বড় খবর

মুম্বইয়ে বাতিল মালিঙ্গাই এবার কুড়ি-কুড়ি বিশ্বকাপে! শুরুর আগেই হুঙ্কার স্পিডস্টারের

২০২১ এবং ২০২২- পরপর দু-বছর জোড়া টি২০ বিশ্বকাপ। বিশ্বকাপের জন্যই শ্রীলঙ্কা নির্বাচকরা অভিজ্ঞতার নিরিখে তাঁকে চাইছেন।

এবি ডিভিলিয়ার্সের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার তালিকায় এবার নাম লেখাচ্ছেন লাসিথ মালিঙ্গাও। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী টি২০ বিশ্বকাপেই ফের জাতীয় দলের জার্সি চাপাচ্ছেন শ্রীলঙ্কান তারকা তিনি। এমনটাই জানিয়েছেন, শ্রীলঙ্কার জাতীয় নির্বাচক কমিটি প্রমোদ বিক্রমাসিংহে।

মর্নিং স্পোর্টস-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়ে দিয়েছেন, “আমরা শীঘ্রই লাসিথের সঙ্গে কথা বলব। অক্টোবরে টি২০ বিশ্বকাপের পরিকল্পনায় ও ভালোমতোই রয়েছে। এছাড়াও আমরা ২০২৩ বিশ্বকাপের কথা ভেবে দীর্ঘমেয়াদি পরিকল্পনা সারছি। সেখানে দু-ধরনের বিষয় নিয়ে আমরা টিম কম্বিনেশন ঠিক করব। এক, বয়স এবং দুই, ফিটনেস।”

আরো পড়ুন: কেকেআর তারকা জাতীয় দলে নেই কেন, সরাসরি প্রশ্ন করলেন দ্রাবিড়

একদিনের ক্রিকেট এবং টেস্ট থেকে আগেই অবসর নিয়ে ফেলেছিলেন তিনি। ২০২১ নিলামের আগে মালিঙ্গাকে রিলিজ করে দেয় মুম্বই ইন্ডিয়ান্সও। ১২২ ম্যাচে ১৭০ উইকেট সংগ্রহ করে তিনিই আপাতত টুর্নামেন্টের শীর্ষ উইকেট শিকারি। ২০০৮ সাল থেকেই মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াডের সদস্য তিনি।

২০২১ এবং ২০২২- পরপর দু-বছর জোড়া টি২০ বিশ্বকাপ। বিশ্বকাপের জন্যই শ্রীলঙ্কা নির্বাচকরা অভিজ্ঞতার নিরিখে তাঁকে চাইছেন, যিনি দলের তরুণদেরও গাইড করতে পারবেন। নির্বাচক বিক্রমাসিংহে তাই বলে দিয়েছেন, “ও আমাদের দেশের সর্বকালের অন্যতম সেরা বোলার। এখনো ও যা ফর্মে রয়েছে তাতে যেকোনো দলে অনায়াসে ওঁকে রাখা যায়। পরপর দু-বছর বিশ্বকাপ রয়েছে। এমন অবস্থায় ওঁর সঙ্গে তাড়াতাড়ি আমাদের পরিকল্পনা নিয়ে আলোচনায় বসতে চাই।”

মালিঙ্গাও জাতীয় দলে ফেরার ইঙ্গিত দিয়েছেন, “নির্বাচকদের সঙ্গে দেখা করতে যাব কিছুদিনের মধ্যেই। ওয়ানডে এবং টেস্ট থেকে অবসর নিলেও টি২০-তে কিন্তু অবসর নিইনি। জাতীয় দলে আমার মত সিনিয়র ক্রিকেটারকে নিয়ে নির্বাচকদের পরিকল্পনা কি, সেটা শুনতে চাই। কেরিয়ারে একাধিকবার ফিরে এসে নিজেকে প্রমাণ করছি। এবারও সেটা করতে চাই।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lasith malinga likely to be seen in sri lanka jersey in t 20 world cup

Next Story
আইপিএল হলেও পিএসএলে ‘না’ আমিরশাহির! মরুদেশে চূড়ান্ত অপমানিত পাকিস্তান বোর্ড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com