IPL 2019, KXIP vs RR Match Highlights: মোহালিতে পাঞ্জাব হারাল রাজস্থানকে

IPL 2019, KXIP vs RR Head to Head Match Highlights: মোহালিতে পাঞ্জাব হারাল রাজস্থানকে। এদিন টস হেরে প্রথমে ব্য়াট করে অশ্বিনরা ১৮০ রান করেন। জবাবে রাহানেরা ১৭০ রানে গুটিয়ে যায়।

By: Mohali  Apr 17, 2019, 12:42:10 PM

IPL 2019, KXIP vs RR  2019 Highlights: মোহালিতে পাঞ্জাব হারাল রাজস্থানকে। এদিন টস হেরে প্রথমে ব্য়াট করে অশ্বিনরা ১৮০ রান করেন। জবাবে রাহানেরা ১৭০ রানে গুটিয়ে যায়।

কিংস ইলভেন পাঞ্জাব বনাম রাজস্থান রয়্যালস বললেই চোখের সামনে ভেসে উঠবে চলতি আইপিএলে এই দুই দলের প্রথম সাক্ষাতের কথা। সেবার জয়পুরের সাওয়াই মান সিং স্টেডিয়ামে বাটলারকে ‘মানকাডিং’ করে দিয়েছিলেন অশ্বিন। বাটলার ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন এবং অশ্বিন বল না-করেই বেল তুলে নিয়ে ছিলেন! এই নিয়েই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠে গিয়েছিল। চলতি আইপিএলে যা নিয়ে চর্চাও হয়েছে প্রচুর। ফের এই দুই দল মুখোমুখি হচ্ছে। এবার ভেন্যু মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়াম। কিন্তু মানকাডিংয়ের আবহাওয়া রয়েই যাচ্ছে।

পয়েন্ট তালিকায় রাজস্থান রয়েছে সাত নম্বরে। অজিঙ্ক রাহানের দল সাত ম্যাচ খেলে মাত্র দু’টি ম্যাচে জয় পেয়েছে। হারতে হয়েছে পাঁচটিতেই। অন্য়দিকে পাঞ্জাবের অবস্থান পাঁচে। অশ্বিনের দল আট ম্যাচ খেলে চারটি জিতেছে ও চারটিতে হেরেছে। আজ দেখার রাজস্থান জয়ের সরণীতে ফিরতে পারে কি না?

IPL 2019, KXIP vs RR  2019 Highlights in Bengali

Live Blog

IPL 2019, KXIP vs RR  2019 Live Cricket Score Updates in Bengali

23:40 (IST)16 Apr 19
১২ রানে জয়ী পাঞ্জাব

শেষ ওভারে দুরন্ত বল করলেন শামি। কিছুদিন আগে পর্যন্ত টি-২০ ক্রিকেটের উপযুক্ত হিসেবে ধরা হত না শামিকে। কিন্তু এই আইপিএলে তিনি দেখিয়ে দিলেন যে, এবার জাতীয় দলেও ক্ষুদ্রতম ফর্ম্যাটে নিয়মিত খেলার দাবিদার তিনি। আইপিএল পেল নতুন শামিকে। ডেথ ওভারে ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতম হয়ে উঠছেন তিনি। শামির জন্যই বিনিরা লড়াই করতে পারল না। রাজস্থান হারল ১২ রানে।

23:32 (IST)16 Apr 19
রাহানের যবনিকা পতন

অসহায় আত্মসমর্পণ রাহানের। তাঁর কাছে আর কোনও উপায় ছিল না। মাথার ওপর চেপে বসা রানের টার্গেট পূরণের জন্য বড় শটই মারতে গেছিলেন। কিন্তু অর্শদীপের বলে শামির হাতে ক্যাচ দিয়ে বসলেন। স্টুয়ার্ট বিনি আর শ্রেয়স গোপালের ওপর এখন ভরসা করা ছাড়া কোনও রাস্থা নেই রাজস্থানের। শেষ ওভারে দরকার ২৯ রান। অসম্ভব কিছুই নয়, কিন্তু কাজটা রীতিমত কঠিন।

23:18 (IST)16 Apr 19
পাঁচ উইকেট চলে গেল রাজস্থানের

ত্রিপাঠি-টার্নার-আর্চার ফিরে গেলেন। রাজস্থান পাঁচ উইকেট হারিয়ে ফেলল। এখন প্রশ্ন একটাই। একা রাহানে কত দূর নিয়ে যেতে পারবেন। কারণ তাঁর দলের সব ব্যাটসম্য়ানই যে ফিরে গেলেন। ১৭ বলে ৫১ রানের টার্গেট কম নয়। বলাই বাহুল্য অশ্বিনরা ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নিলেন।

22:57 (IST)16 Apr 19
স্যামসন আউট

আর অশ্বিন ক্লিন বোল্ড করে দিলেন সনজু স্যামসনকে। অশ্বিনের মাস্টারস্ট্রোক। ২ উইকেট চলে গেল রাজস্থানের। এবার রাহানে আসবেন। ত্রিপাঠির সঙ্গে প্রাথমিক ধাক্কা সামলে দলকে জয়ের লক্ষ্যেই নিয়ে যাবেন তিনি। এমনটাই আশা রাজস্থানের ফ্যানেদের। আজ স্মিথ নেই। ফলে রাহানেকে বাড়তি দায়িত্ব নিতেই হবে। দেখতে দেখেতে ১৩ ওভারের খেলাও শেষ হয়ে গেল। ৪২ বলে প্রয়োজন আর ৭৪ রান।

22:36 (IST)16 Apr 19
ত্রিপাঠি আর স্য়ামসন রয়েছেন ছন্দে

আট ওভারে ৭৩ রান উঠল রাজস্থানের স্কোরবোর্ডে। ত্রিপাঠি আর স্য়ামসন কিন্তু ধরে নিয়েছেন খেলাটা। ১২ ওভারে আর ১১০ রান প্রয়োজন রাজস্থানের। তাঁদের ডাগআউটে রয়েছে রাহানে, টার্নার, বিনি, আর্চার ও শ্রেয়স গোপাল। এরপর উইকেট পড়লে তাঁদের হাতেই থাকবে ম্যাচের দায়িত্ব। অশ্বিন চাইছেন দ্রুত আরও কয়েকটি উইকেট তুলে নিতে।

22:23 (IST)16 Apr 19
বাটালারকে ফেরালেন অর্শদীপ

অর্শদীপ অভিষেক স্মরণীয় করে রাখলেন। তুলে নিলেন জস বাটলারকে। পুরনের হাতে ক্য়াচ আউট হয়ে গেলেন বাটলার। ১৭ বলে ২৩ রান করলেন বাটলার। পাঁচ  ওভারে রাজস্থান এক উইকেট হারিয়ে ৫১ রান তুলল। এবার ত্রিপাঠি আর সনজু স্যামসন সামলাবেন দলকে।

22:13 (IST)16 Apr 19
অর্শদীপের দিকে চোখ থাকবে

পাঞ্জাবের হয়ে আজ অভিষেক করলেন বাঁ-হাতি পেসার অর্শদীপ সিং। অশ্বিন তাঁর হাতে ক্য়াপ তুলে দিয়েছিলেন। এদিন প্রথম ওভারটাও তাঁর হাতেই তুলে দিলেন পাঞ্জাবের ক্য়াপ্টেন। কিন্তু ২ ওভারে ১৬ রান হজম করলেন অর্শদীপ। অন্য়দিকে এক ওভার বল কর মুজিবুর রহমান দিলেন ১১ রান। জস বাটলার আর রাহুল ত্রিপাঠী তিন ওভারেই দলের স্কোর নিয়ে গেলেন ২৮ রানে।

21:48 (IST)16 Apr 19
এ কোন অশ্বিনকে দেখল মোহালি!

শেষ ওভারের শেষ ২ বলে জোড়া ছক্কা হাঁকালেন অশ্বিন। শেষেরটা আবার স্কুপ করে। অশ্বিনের হাত থেকে এরকম টি-২০ ইনিংস শেষ কবে দেখা গেছে তা মনে করে বলতে হবে। কুলকার্নিও বিশ্বাস করতে পারেননি পাঞ্জাবের ক্যাপ্টেন তাঁর এই অবস্থা করবেন। ৪ বলে ১৭ রানের ক্যামিও ইনিংসে মোহালির মন জয় করে নিলেন অশ্বিন। পাঞ্জাব ১৮৩ রানের টার্গেট দিল রাজস্থানকে।


21:40 (IST)16 Apr 19
আর্চারের জোড়া ধামাকা

১৯ নম্বর ওভারে ব্যাক-টু-ব্যাক পুরন আর মনদীপের উইকেট তুলে নিলেন জোফ্রা আর্চার। পাঞ্জাব ৫উইকেট হারিয়ে তুলল ১৬৪ রান। শেষ ওভারের দিকেই তাকিয়ে মোহালি। এখন দেখার আর কত রান ওঠে! আর্চার এবারের টুর্নামেন্টে আগুন জ্বালিয়ে দিয়েছেন। দুরন্ত বোলিং করছেন প্রায় প্রতি ম্য়াচেই।

21:28 (IST)16 Apr 19
হাফ সেঞ্চুরি করে আউট রাহুল

প্রত্যাশিত হাফ-সেঞ্চুরি করেই আউট হয়ে গেলেন রাহুল। টুর্নামেন্টের ১৪ নম্বর ফিফটি এল তাঁর ঝুলিতে। চলতি আইপিএলে দুরন্ত ছন্দে আছেন তিনি। আজও ভালই খেললেন রাহুল। ১৭ ওভারের খেল শেষ হয়ে গেল। পাঞ্জাব তুলল ১৫২ রান।


21:10 (IST)16 Apr 19
রাহুল-মিলারে ১০০ পার পাঞ্জাবের

লোকেশ রাহুলের সঙ্গে ডেভিড মিলারের জুটিটা বেশ জমে গিয়েছে। সুযোগ বুঝেই চালাচ্ছেন তাঁরা। পাঞ্জাব ১৪ ওভার ব্যাট করে ১১৬ রান তুলে ফেলল। তাদের হাতে আর অন্তিম ৬ ওভার। রাহুলরা চাইবেন রানটা যতটা সম্ভব বাড়িয়ে নিয়ে যাওয়া যায়। কারণ রান সেঅর্থে বলার মতো কিছু হয়নি এখনও। 

20:54 (IST)16 Apr 19
অজি অলরাউন্ডারের সুস্থতা কামনায় পাঞ্জাব

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মোয়েসেস হেনরিকেসের আজ অভিষেক করার কথা ছিল পাঞ্জাবের হয়ে। কিন্তু নিয়তির এমনই পরিহাস যে, ম্যাচে নামার ঠিক আগের মুহূর্তে ওয়ার্ম-আপ করতে গিয়ে চোট পান তিনি। খোঁড়াতে খোঁড়াতে সতীর্থদের কাঁধে ভর করেই মাঠ ছাড়েন তিনি। অন্যদিকে ম্যাচের ১১টা ওভার হয়ে গেল।  পাঞ্জাব ৮২ রান তুলতে পেরেছে ২ উইকেট হারিয়ে। খেলছেন রাহুল-মিলার।


20:44 (IST)16 Apr 19
জোড়া উইকেট হারাল পাঞ্জাব

গেইলের চলে যাওয়ার অভাবটা বুঝতে দেননি ময়ঙ্ক আগরওয়াল। এসেই বুমবুম মুডেই ব্য়াট করছিলেন তিনি। ১২ বলে দেখতে দেখতে ২৬ রান করা হয়ে গিয়েছিল তাঁর। কিন্তু সোধিই তাঁর পথের কাঁটা হয়ে দাঁড়াল। কিউয়ি স্পিনারের হাতেই উইকেটটা দিয়ে এলেন। এবার আসবেন আরও এক ভয়ঙ্কর ব্য়াটসম্যান। তিনি ডেভিড মিলার। যেদিন ফর্মে থাকেন সেদিন প্রতিপক্ষ দিশাহীন হয়ে যায়। আজ মিলারকে কিলার অবতারেই দেখতে চায় মোহালি।

20:28 (IST)16 Apr 19
গেইল আউট, মন খারাপ মোহালির

ক্রিস গেইল আউট। ২২ বলে ৩০ করে ফিরলেন তিনি। জোফ্রা আর্চারের বলে তিনি খোঁচা দিয়ে আউট হয়ে গেলেন সনজু স্যামসনের হাতে। বাধ্যতামূলক পাওয়ার-প্লেও শেষ হয়ে গেল। ৬ ওভারে এক উইকেট হারিয়ে ৩৯ রান তুলল পাঞ্জাব। এবার রাহুলের সঙ্গে ময়ঙ্ক আগরওয়ালের ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার সময়।

20:19 (IST)16 Apr 19
গেইলের ব্য়াটে ছক্কা, প্রীতির মুখে হাসি

ধারাভাষ্য়কাররা এই টুর্নামেন্টে বারবারই একটা কথা বলছেন। গেইলকে যিনি প্রথম ওভার বল করেন, তিনিই সবচেয়ে নিরাপদে থাকেন। কারণ সাধারণত গেইল প্রথম ওভারে খোলস ছেড়ে বেরিয়ে আসেন না। দ্বিতীয় ওভার থেকেই খেল দেখাতে শুরু করেন। এদিনও তাই হলো। জয়দেব উনাদকাটের ওভারে গেইল পরপর ছক্কা হাঁকালেন। যা দেখে কিংসের মালকিন প্রীতি জিন্টা ও বলিউড অভিনেতা সোনু সুদের মুখে হাসি ফুটে উঠল। চার ওভারে পাঞ্জাব ২১ রান তুলল।

20:04 (IST)16 Apr 19
গেইল-রাহুলে পাঞ্জাবের শুরু

ঘরের মাঠে সেই চেনা জুটি ব্য়াট করতে নামল। রাহুল-গেইলে পাঞ্জাব শুরু করল ইনিংস। ধবল কুলকার্নির প্রথম ওভারটা ধরেই খেললেন গেইলরা। স্লো স্টার্ট বলাই যায়। প্রথম ওভারে উঠল মাত্র ২ রান। কিন্তু এরপর খেলার মোডটা পরিবর্তন করবেন তাঁরা,  একথা বলাই বাহুল্য।

19:49 (IST)16 Apr 19
ক্রিস গেইল, বিনোদনের আরেক নাম

ক্রিস গেইল, ইউনিভার্স বস নামেই পরিচিত তিনি। আইপিএলে আবার এই নামের স্টিকারই দেখা যাচ্ছে তাঁর ব্য়াটে। গত ম্য়াচে এক রানের জন্য় সেঞ্চুরি হাতছাড়া করেছেন তিনি। আজ মোহালি চাইছে ফের তাঁর ব্য়াটে ঝড় উঠুক। এদিন মাঠে ঢোকার আগে ফ্যানেদের সঙ্গে একপ্রস্থ ভাংড়া নাচলেন তিনি। মাঠ হোক বা মাঠের বাইরে। গেইল মানেই ভরপুর বিনোদন। রাহুলের সঙ্গে একটু পরে ওপেন করতে নামছেন তিনি।

19:35 (IST)16 Apr 19
টস জিতে বল করবে রাজস্থান

টস জিত প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন অজিঙ্ক রাহানে। অশ্বিনরা এখন ব্য়াট করবেন।  অন্যদিকে অ্যাশটন টার্নার আজ আইপিএল অভিষেক করছেন। আজ স্মিথ খেলছেন না রাজস্থানের হয়ে। ছবিতে দেখে নিন টসের মুহূর্ত ও দুই দলের প্রথম একাদশ

19:20 (IST)16 Apr 19
মাইলস্টোনের সামনে রাহুল

কেএল রাহুলের আর ৬ রান প্রয়োজন। তাহলেই কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ১০০০ আইপিএল রান করা হয়ে যাব তাঁর। যুগ্মভাবে দ্বিতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে এই নজির গড়বেন রাহুল। এর আগে কিংসের জার্সিতে শন মার্শ ২১ ইনিংসে ১০০০ রান করেছিলেন। তিনিই আছেন সবার আগে। গতকালই বিশ্বকাপের দল ঘোষণা করেছে ভারত। রাহুল রয়েছেন কোহলির স্কোয়াডে। ইংল্যান্ডের বিমান ধরবেন তিনি। সম্ভবত চারে নম্বরেই তাঁর কথা ভাবছেন টিম ম্যানেজমেন্ট।

19:10 (IST)16 Apr 19
মোহালিতে হেড-টু-হেড কী বলছে!

মোহালিতে এখনও পর্যন্ত দু'দলেরই হিসেব বরাবর। ছ'ম্যাচের মধ্যে পাঞ্জাব তিনটি রাজস্থান তিনটি করে ম্যাচ জিতেছে। আইপিএলের সার্বিক বিচারে ১৮টি ম্যাচের মধ্যে পাঞ্জাব ৮টি ও রাজস্থা ১০টি ম্যাচ জিতেছে। আজ দেখার শেষ হাসি কার থাকে!

গতকাল ফের হেরেছে আরসিবি। চলতি আইপিএলে টানা হাফ ডজন ম্যাচ হারের পর সপ্তম ম্যাচে জিতেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সোমবার ওয়াংখেড়েতে ফের মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হারতে হয়েছে বিরাট কোহলিদের। এদিন টস জিতে মুম্বই ব্যাট করতে পাঠিয়েছিল ব্যাঙ্গালোরকে। আরসিবি ১৭২ রানের টার্গেট দিয়েছিল মুম্বইকে। এক ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় রোহিতরা।