19:10 (IST)13 Apr 19
বাকিদের থেকে মোহালি কোথায় আলাদা?

২০১৫ আইপিএল থেকেই মোহালিতে রাতের খেলায় প্রথম ইনিংসের গড় রান ১৭৩। এটি অত্যন্ত  বিরল ভেন্যুর মধ্য়ে একটি যেখানে প্রথমে ব্যাট করা দল ১১ বার জিতেছে, পরে ব্য়াট করা দল পাঁচবার জয় পেয়েছে। আজ দেখার এই পরিসংখ্য়ানের ভিত্তিতে কী হয়! 

গত ম্য়াচে কলকাতা ঘরের মাঠে দিল্লি ক্যাপিটালসের কাছে সাত উইকেটে হেরেছে। শিখর ধাওয়ান হাসতে হাসতে একাই ম্য়াচ জিতিয়ে দেন ৩৩ বলে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলে। এক ওভার বাকি থাকতেই সাত উইকেটে ম্যাচ পকেটে পুরে ফেলে দিল্লি।

Web Title:

Kxip vs rcb match live cricke score updates in bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.