বড় খবর

ভারত সফরের দল ঘোষণা অস্ট্রেলিয়ার, চোটে নেই অ্যাবট

অস্ট্রেলিয়ার স্কোয়াডে তেমন কোনও চমক নেই। ফাস্ট বোলার হিসেবে দলে রয়েছেন কেন রিচার্ডসন, প্যাট কামিন্স, জোস হ্যাজেলউড, মিচেল স্টার্ক। এর পাশাপাশি অ্যাবটের বদলি হিসেবে থাকছেন শর্ট।

Cricket Australia
অস্ট্রেলিয়ান ক্রিকেট দল (টুইটার)
ভারতের মাটিতে সীমিতওভারের সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল ঘোষণা করে দিল সোমবারেই। চোট পাওয়া পেসার শন অ্যাবটের পরিবর্তে দলে নেওয়া হয়েছে শর্ট ডিআর্সিকে। বিগ ব্য়াশ লিগে খেলার সময় সাইড স্ট্রেনে চোট পেয়ে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন অ্যাবট।

নির্বাচক ট্রেভর হর্নস দল ঘোষণার পরে ক্রিকেট অস্ট্রেলিয়াকে বলে দিয়েছেন, “টি২০ ও ওয়ানডে বিশ্বকাপের পরিকল্পনায় ভালভাবেই রয়েছে শন। ওর চোট পাওয়াটা আমাদের জন্য দুর্ভাগ্যের।” চোট সারিয়ে চলতি বছরের জানুয়ারিতেই দলে প্রত্যাবর্তন করেছিলেন শন অ্যাবট। টি২০ ম্যাচে জাতীয় দলের জার্সিতে নিয়মিত খেলছিলেনও। ২০১৪ সালে অভিষেকের পর ভারত সফরেই প্রথমবার ওয়ান ডে ক্রিকেটে অংশ নেওয়ার জন্য প্রস্তুতিও নিচ্ছিলেন। তার আগে ফের চোট পেয়ে মাঠের বাইরে যেতে হল তাঁকে।

আরও পড়ুন বিশাল ব্যবধানে কিউয়ি বধ অজিদের, সিরিজও দখলে

জানুয়ারির ১৪ তারিখে মুম্বইতে প্রথম ওয়ানডে খেলতে নামবে দুই দল। এরপরের দুটো ওয়ানডে যথাক্রমে রাজকোট ও বেঙ্গালুরুতে।

অস্ট্রেলিয়ার স্কোয়াডে তেমন কোনও চমক নেই। ফাস্ট বোলার হিসেবে দলে রয়েছেন কেন রিচার্ডসন, প্যাট কামিন্স, জোস হ্যাজেলউড, মিচেল স্টার্ক। এর পাশাপাশি অ্যাবটের বদলি হিসেবে থাকছেন শর্ট। যিনি টপ অর্ডারে ব্যাটিং করার পাশাপাশি স্পিন বোলিং করতে পারেন।

আরও পড়ুন অবসর নিলেন সিডল, সিরিজের মাঝেই ঘোষণা

টি২০ বিশ্বকাপে অংশ নেওয়ার বিষয়ে শর্ট ডার্সি অবশ্য আত্মবিশ্বাসী। কিছুদিন আগে ক্রিকেট.কম.এইউ-কে দেওয়া সাক্ষাৎকারে শর্ট জানিয়েছিলেন, তিনি দলের প্রয়োজন অনুযায়ী, টপ, মিডল কিংবা লোয়ার- যেকোনও পজিশনে ব্যাট করতে পারেন। সেই সঙ্গে তিনি আত্মবিশ্বাসীভাবে বলেছিলেন, “আশা করি বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাব। তবে আপাতত জাতীয় দলের জার্সিতে রান করে যেতে হবে।”

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kyle abbott ruled out of odi series against india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com