scorecardresearch

বড় খবর

সুস্মিতা-ই প্ৰথম নন! ১০ বছরের বড় মিনালকে বাবার অমতেই বিয়ে ললিতের, জানুন সেই দাম্পত্য

সুস্মিতা সেনের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসার আগে প্ৰথম স্ত্রী মিনালের বিষয়ে জেনে নিন। ক্যান্সারে চার বছর আগে মারা যান তিনি।

বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন বরাবরই মুখরোচক খবরের শিরোনামে থাকেন। বিবাহিত পুরুষের সঙ্গে ডেটিং করা হোক বা ১৫ বছরের ছোট রহমান শলের সঙ্গে সম্পর্ক- ভক্তদের থেকে কোনও কিছুই আড়াল করে রাখেননি সুস্মিতা সেন। সম্প্রতি টুইঙ্কল খান্নার সঙ্গে এক এক চ্যাট শোয়ে সুস্মিতা জানিয়েছেন, জীবনে প্রচুর ভুল করেছেন। তবে তার জন্য অনুতপ্ত নন।

এবার অবশ্য সুস্মিতা সেন ফের একবার খবরের লাইমলাইটে। আইপিএলের স্রষ্টা ললিত মোদির সঙ্গে সম্পর্কের সুবাদে। বৃহস্পতিবারই সোশ্যাল মিডিয়ায় একগুচ্ছ ছবি পোস্ট করে প্রাক্তন বিশ্ব সুন্দরীর সঙ্গে নতুন ইনিংস শুরুর ঘোষণা করেছেন। তবে তিনি স্পষ্ট করে দিয়েছেন, মোটেই বিবাহিত নন তাঁরা। তবে শীঘ্রই বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন দুজনে।

আরও পড়ুন: কোহলিকে কি সত্যি বাদ দেওয়া হবে টিম ইন্ডিয়া থেকে! মুখ খুলে নিজের মত জানালেন সৌরভও

ঘটনাচক্রে ললিত মোদি অবশ্য এবারেই প্ৰথম বিয়ের পিঁড়িতে বসছেন না। মিনাল মোদি হলেন ললিতের প্ৰথম পক্ষের স্ত্রী। যিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৮-য় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ১৯৯১-এর অক্টোবরের ১৭ তারিখ দিল্লিতে গাঁটছড়া বেঁধেছিলেন মিনাল-ললিত। বিয়ের পরে মুম্বইয়ে শিফট করেন দুজনে। ১৯৯৩-এ প্ৰথম সন্তানের জন্ম হয়। কন্যা আলিয়া মোদি। এক বছর পরেই আগমন হয় পুত্রসন্তান রুচির মোদির। মুম্বইয়েই দুই সন্তানকে বড় করে তুলেছেন ললিত-মিনাল।

ললিত-মিনালের প্রণয়ের সূত্রপাত ঘটেছিল বাড়িতেই। ললিতের থেকে মিনাল ছিলেন ১০ বছরের বড়। ডিভোর্সি ছিলেন মিনাল। তাছাড়া বয়সে বড় হওয়ায় ললিত মোদির পরিবার থেকে এই সম্পর্কে তীব্র আপত্তি ছিল। ললিত মোদির বাবা কেকে মোদি এই বিয়ের প্রস্তাব শুরুতেই নাকচ করে দেন। অবশেষে অনেক চড়াই উতরাই পেরিয়ে ললিত-মিনাল বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন।

আরও পড়ুন: নামি সংস্থার CEO থেকে বিদেশিকে বিয়ে! ললিত মোদির মেয়ের লাইফস্টাইল চোখ ধাঁধাবে

সমস্ত ঝড় ঝঞ্ঝা পেরিয়ে ললিত মোদির স্ত্রী অবশ্য সুখে থাকতে পারেননি। ১৭ বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই চালিয়েছেন। ক্যান্সারের প্রকোপ বারবার কমে গেলেও ফিরেও আসছিল। ২০১৮-র ১০ ডিসেম্বর ললিত মোদির স্ত্রী মিনাল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তারপরে মৃত স্ত্রীর উদ্দেশ্য ললিত মোদি লম্বা পোস্ট করেন, “আমার, জীবন, আমার ভালোবাসা, আমার হৃদয়ের সঙ্গী তুমি অবশেষে শান্তিতে রয়েছ। আমি নিশ্চিত তুমি আমাদের ওপর লক্ষ্য রাখবে। তোমাকে দেওয়া প্রতিশ্রুতি মতোই সন্তানদের খেয়াল রাখব। আমি জানি তুমি সবসময়েই আমাদের পাশে থাকবে। তবে আমার ভালবাসা কঠিন হতে চলেছে। তুমি অবশ্য আমাদের কঠিন হওয়ার শিক্ষা দিয়েছ।”

ললিত মোদি প্রায়ই স্ত্রীর উদ্দেশ্যে হৃদয়গ্রাহী বার্তা রাখতেন। গত বছর জুনে নিজের স্ত্রীর জন্মদিনের পুরোনো ছবি পোস্ট করেছিলেন তিনি। সেই ক্যাপশনে ললিত মোদি আরও লিখেছিলেন, “আমার স্বর্গতা স্ত্রী মিনাল। বেঁচে থাকলে মিনালের ৬৭ বছর

বয়স হত। আমি নিজেদের জীবনের সুখী মুহূর্ত গুলো নিয়ে একটা ক্লিপ বানিয়েছি। এভাবেই ওঁর প্রতি ভালবাসা জানাতে চাই। এভাবেই শান্তিতে থাক।”

অনেকেই জানেন না ললিত মোদির কন্যা আলিয়া চলতি বছরেই ভেনিসে জাঁকজমকে বিয়ে সেরে ফেলেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Lalit modi had his former spouse minal died of cancer susmita sen engagement