বড় খবর

আফ্রিদির রেকর্ড পেরিয়ে মালিঙ্গা টি টোয়েন্টির সর্বোচ্চ উইকেট সংগ্রাহক

শাহিদ আফ্রিদি এতদিন ছিল টি টোয়েন্টির সর্বোচ্চ উইকেটশিকারী। আফ্রিদিকে পেরোতে মালিঙ্গার প্রয়োজন ছিল মাত্র ২ উইকেট। এদিন জোড়া উইকেট নিয়ে আফ্রিদিকে পেরিয়ে গেলেন তিনি।

LASITH MALINGA
টি টোয়েন্টিতে রেকর্ড মালিঙ্গার (শ্রীলঙ্কা ক্রিকেট টুইটার)

টি টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হয়ে গেলেন লাসিথ মালিঙ্গা। পাল্লাকেল্লেতে নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কা প্রথম টি টোয়েন্টিতেই কীর্তি গড়লেন শ্রীলঙ্কান তারকা পেসার। যদিও স্পিডস্টারের নজির গড়ার দিনে হেরে গেল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৪ তুলেছিল। কুশল পেরেরা ৫৩ বলে ৭৯ রান করেন। জবাবে তিন বল বাকি থাকতেই এই রান তুলে দেয় কিউয়িরা।

শাহিদ আফ্রিদি এতদিন ছিল টি টোয়েন্টির সর্বোচ্চ উইকেটশিকারী। আফ্রিদিকে পেরোতে মালিঙ্গার প্রয়োজন ছিল মাত্র ২ উইকেট। এদিন জোড়া উইকেট নিয়ে আফ্রিদিকে পেরিয়ে গেলেন তিনি। প্রথমে কলিন মুনরোকে শুন্য রানে ইনসুইঙ্গিং ইয়র্কারে ফিরিয়ে দিয়ে আফ্রিদিকে ছুয়ে ফেলেছিলেন মালিঙ্গা। পরে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে আক্রমণে এসে মালিঙ্গা নিজের ট্রেডমার্ক ইয়র্কারে আউট করে দেন কলিন গ্র্যান্ডহোমকে।

আরও পড়ুন দক্ষিণ আফ্রিকা এ-র বিরুদ্ধে ভারতীয়-এ’র নেতা বাংলার ঋদ্ধিমান

দুরন্ত লেট কাট লারার, মোহিত ফ্য়ানেরা

নজির গড়ার দিনে মালিঙ্গার ব্যর্থতাতেই জয় পেল নিউজিল্যান্ড। ১৯তম ওভারে মালিঙ্গা ১৫ রান খরচ করে বসেন। শেষ ওভারে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ৩ রান। সেই রান আর ডিফেন্ড করতে পারেননি উদানা। নিউজিল্যান্ডের হয়ে এদিন ব্য়াট হাতে সফল কলিন গ্র্যান্ডহোম (৪৪) এবং রস টেলর (৪৮)।

আফ্রিদির দখলে ছিল ৯৮টি উইকেট। ৯৯ ম্যাচ খেলে আফ্রিদির সংগ্রহে ছিল এই শিকার। সেই নজির মালিঙ্গা স্পর্শ করে ফেললেন নিউজিল্যান্ডের বিপক্ষেই। সবমিলিয়ে প্রথম টি টোয়েন্টিতে মালিঙ্গা নিজের ৪ ওভারের কোটায় ২৩ রান দিয়ে দুই উইকেট দখল করেন। তারপরে উইকেট সংগ্রাহকদের তালিকায় রয়েছেন যথাক্রমে সাকিব আল হাসান (৮৮ উইকেট), উমর গুল (৮৫ উইকেট), সঈদ আজমল (৮৫ উইকেট), রশিদ খান (৭৫ উইকেট), টিম সাউদিরা (৬৯)।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lasith malinga becomes the most ever wicket taker in t20 cricket

Next Story
ধোনিকে টপকে গিলিকে স্পর্শ করলেন পন্থRishabh Pant eclipses MS Dhoni, equals Adam Gilchrist's wicket-keeping record in Test cricket
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com